ঢাকা, শুক্রুবার, মে ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : ঝালকাঠিতে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যদের প্রশিক্ষণ সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   প্রধানমন্ত্রী : দুদিনের সফরে প্রধানমন্ত্রী কলকাতায় পৌঁছেছেন   |   

বাউবিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

ঢাকা, ২০ মার্চ, ২০১৭ (বাসস) : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) দূরশিক্ষণে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামের ৪র্থ ব্যাচের (২০১৬-২০১৭) ওরিয়েন্টেশন বিশ্ববিদ্যালয়ের ঢাকা আঞ্চলিক কেন্দ্রে রোববার সকালে অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের স্কুল অব সায়েন্স এন্ড টেকনোলজির ডিন অধ্যাপক ড. কে.এম. রেজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রোগ্রামে প্রধান অতিথি ছিলেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন।
প্রো-উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষা প্রোগ্রামটি তথ্য প্রযুক্তি নির্ভর এবং সময়োপযোগী কারিকুলাম সমন্বিত একটি শিক্ষা প্রোগ্রাম। এই প্রোগ্রামে শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীরা দক্ষ জনশক্তিতে পরিণত হয়ে দেশ গড়ায় ভূমিকা রাখতে সক্ষম হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার অধ্যাপক ড. আশফাক হোসেন ও ইসলামিক ইনস্টিটিউট অব টেকনোলজি (আইইউটি)-এর কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. মোত্তালিব। এতে শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ডিন স্কুল অব সায়েন্স এন্ড টেকনোলজি অধ্যাপক ড. মো. রেজানুর রহমান। ওরিয়েন্টেশন প্রোগ্রামে অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন। ১৪০ জন নবীন শিক্ষার্থী এ ওরিয়েন্টেশন প্রোগ্রামে অংশ নেন।