ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : যুক্তরাষ্ট্রের সাথে উত্তেজনার প্রেক্ষাপটে সম্পর্ক জোরদারের অঙ্গীকার কিউবা ও উ.কোরিয়ার * চীনে নির্মাণ স্থলে মাচান ভেঙ্গে নিহত ৫, আহত ৩   |    অর্থনীতি : জয়পুরহাটে বাণিজ্যিকভাবে মাল্টা চাষ হচ্ছে    |    আন্তর্জাতিক সংবাদ : চীনে নির্মাণ স্থলে মাচান ভেঙ্গে নিহত ৫, আহত ৩   |    বিভাগীয় সংবাদ : সুনামগঞ্জের কৃষকরা বোরো মৌসুমের ক্ষতি পোষাতে মরিয়া * বরগুনাসহ দক্ষিণাঞ্চল রেল নেটওয়ার্কের আওতায় আসছে * নীলফামারীর কিশোরগঞ্জে হাঁস পালনে স্বাবলম্বী সাবিনা   |   

পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ বৃদ্ধি পেতে পারে

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৭ (বাসস) : আগামী ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে, তবে পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ বৃদ্ধি পেতে পারে। শুক্রবার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়।
আবহাওয়া অধিদপ্তর জানায়, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় অস্থায়ী দম্কা হাওয়াসহ হাল্কা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
পূর্বাভাসে আরও বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ ভারতের রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সμিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দূর্বল অবস্থায় রয়েছে।
আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬ টা ২ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ৪৫ মিনিটে।