ঢাকা, মঙ্গলবার, মার্চ ২৮, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে জনগণের জীবনমানের উন্নয়ন করা : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : যারা দেশকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করতে চায় তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে : খাদ্যমন্ত্রী * আইপিইউ এসেম্বলির প্রস্তুতি চূড়ান্ত : স্পিকার   |   খেলাধুলার সংবাদ : তাসকিনের হ্যাটট্রিকের ম্যচ পরিত্যক্ত বৃষ্টির কারণে * বিশ্বের ৪১তম ও বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে ওয়ানডে ক্রিকেটে তাসকিনের হ্যাটট্রিক * সাকিবকে ছাড়িয়ে গেলেন মাশরাফি   |    জাতীয় সংবাদ : পুষ্টিমান বাড়াতে দেশব্যাপী গণসচেতনতামূলক সমন্বিত কার্যক্রম জোরদার করতে হবে : নাসিম * শ্রমিক কল্যাণ ও অধিকার রক্ষায় সরকারের গৃহীত পদক্ষেপে ইইউ সন্তুষ্ট * ডিসেম্বরের মধ্যে ১৮২ উপজেলায় শতভাগ বিদ্যুৎ   |    জাতীয় সংবাদ : সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে : স্পিকার * পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্যের আন্ডার সেক্রেটারির সাক্ষাৎ * বৃহস্পতিবার কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন, কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ   |   প্রধানমন্ত্রী : একনেকে নগর উন্নয়ন ও অবকাঠামো উন্নয়নসহ ১২ প্রকল্পের অনুমোদন * প্রধানমন্ত্রী আগামীকাল ফরিদপুরে ৩২টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন * বঙ্গবন্ধু জনগণের স্বাধীনতার জন্য জীবন উৎসর্গ করেছেন : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে গেছেন অধ্যাপক ড. আসাদুজ্জামান : ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য    |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বজ্র ও শিলা বৃষ্টি হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : চীনের মধ্যাঞ্চলে মাচা ভেঙে নিহত ২ * জাপানের হোক্কাইডো উপকূলে ভূমিকম্প * বালিতে নীরবতা দিবসে বিমানবন্দর বন্ধ * কুইন্সল্যান্ড উপকূলে শক্তিশালী ঘূর্ণিঝড় ডেবির আঘাত   |   খেলাধুলার সংবাদ : টস হেরে প্রথমে ফিল্ডিং-এ বাংলাদেশ * ডেল পোত্রোকে হারিয়ে মিয়ামি ওপেনের চতুর্থ রাউন্ডে ফেদেরার * মেসির থেকে রোনাল্ডোর আয় বেশি * নেদারল্যান্ডের পরবর্তী কোচ হচ্ছেন না ডি বোয়ের * আর্জেন্টাইন দল থেকে বাদ পড়লেন আগুয়েরো   |    বিভাগীয় সংবাদ : অটিস্টিক শিশুদের যথাযথ যত্ম ও পরিচর্যার ওপর গুরুত্বারোপ *পিরোজপুরে ইলিশের উৎপাদন বৃদ্ধি পাচ্ছে * জয়পুরহাটে গার্ল ইন স্কাউটদের উপদল নেতা কোর্স শুরু   |    জাতীয় সংবাদ : ফটোসাংবাদিক আফতাব হত্যা মামলার রায়ে পাঁচ জনের ফাঁসির আদেশ * কুসিক নির্বাচনে পর্যবেক্ষক নিয়োগ করবে ইসি * সিঙ্গাপুরে চিকিৎসাধীন র‌্যাব গোয়েন্দা প্রধানের পাশে তথ্যমন্ত্রী * আগামীকাল জাতীয় চাঁদ দেখা কমিটির সভা    |   

আজ ঢাকায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী চা প্রদর্শনী

ঢাকা, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস) : দেশে-বিদেশে স্থানীয় চায়ের বাজার বিস্তৃত করার লক্ষ্যে এই প্রথমবারের মতো রাজধানীতে আজ বুধবার বাংলাদেশ চা প্রদর্শনী-২০১৭ শুরু হচ্ছে।
তিন দিনব্যাপী এই প্রদর্শনীতে চা শিল্পের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য এবং পর্যটন সেক্টরের সাথে এর সম্পর্ক দর্শকদের সামনে তুলে ধরা হবে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এই প্রর্দশনীর উদ্বোধন করবেন। বাংলাদেশ চা বোর্ড এই প্রর্দশনীর আয়োজন করেছে।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ চা প্রর্দশনীর বিষয়ে আলাপকালে বলেন, এ বছর দেশে চায়ের উৎপাদন রের্কড পরিমাণ বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, এ বছর চায়ের উৎপাদন ৮০ মিলিয়ন কেজি ছাড়িয়ে যাবে। ২০২৫ সালের মধ্যে চা উৎপাদন ১৩০ মিলিয়ন কেজি ছাড়িয়ে যাবে বলে তিনি আশা করেন। দেশে গত বছর চা উৎপাদন হয়েছিল ৬৮ মিলিয়ন কেজি। বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপে চা উৎপাদন বেড়েছে। কোন প্রবেশ ফি ছাড়াই দর্শনার্থীরা আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা দেখার সুযোগ পাবে।
তোফায়েল আহমেদ বলেন, স্থানীয় চা শিল্পের উন্নতির জন্য সরকার চা আমদানির ওপর কর আরোপ করেছে। মেলায় ৩০টি প্যাভিলিয়ন ও ২০টি স্টল থাকবে।
পাশাপাশি প্রর্দশনীতে সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। স্থানীয় সঙ্গীত শিল্পীরা প্রতিদিন সন্ধায় সঙ্গীত পরিবেশন করা হবে।