ঢাকা, মঙ্গলবার, মে ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ভোট কারচুপি করতে পারবে না বলেই বিএনপি ইভিএম পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে : হানিফ   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ম্যানচেস্টারে বিস্ফোরণ: নিহত ১৯, আহত অর্ধশতাধিক   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর পবিত্র উমরাহ্ পালন   |    বিভাগীয় সংবাদ : নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম ইউপির ভোটগ্রহণ চলছে * নাটোর প্রেসক্লাবের ৪০ বছর পূর্তিতে সাবেক নেতৃবৃন্দকে সম্মাননা প্রদান * আজ লোহাগড়ার ইতনা গণহত্যা দিবস   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর পবিত্র উমরাহ্ পালন   |   

দেশের অধিকাংশ স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে

ঢাকা, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস) : রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।
আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।
আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তির মাধ্যমে আরো জানায়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আজ দেশের সর্বনি তাপমাত্রা হাতিয়ায় ১৮ দশমিক ০ ডিগ্রী সেলসিয়াস এবং গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনা ও সাতক্ষীরায় ৩৩ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস।
ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ১০-১৫ কি. মি. যা অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ঘন্টায় ৩০-৪০ কি.মি. পর্যন্ত। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯১%।
ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৩ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৩১ মিনিটে।
আগামী ৭২ ঘন্টায় (৩ দিন) আবহাওয়ার অবস্থা সম্পর্কে জানানো হয়েছে, আবহাওয়ায় সামান্য পরিবর্তন হতে পারে।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে জানানো হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থ্ান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।