ঢাকা, শুক্রুবার, জুলাই ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : জেরুজালেমের পুরানা নগরীতে অনূর্ধ্ব ৫০ বছর বয়সীদের প্রবেশে নিষেধাজ্ঞা * সিরিয়া সীমান্তে লেবাননের হিজবুল্লাহ গ্রুপের অভিযান শুরু    |    জাতীয় সংবাদ : চট্টগ্রামে পাহাড় ধসে একই পরিবারের ৫ জনের মৃত্যু * বগুড়ায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩   |    আন্তর্জাতিক সংবাদ : চীনের পূর্বাঞ্চলে গ্যাস বিস্ফোরণে নিহত ২ * উপসাগরীয় বিরোধ প্রশ্নে কাতারের সন্ত্রাস দমন আইনের পরিবর্তন * গ্রীস ও তুরস্ক উপকূলে ভূমিকম্পে নিহত ২ * সামরিক আলোচনা প্রস্তাবে সাড়া দিতে উ. কোরিয়ার প্রতি দ. কোরিয়ার আহ্বান   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের অতি ভারী বর্ষণ হতে পারে   |    অর্থনীতি : পোল্ট্রি শিল্প জাতীয় অর্থনীতিতে ২ দশমিক ৪ শতাংশ অবদান রাখছে   |    বিভাগীয় সংবাদ : ভোলা পৌরসভার প্রায় ৩০৫ কোটি টাকার বাজেট ঘোষণা * পাহাড়ি নারীদের কোমর তাঁত : ঐতিহ্য হারাতে বসেছে * নীলফামারীতে তিস্তার বন্যায় আক্রান্ত সাড়ে ৩৩ হাজার গবাদি পশু-পাখি * ঝিনাইদহের শৈলকুপায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু, আহত ১ * উপকূলে নির্বিচারে কাঁকড়া শিকার   |   

আগামী ৭২ ঘন্টায় দেশে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে

ঢাকা, ১৮ মে ২০১৭ (বাসস) : আগামী ৭২ ঘন্টায় দেশে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।
আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়া পূর্বাভাসে আবহাওয়া অফিস জানায়, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের হাতিয়ায় ৫১ মিলিমিটার। ফেনীতে ৮৯ মিলিমিটার, কুমারখালীতে ৪২ মিলিমিটার ও মাউজদীকোর্টে ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
আবহাওয়া অফিস জানায়, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও রাতের তাপমাত্রা সামান্ন বৃদ্ধি পেতে পারে।
গতকালের দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সাতক্ষীরায় ৩৭ ডিগ্রী সেলসিয়াস এবং আজ সর্বনি তাপমাত্রা কুমারখালীতে ২১ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস।
ঢাকায় বাতাসের গতিবেগ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার।
আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ।
আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৩৫ মিনিটে ও আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫ টা ১৪ মিনিটে।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।