ঢাকা, শুক্রুবার, মে ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : ঝালকাঠিতে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যদের প্রশিক্ষণ সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   প্রধানমন্ত্রী : দুদিনের সফরে প্রধানমন্ত্রী কলকাতায় পৌঁছেছেন   |   

রাষ্ট্রপতির সাথে স্পিকার শিরীন শারমিনের সাক্ষাৎ

ঢাকা, ২১ মার্চ, ২০১৭ (বাসস) : রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে বঙ্গভবনে গতকাল জাতীয় সংসদের স্পিকার এবং কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এক সৌজন্য সাক্ষাৎ করেন। রাষ্ট্রপতিকে স্পিকার সদ্য সমাপ্ত ১০ম জাতীয় সংসদের ১৪তম অধিবেশনের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।
সাক্ষাৎকার শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নুল আবেদীন বঙ্গভবনে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এ কথা বলেন।
স্পিকার সাক্ষাৎকালে রাষ্ট্রপতিকে জাতীয় সংসদের উন্নয়নমূলক কার্যক্রম ছাড়াও আগামী ১ থেকে ৫ এপ্রিল বাংলাদেশের রাজধানী ঢাকায় ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন (আইপিইউ)-এর সম্মেলনের আয়োজন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত অবহিত করেন। স্পিকার রাষ্ট্রপতিকে অবহিত করেন যে, আসন্ন আইপিইউ সম্মেলনে ১১৩ দেশের ১,৩০০ সংসদীয় প্রতিনিধি যোগদান করবেন। অংশগ্রহণকারীদের মধ্যে থাকবেন ৪৮ জন স্পিকার, ২৯ জন ডেপুটি স্পিকার ও ৬শজন সংসদ সদস্য সম্মেলনে অংশগ্রহণ করবেন।
সিপিএ চেয়ারপার্সন বলেন, আগামী সেপ্টেম্বর মাসে ঢাকায় কমনওয়েলথ পার্লামেন্টারী এসোসিয়েশন সম্মেলন আয়োজনের পরিকল্পনা করছেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ আইপিইউ সম্মেলনের আয়োজনের সন্তোষ প্রকাশ করে বলেন, সম্মেলনের কারণে বাংলাদেশের ভাবমূর্তি সারা বিশ্বে আরো উজ্জ্বলতর হবে। রাষ্ট্রপতি সম্মেলনের সাফল্য কামনা করেন।
রাষ্ট্রপতির সচিবগণ ও সিনিয়র কর্মকর্তাগণ সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন।