ঢাকা, মঙ্গলবার, মে ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ভোট কারচুপি করতে পারবে না বলেই বিএনপি ইভিএম পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে : হানিফ   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ম্যানচেস্টারে বিস্ফোরণ: নিহত ১৯, আহত অর্ধশতাধিক   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর পবিত্র উমরাহ্ পালন   |    বিভাগীয় সংবাদ : নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম ইউপির ভোটগ্রহণ চলছে * নাটোর প্রেসক্লাবের ৪০ বছর পূর্তিতে সাবেক নেতৃবৃন্দকে সম্মাননা প্রদান * আজ লোহাগড়ার ইতনা গণহত্যা দিবস   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর পবিত্র উমরাহ্ পালন   |   

এশিয়া অঞ্চলে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে রোববার থেকে আন্তর্জাতিক কর্মশালা শুরু

ঢাকা, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস): এশিয়া অঞ্চলের উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে আগামী রোববার থেকে শুরু হচ্ছে ৫ দিনব্যাপী আন্তর্জাতিক প্রশিক্ষণ কর্মশালা।
এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোতে শিল্প ও কৃষিখাতে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে আন্তর্জাতিক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করছে বাংলাদেশ শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও)।
উৎপাদনশীলতার উন্নয়নের লক্ষ্যে পণ্য উৎপাদনকারী সংস্থা এবং কৃষক সমবায় সমিতির দক্ষতা বৃদ্ধি শীর্ষক পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়েছে জাপানভিত্তিক এশিয়ান প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এপিও) সহায়তায়।
২৩ এপ্রিল রোববার সকালে রাজধানীর ফারস্ হোটেল অ্যান্ড গ্র্যান্ড রিসোর্টে এ কর্মশালা শুরু হবে। শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া এর উদ্বোধন করবেন।
এতে কম্বোডিয়া, ফিজি, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, মঙ্গোলিয়া, নেপাল, পাকিস্তান, ফিলিপাইন, শ্রীলংকা, থাইল্যান্ড, ভিয়েতনাম, চীন ও স্বাগতিক বাংলাদেশের ২৬ জন প্রতিনিধি অংশ নেবেন। আন্তর্জাতিক উৎপাদনশীলতা ও বিপণন বিশেষজ্ঞরা এ কর্মশালা পরিচালনা করবেন। কর্মশালা শেষ হবে ২৭ এপ্রিল।