ঢাকা, শনিবার, মে ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করুন : শেখ হাসিনা * দক্ষ সেবাকেন্দ্র থেকে নিরাপদ মাতৃত্ব সেবা গ্রহণের আহবান প্রধানমন্ত্রীর    |   রাষ্ট্রপতি : রমজানের তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজ জীবনে এর প্রতিফলন ঘটানোর আহবান রাষ্ট্রপতির * নিরাপদ প্রসব নিশ্চিত করতে সরকার তৃণমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত কর্মসূচি বাস্তবায়ন করছে : রাষ্ট্রপতি   |   শিক্ষা : ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণিত বিষয়ে দুদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু   |    জাতীয় সংবাদ : রমজান মাসে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী * বিএনপির মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না : ওবায়দুল কাদের * তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে সরকার বদ্ধপরিকর : আইনমন্ত্রী * মানুষ হত্যাই খালেদা জিয়ার মিশন : হাছান মাহমুদ   |    আন্তর্জাতিক সংবাদ : গাজা সংকট নিয়ে জাতিসংঘ দূতের হুঁশিয়ারি, ঐক্যের ডাক *২০১৭ সালে ভূ-মধ্য সাগর পাড়ি দিতে গিয়ে ১ হাজার ৫৩০ অভিবাসী ও শরণার্থীর মৃত্যু *শ্রীলংকায় বন্যায় প্রাণহানিতে ভারতীয় প্রধানমন্ত্রীর শোক *লিবিয়ার রাজধানীতে জঙ্গি হামলায় নিহত অন্তত ২৮   |    বিভাগীয় সংবাদ : ত্রিশালে যাত্রীবাহী বাস উল্টে নিহত ২ *কালিয়ায় সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধী আরো এক জনের মৃত্যু * রাঙ্গামাটির লংগদুতে শহীদ মিনার উদ্বোধন * নড়াইলে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : শিল্পমন্ত্রী * প্রসূতি স্বাস্থ্য সেবায় দরিদ্র নারীদের আস্থা অর্জন করেছে কমিউনিটি ক্লিনিক *কোস্টাল শিপিং সামিট থেকে দেশে ফিরেছেন নৌপরিবহন মন্ত্রী *গ্লোবাল প্লাটফর্ম ফর ডিজাস্টার রিস্ক রিডাকশন সম্মেলনে প্রশংসিত বাংলাদেশ   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ৩৪১ * জিম্বাবুয়ের ওয়ানডে দল থেকে বাদ পড়লেন চিগুমবুরা *উত্তেজনাপূর্ণ প্রস্ততি ম্যাচ জিতলো অস্ট্রেলিয়াই * শিরোপা জিততে না পারাটা হবে বড় হতাশার : মরগান * পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ খেলতে রাজি আফগানিস্তান *    |   

বিমান বাহিনীর এয়ারক্রাফ্ট কনভার্শন কোর্স উত্তীর্ণদের মাঝে সনদ বিতরণ

ঢাকা, ১৯ এপ্রিল, ২০১৭ (বাসস): বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির এয়ারক্রাফ্ট কনভার্শন কোর্স উত্তীর্ণদের মাঝে আজ সনদপত্র বিতরণ করা হয়েছে।
বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোরে অবস্থিত বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির মিলানায়তনে এ সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার। তিনি বিভিন্ন কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন।
অনুষ্ঠানে ৩ নং বেসিক জেট ও ফাইটার কনভার্শন কোর্স, ২ নং বেসিক জেট ও ফাইটার কনভার্শন কোর্স, বেসিক হেলিকপ্টার কনভার্শন কোর্স এবং ২ নং বেসিক ট্রান্সপোর্ট কনভার্শন কোর্সসমূহের সনদপত্র বিতরণ করা হয়।
বিমান বাহিনী প্রধান বৈমানিকদের উদ্দেশে বলেন, এ প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষণার্থীরা যে দক্ষতা ও পেশাদারিত্ব অর্জন করলো, তা ভবিষ্যতে যে কোন অপারেশনাল স্কোয়াড্রনে দায়িত্ব পালনে বিশেষ ভূমিকা রাখবে। তিনি প্রশিক্ষণ সম্পন্নকারী বৈমানিকদের প্রশিক্ষণ কারিকুলাম এবং ফলাফলে সন্তষ্টি প্রকাশ করেন।
বিমান বাহিনী একাডেমির অন্তর্ভুক্ত এল-৩৯ জেট ট্রেইনার বিমানের উপর ৬ জন প্রশিক্ষণার্থী, বিমান বাহিনীতে নতুন সংযুক্ত কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমানের উপর ৮ জন প্রশিক্ষণার্থী, বেল-২০৬ হেলিকপ্টারের উপর ১৭ জন বৈমানিক কনভার্শন কোর্স সম্পন্ন করেন। এছাড়া বিমান বাহিনী একাডেমির অন্তর্ভুক্ত বিমান বাহিনীতে সদ্য প্রতিষ্ঠিত অত্যাধুনিক এল-৪১০ ট্রান্সপোর্ট বিমানের উপর ৬ জন বৈমানিক বেসিক ট্রান্সপোর্ট কনভার্শন কোর্স সম্পন্ন করেন।
প্রশিক্ষণোত্তীর্ণ বৈমানিকদের মধ্যে বাংলাদেশ বিমান বাহিনীর তরুণ বৈমানিকদের পাশাপাশি নৌ বাহিনীর ১ জন এবং সেনাবাহিনীর ৩ জন বৈমানিক বেসিক হেলিকপ্টার কনভার্শন কোর্সের সনদপত্র লাভ করেন।
অনুষ্ঠানে বিমান সদর এবং বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর উর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও যশোর ও খুলনা এলাকার সেনা ও নৌ বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।