ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ওবায়দুল কাদেরের সাথে বিএফইউজে নেতৃবৃন্দের সাক্ষাৎ * বিদেশী শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারেনা : ওবায়দুল কাদের * তরুণ প্রজন্মই গড়ে তুলবে সম্ভাবনার বাংলাদেশ : স্পিকার * চট্টগ্রাম-কুনমিং রুটে ফ্লাইট চলাচলে চীনের আগ্রহ   |    অর্থনীতি : ৫ লাখ ২৬ হাজার নতুন করদাতা সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জন   |   রাষ্ট্রপতি : এ কে ফজলুল হকের রাজনৈতিক প্রজ্ঞা আগামী প্রজন্মের জন্য অনুসরণীয় হয়ে থাকবে : রাষ্ট্রপতি * অনিবার্য কারণে রাষ্ট্রপতির টুঙ্গিপাড়া সফর স্থগিত   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর ব্যাংকক ত্যাগ * শেরে বাংলা সাধারণের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : দুমৌসুম পর বিসিএলের শিরোপা জিতলো প্রাইম ব্যাংক সাউথ জোন   |    জাতীয় সংবাদ : সরকার শিগগিরই আরো ৪,৫০০টি কমিউনিটি ক্লিনিক স্থাপন করবে * গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনকে জাতীয় নির্বাচনের মতোই গুরুত্ব দিচ্ছে ইসি :সিইসি * মেধা সম্পদের সুরক্ষায় খুব শীঘ্রই জাতীয় মেধাসম্পদ নীতি চূড়ান্ত হচ্ছে : শিল্পমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে কালবৈশাখী : বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : সামরিক ডিমার্কেশন লাইনে শুক্রবার মুন ও কিমের সাক্ষাত : সিউল *পম্পেওর নাম নিশ্চিত করতে যাচ্ছে মার্কিন সিনেট   |   

দেশের কোন কোন এলাকায় শৈত প্রবাহ প্রশমিত হতে পারে

ঢাকা, ১৩ জানুয়ারি, ২০১৮ (বাসস) : সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রী সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ফলে বিরাজমান শৈত প্রবাহ দেশের কোন কোন এলাকা থেকে প্রশমিত হতে পারে।
শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এদিকে, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, যশোর,কুষ্টিয়া, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, বরিশাল, সীতাকুন্ড ও রাঙ্গামাটি অঞ্চলসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং বিরাজমান শৈত প্রবাহ দেশের কোন কোন এলাকা থেকে প্রশমিত হতে পারে।
শনিবার সকালে আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের কোথাও কোথাও তা দুপুর পর্যন্ত অব্যহত থাকতে পারে।
আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯৯ শতাংশ।
ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩১ মিনিটে এবং আগামীকাল শনিবার সূর্যোদয় ভোর ৬টা ৪৪ মিনিটে।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।