ঢাকা, রবিবার, মে ২৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে ৮ জুলাই * সুযোগ পেলে নারী নিজের কর্মক্ষেত্র তৈরীর মাধ্যমে স্বাবলম্বী হতে পারে : ড. শিরীন শারমিন * চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন   |    অর্থনীতি : চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন * অর্থনীতি সমিতির ১২ লাখ ১৬ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ   |    জাতীয় সংবাদ : মাদক নির্মূলে সরকারের সিদ্ধান্ত সঠিক : আমু * মাদক ব্যবসার সঙ্গে জড়িত কেউই ছাড় পাবে না : সেতুমন্ত্রী * মাদক বিরোধী অভিযানে তথ্য মন্ত্রণালয় কাজ করছে : তথ্য প্রতিমন্ত্রী * স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব স্বাস্থ্য সম্মেলন   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী কলকাতা থেকে দেশে ফিরেছেন * কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রীর ডি. লিট ডিগ্রি গ্রহণ * নেতাজী সুভাষ বসু জাদুঘর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : আন্ডারডগ নাইজেরিয়ার চোখ নক আউট পর্বে * জাপানে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা *ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানী ব্যাটসম্যান বাবর   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ * হবিগঞ্জে জনপ্রিয় হচ্ছে লাল জামরুল * নড়াইলে ৬ মাদক বিক্রেতাসহ ৩৪ জন আটক *জয়পুরহাটে কৃষি প্রণোদনার আওতায় আউস ধান রোপণ সম্পন্ন   |    আন্তর্জাতিক সংবাদ : উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প * ওমানের দক্ষিণাঞ্চলে ঘুর্ণিঝড় মেকুনুর আঘাতে হতাহত ৪   |   

বাংলাদেশে আইসিটিসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করুন : ডেনমার্কের প্রতি মোস্তাফা জব্বার

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বর্তমান সরকারের বিনিয়োগ বান্ধব নীতি কাজে লাগিয়ে তথ্য-প্রযুক্তি (আইসিটি) সহ বিভিন্ন খাতে বাংলাদেশে বিনিয়োগে এগিয়ে আসার জন্য ডেনমার্কের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের তরুণ প্রজন্ম বিরল প্রতিভার স্বাক্ষর রেখে চলেছে।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে বাংলাদেশে ডেনমার্কের রাষ্ট্রদূত মাইকেল হেমনিট্্ির সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এই আহ্বান জানান। আজ ঢাকায় আইসিটি বিভাগে মন্ত্রীর দপ্তরে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। সাক্ষাৎকালে তাঁরা তথ্য প্রযুক্তিসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি নিয়ে আলোচনা করেন।
মোস্তাফা জব্বার বাংলাদেশ ও ডেনমার্ক বন্ধুপ্রতীম দুটি দেশের মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করেন। তিনি তথ্যপ্রযুক্তি বিকাশে বিশেষ করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশের অগ্রগতি তুলে ধরেন। তিনি অটোমেশনের মাধ্যমে সদ্য সমাপ্ত ফোর জি নিলামে দেশে উদ্ভাবিত সফটওয়্যারের সফলতা তুলে ধরেন। মন্ত্রী সরকারের বিনিয়োগ বান্ধব নীতি তুলে ধরে বলেন, বাংলাদেশ বিনিয়োগের জন্য অত্যন্ত লাভজনক একটি স্থান। মন্ত্রী আগামী দিনগুলোতেও বাংলাদেশ ও ডেনমার্কের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্ক আরো জোরদার হবে বলে দৃঢ়-প্রত্যাশা করেন।
রাষ্ট্রদূত, বিভিন্ন খাতে বিশেষ করে তথ্যযোগাযোগ প্রযুক্তিতে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন এবং বাংলাদেশের প্রযুক্তিখাত অত্যন্ত সম্ভাবনাময় হিসেবে উল্লেখ করেন।