ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : মেহেরপুরের মোমিনুলের আর্সেনিকমুক্ত প্লান্ট আবিস্কার   |    আন্তর্জাতিক সংবাদ : সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

বিমান বাহিনীর এয়ারক্রাফ্ট কনভার্শন কোর্স উত্তীর্ণদের মাঝে সনদ বিতরণ

ঢাকা, ১৯ এপ্রিল, ২০১৭ (বাসস): বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির এয়ারক্রাফ্ট কনভার্শন কোর্স উত্তীর্ণদের মাঝে আজ সনদপত্র বিতরণ করা হয়েছে।
বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোরে অবস্থিত বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির মিলানায়তনে এ সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার। তিনি বিভিন্ন কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন।
অনুষ্ঠানে ৩ নং বেসিক জেট ও ফাইটার কনভার্শন কোর্স, ২ নং বেসিক জেট ও ফাইটার কনভার্শন কোর্স, বেসিক হেলিকপ্টার কনভার্শন কোর্স এবং ২ নং বেসিক ট্রান্সপোর্ট কনভার্শন কোর্সসমূহের সনদপত্র বিতরণ করা হয়।
বিমান বাহিনী প্রধান বৈমানিকদের উদ্দেশে বলেন, এ প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষণার্থীরা যে দক্ষতা ও পেশাদারিত্ব অর্জন করলো, তা ভবিষ্যতে যে কোন অপারেশনাল স্কোয়াড্রনে দায়িত্ব পালনে বিশেষ ভূমিকা রাখবে। তিনি প্রশিক্ষণ সম্পন্নকারী বৈমানিকদের প্রশিক্ষণ কারিকুলাম এবং ফলাফলে সন্তষ্টি প্রকাশ করেন।
বিমান বাহিনী একাডেমির অন্তর্ভুক্ত এল-৩৯ জেট ট্রেইনার বিমানের উপর ৬ জন প্রশিক্ষণার্থী, বিমান বাহিনীতে নতুন সংযুক্ত কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমানের উপর ৮ জন প্রশিক্ষণার্থী, বেল-২০৬ হেলিকপ্টারের উপর ১৭ জন বৈমানিক কনভার্শন কোর্স সম্পন্ন করেন। এছাড়া বিমান বাহিনী একাডেমির অন্তর্ভুক্ত বিমান বাহিনীতে সদ্য প্রতিষ্ঠিত অত্যাধুনিক এল-৪১০ ট্রান্সপোর্ট বিমানের উপর ৬ জন বৈমানিক বেসিক ট্রান্সপোর্ট কনভার্শন কোর্স সম্পন্ন করেন।
প্রশিক্ষণোত্তীর্ণ বৈমানিকদের মধ্যে বাংলাদেশ বিমান বাহিনীর তরুণ বৈমানিকদের পাশাপাশি নৌ বাহিনীর ১ জন এবং সেনাবাহিনীর ৩ জন বৈমানিক বেসিক হেলিকপ্টার কনভার্শন কোর্সের সনদপত্র লাভ করেন।
অনুষ্ঠানে বিমান সদর এবং বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর উর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও যশোর ও খুলনা এলাকার সেনা ও নৌ বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।