ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : নদী দখল ও দূষণকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানো হবে : নৌপরিবহন মন্ত্রী * শিশুদের সাইবার নিরাপত্তায় বাজেটে প্রকল্প গ্রহণের প্রস্তাব   |   রাষ্ট্রপতি : রাষ্ট্রপতি শুক্রবার নজরুল জন্মবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করবেন   |   শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত * গ্রামীণ সড়ক অবকাঠামো উন্নয়নে জোর দিয়েছে সরকার : এলজিআরডি মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

আজ ঢাকায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী চা প্রদর্শনী

ঢাকা, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস) : দেশে-বিদেশে স্থানীয় চায়ের বাজার বিস্তৃত করার লক্ষ্যে এই প্রথমবারের মতো রাজধানীতে আজ বুধবার বাংলাদেশ চা প্রদর্শনী-২০১৭ শুরু হচ্ছে।
তিন দিনব্যাপী এই প্রদর্শনীতে চা শিল্পের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য এবং পর্যটন সেক্টরের সাথে এর সম্পর্ক দর্শকদের সামনে তুলে ধরা হবে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এই প্রর্দশনীর উদ্বোধন করবেন। বাংলাদেশ চা বোর্ড এই প্রর্দশনীর আয়োজন করেছে।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ চা প্রর্দশনীর বিষয়ে আলাপকালে বলেন, এ বছর দেশে চায়ের উৎপাদন রের্কড পরিমাণ বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, এ বছর চায়ের উৎপাদন ৮০ মিলিয়ন কেজি ছাড়িয়ে যাবে। ২০২৫ সালের মধ্যে চা উৎপাদন ১৩০ মিলিয়ন কেজি ছাড়িয়ে যাবে বলে তিনি আশা করেন। দেশে গত বছর চা উৎপাদন হয়েছিল ৬৮ মিলিয়ন কেজি। বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপে চা উৎপাদন বেড়েছে। কোন প্রবেশ ফি ছাড়াই দর্শনার্থীরা আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা দেখার সুযোগ পাবে।
তোফায়েল আহমেদ বলেন, স্থানীয় চা শিল্পের উন্নতির জন্য সরকার চা আমদানির ওপর কর আরোপ করেছে। মেলায় ৩০টি প্যাভিলিয়ন ও ২০টি স্টল থাকবে।
পাশাপাশি প্রর্দশনীতে সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। স্থানীয় সঙ্গীত শিল্পীরা প্রতিদিন সন্ধায় সঙ্গীত পরিবেশন করা হবে।