ঢাকা, রবিবার, অক্টোবর ২২, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সরকারি-বেসরকারি সম্মিলিত উদ্যোগে দেশে নিরাপদ সড়ক সম্ভব : প্রধানমন্ত্রী * রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আরো চাপ দিন : প্রধানমন্ত্রী   |    অর্থনীতি : পেপল সার্ভিসে রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি পাবে   |    জাতীয় সংবাদ : নতুন করে আসা রোহিঙ্গাদের সহায়তা দেয়া হচ্ছে : ইউএনএইচসিআর * প্রধানমন্ত্রীর প্রেস সচিবের বাসস অফিস পরিদর্শন * আগামীকাল আসছেন সুষমা স্বরাজ * স্থল নিম্নচাপটি ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে * বাংলাদেশের বন্ধু মুক্তিযোদ্ধা ম্যারিনো রিগন আর নেই   |    জাতীয় সংবাদ : আদর্শবান মানুষদের রাজনীতিতে আসা উচিত : শিল্পমন্ত্রী * ৩শ ৬০ টি বধ্যভূমির তালিকা তৈরি করা হয়েছে : মুক্তিযুদ্ধ মন্ত্রী * রোহিঙ্গাদের জঙ্গিবাদী কাজে ব্যবহার করতে একটি মহল তৎপর হয়ে উঠেছে : কামরুল ইসলাম   |   শিক্ষা : ঢাবি ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর খ ইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের তারিখ পরিবর্তন   |   রাষ্ট্রপতি : স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতির লন্ডন যাত্রা * সড়ক দুর্ঘটনা রোধে বিকল্প যানবাহনের টেকসই পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে : রাষ্ট্রপতি * স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতির লন্ডনে পৌঁছেছেন   |   আবহাওয়া : আগামীকাল সকাল পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : শেষ ম্যাচে জয় চায় বাংলাদেশ * ছেলেবেলার স্বপ্ন পূরণ হয়েছে হাসান আলীর *আগুয়েরোকে ডাকা হলেও আবরো বাদ হিগুয়েইন * ২০১৮ সালে ফুটবল ক্যারিয়ার শুরু করতে চান বোল্ট * কোহলি-ধোনির বিপক্ষে বোলিং করলেন অর্জুন   |    জাতীয় সংবাদ : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : ২৩ অক্টোবর থেকে যুক্তিতর্ক * সারাদেশে ৮৪ হাজার ভূমিহীন পরিবারকে খাসজমি দেয়া হয়েছে : ভূমিমন্ত্রী * জনগণের কাছে গ্রহণযোগ্যরা আওয়ামী লীগের মনোনয়ন পাবে : ওবায়দুল কাদের   |    আন্তর্জাতিক সংবাদ : মালয়েশিয়ায় ভূমিধসে ১৪ জনের মৃত্যুর আশংকা * সোমালিয়ায় গাড়ি বোমা হামলা : মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫৮ *আফগানিস্তানে মসজিদে আত্মঘাতী হামলার নিন্দা জাতিসংঘ মহাসচিবের * মিসরে সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত   |   

রাষ্ট্রপতির সাথে স্পিকার শিরীন শারমিনের সাক্ষাৎ

ঢাকা, ২১ মার্চ, ২০১৭ (বাসস) : রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে বঙ্গভবনে গতকাল জাতীয় সংসদের স্পিকার এবং কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এক সৌজন্য সাক্ষাৎ করেন। রাষ্ট্রপতিকে স্পিকার সদ্য সমাপ্ত ১০ম জাতীয় সংসদের ১৪তম অধিবেশনের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।
সাক্ষাৎকার শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নুল আবেদীন বঙ্গভবনে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এ কথা বলেন।
স্পিকার সাক্ষাৎকালে রাষ্ট্রপতিকে জাতীয় সংসদের উন্নয়নমূলক কার্যক্রম ছাড়াও আগামী ১ থেকে ৫ এপ্রিল বাংলাদেশের রাজধানী ঢাকায় ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন (আইপিইউ)-এর সম্মেলনের আয়োজন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত অবহিত করেন। স্পিকার রাষ্ট্রপতিকে অবহিত করেন যে, আসন্ন আইপিইউ সম্মেলনে ১১৩ দেশের ১,৩০০ সংসদীয় প্রতিনিধি যোগদান করবেন। অংশগ্রহণকারীদের মধ্যে থাকবেন ৪৮ জন স্পিকার, ২৯ জন ডেপুটি স্পিকার ও ৬শজন সংসদ সদস্য সম্মেলনে অংশগ্রহণ করবেন।
সিপিএ চেয়ারপার্সন বলেন, আগামী সেপ্টেম্বর মাসে ঢাকায় কমনওয়েলথ পার্লামেন্টারী এসোসিয়েশন সম্মেলন আয়োজনের পরিকল্পনা করছেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ আইপিইউ সম্মেলনের আয়োজনের সন্তোষ প্রকাশ করে বলেন, সম্মেলনের কারণে বাংলাদেশের ভাবমূর্তি সারা বিশ্বে আরো উজ্জ্বলতর হবে। রাষ্ট্রপতি সম্মেলনের সাফল্য কামনা করেন।
রাষ্ট্রপতির সচিবগণ ও সিনিয়র কর্মকর্তাগণ সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন।