ঢাকা, সোমবার, মে ২৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় ২ জন বাংলাদেশী শান্তিরক্ষী নিহত * আগামীকাল নিরাপদ মাতৃত্ব দিবস   |   রাষ্ট্রপতি : মাতৃমৃত্যু ও নবজাতকের মৃত্যুহার কমাতে প্রয়োজন জনসচেতনতা : রাষ্ট্রপতি * প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি ও মন্ত্রিপরিষদ সদস্যদের সম্মানে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : ইপিজেডসমূহে পরিবেশের মান রক্ষায় কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর * জাতীয় উন্নয়নে মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা অপরিহার্য : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেছে যুক্তরাজ্য পার্লামেন্ট * দেশে সর্বোচ্চ ১০ হাজার ৬৯৯ মেগাওয়াট রেকর্ড পরিমাণ বিদ্যুৎ উৎপাদন * সেতুবন্ধন গড়তে সরকারি কর্মচারীদের মানসিকতা পরিবর্তনের আহ্বান তথ্যমন্ত্রীর   |    জাতীয় সংবাদ : পাঠ্যপুস্তকে তামাকের ক্ষতিকর দিক তুলে ধরা হবে : নুরুল ইসলাম নাহিদ * বার কাউন্সিল নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিতদের জয়জয়কার * মাদক বিরোধী অভিযানে যারা মারা যাচ্ছে তাদের কেউই নিরীহ নয় : ওবায়দুল কাদের   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক শিরোপা জয় করলো রিয়াল মাদ্রিদ *ফাইনালের ভুলের জন্য ক্ষমা চাইলেন লিভারপুলের গোলরক্ষক লোরিস কারিয়াস   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে ৭২ হেক্টর জমিতে তিল চাষ   |    আন্তর্জাতিক সংবাদ : ক্যামেরুনের ইংরেজি ভাষাভাষী অঞ্চলে সংঘর্ষে নিহত ২২ * ট্রাম্প ১২ জুন সিঙ্গাপুরে কিমের সঙ্গে বৈঠকের অপেক্ষায় রয়েছেন * গাজা উপত্যকায় হামাসকে লক্ষ্য করে ইসরাইলের বিমান হামলা * সৌদি ও সংযুক্ত আরব আমিরাতের সকল পণ্য দোকান থেকে সরিয়ে নেয়ার নির্দেশ কাতারের   |   

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে আইন কমিশনের চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

ঢাকা, ১২ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সঙ্গে ইউজিসি কার্যালয়ে আজ আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের নেতৃত্বে পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল সাক্ষাৎ করেছেন।
আইন কমিশনের সদস্য বিচারপতি এটিএম ফজলে কবীর, প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি এবং ইউজিসি সচিব ড. মো. খালেদ এ সময় উপস্থিত ছিলেন।
বিচারপতি খায়রুল হক বাংলাদেশের আইন শিক্ষা বিশেষ করে বেসরকারি বিশ^বিদ্যালয়ের আইন শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়সমূহের আইন শিক্ষার আধুনিকায়ন এবং একইসাথে অভিন্ন কোর্স কারিকুলাম প্রণয়নের ওপর গুরুত্বারোপ করেন।
তিনি বলেন, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়সমূহে পাঠদান এবং শিখন পদ্ধতি আধুনিকায়ন করতে হবে। এ ছাড়া আইন বিষয়ের শিক্ষার্থীদের বাংলা ভাষার পাশাপাশি ইংরেজি ভাষায়ও দখল থাকতে হবে বলে তিনি মনে করেন।
ইউজিসি চেয়ারম্যান বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন দেশের উচ্চশিক্ষাসহ আইন শিক্ষা ব্যবস্থা সুসংহতকরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে আইন কমিশন, বার কাউন্সিল ও অ্যাটর্নি জেনারেলের অফিসের সহযোগিতা কামনা করেন তিনি।