ঢাকা, শনিবার, জানুয়ারী ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : সাফ রানার-আপ জাতীয় মহিলা ফুটবল দলকে সংবর্ধনা * প্রথম টি-২০ জিতলো দক্ষিণ আফ্রিকা * চার ঘন্টা লড়াই করে চতুর্থ রাউন্ডে উঠলেন নাদাল * একাডেমী কোচ হিসেবে লিভারপুলে ফিরছেন স্টিভেন জেরার্ড    |   খেলাধুলার সংবাদ : মনে হয় সিটির জন্য আমি যথেষ্ট ভাল কোচ নই : গার্দিওলা * ম্যাটিপকে লিভারপুলে খেলার অনুমতি দিল ফিফা * শেষ মুহূর্তে সাকিবের ঘূর্ণিতে দুর্দান্তভাবে লড়াইয়ে ফিরলো বাংলাদেশ * অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করলো নিউজিল্যান্ড   |   শিক্ষা : নড়াইলে স্কাউটসের দিনব্যাপী শিক্ষকদের ওয়ারিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত   |   বিজ্ঞান ও প্রযুত্তি : শেরপুরে অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবার সূচনা   |    জাতীয় সংবাদ : মাহবুবুল হক শাকিলের স্মরণ সভা অনুষ্ঠিত* দশম জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশন শুরু কাল *বিএনপির নির্বাচন কালীন সরকার গঠনের প্রস্তাব মনগড়া : তথ্যমন্ত্রী *   |   প্রধানমন্ত্রী : দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী * ইলিয়াস উদ্দিন মোল্লার মাতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |    আন্তর্জাতিক সংবাদ : গাম্বিয়া সংকট : পদত্যাগের ঘোষণা ইয়াহিয়া জামেহর * ওবামাকেয়ারের বিরুদ্ধে ডিক্রি জারি ট্রাম্পের *ইতালিতে বাস দুর্ঘটনা, নিহত ৭ *   |    জাতীয় সংবাদ : বিচার বিভাগে মনিটরিং ড্যাস বোর্ড তৈরি হচ্ছে, বেড়েছে মামলা নিষ্পত্তি *অ্যান্টি ডাম্পিং শুল্ক প্রত্যাহার করতে ভারতের প্রতি বাণিজ্যমন্ত্রীর আহবান * আইবিএ দক্ষ জনবল সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : স্পিকার   |    বিভাগীয় সংবাদ : মেঘ-পাহাড়ের রাজ্য সাজেক ভ্যালী *জয়পুরহাটে ১৪ কোটি টাকা উপবৃত্তি বিতরণ *সাতক্ষীরায় গ্রেফতার ৩৩, মাদকদ্রব্য উদ্ধার *   |   

আজ ঢাকায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী চা প্রদর্শনী

ঢাকা, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস) : দেশে-বিদেশে স্থানীয় চায়ের বাজার বিস্তৃত করার লক্ষ্যে এই প্রথমবারের মতো রাজধানীতে আজ বুধবার বাংলাদেশ চা প্রদর্শনী-২০১৭ শুরু হচ্ছে।
তিন দিনব্যাপী এই প্রদর্শনীতে চা শিল্পের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য এবং পর্যটন সেক্টরের সাথে এর সম্পর্ক দর্শকদের সামনে তুলে ধরা হবে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এই প্রর্দশনীর উদ্বোধন করবেন। বাংলাদেশ চা বোর্ড এই প্রর্দশনীর আয়োজন করেছে।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ চা প্রর্দশনীর বিষয়ে আলাপকালে বলেন, এ বছর দেশে চায়ের উৎপাদন রের্কড পরিমাণ বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, এ বছর চায়ের উৎপাদন ৮০ মিলিয়ন কেজি ছাড়িয়ে যাবে। ২০২৫ সালের মধ্যে চা উৎপাদন ১৩০ মিলিয়ন কেজি ছাড়িয়ে যাবে বলে তিনি আশা করেন। দেশে গত বছর চা উৎপাদন হয়েছিল ৬৮ মিলিয়ন কেজি। বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপে চা উৎপাদন বেড়েছে। কোন প্রবেশ ফি ছাড়াই দর্শনার্থীরা আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা দেখার সুযোগ পাবে।
তোফায়েল আহমেদ বলেন, স্থানীয় চা শিল্পের উন্নতির জন্য সরকার চা আমদানির ওপর কর আরোপ করেছে। মেলায় ৩০টি প্যাভিলিয়ন ও ২০টি স্টল থাকবে।
পাশাপাশি প্রর্দশনীতে সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। স্থানীয় সঙ্গীত শিল্পীরা প্রতিদিন সন্ধায় সঙ্গীত পরিবেশন করা হবে।