ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ যুক্তরাষ্ট্র দূতাবাস বন্ধ * খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা নিম্ন আদালতে চলবে * বিশ্ব আবহাওয়া দিবস পালিত   |    আন্তর্জাতিক সংবাদ : লন্ডন হামলার পর বার্মিংহামে পুলিশের অভিযান * ট্রাম্পের পর এবার ন্যাটোর অর্থায়ন নিয়ে কথা বললেন পেন্টাগন প্রধান * লন্ডনে হামলার পর রাতভর পুলিশের অভিযান, ৭ জন গ্রেফতার   |    বিভাগীয় সংবাদ : পিরোজপুরে ২৫ মার্চ গণহত্যা দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত * খুলনায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যরা এখন স্বাবলম্বী   |   প্রধানমন্ত্রী : স্বাধীনতা পুরস্কার-২০১৭ প্রদান করেছেন প্রধানমন্ত্রী * কাঙ্ক্ষিত উন্নয়নের জন্য বাংলাদেশ কারো ওপর নির্ভরশীল নয় : প্রধানমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : বালিতে শক্তিশালী ভূমিকম্প, আহত ৪ * জাতিসংঘ সমর্থিত সিরীয় শান্তি আলোচনা জেনেভায় শুরু হচ্ছে * লন্ডনের ওয়েস্টমিনস্টারে সন্ত্রাসী হামলায় নিহত ৫ * ব্রিটেনের প্রতি বিশ্ব নেতাদের সংহতি প্রকাশ   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত * ভোলা খালের দুপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু * মেহেরপুরের হাট বাজার তরমুজে ভরে গেছে * রাজশাহীর ১০৫ মাদক বিক্রেতার স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন   |   খেলাধুলার সংবাদ : বিবিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে শীর্ষ ধাপে পুজারা, জাদেজা ও বিজয় * জিম্বাবুয়ের বিপক্ষে দুটি ওয়ানডে ম্যাচ আয়োজন করবে স্কটল্যান্ড * বিদায়ী ম্যাচে পোদোলস্কির গোলে ইংল্যান্ডকে হারালো জার্মানী   |   

অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী

সিডনী, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস) : জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে শনিবার অস্ট্রেলিয়া সফরে আসছেন। তার সঙ্গে থাকবে একটি ব্যবসায়ী প্রতিনিধি দল। ভবিষ্যতে এশিয়ায় যুক্তরাষ্ট্রের উপস্থিতিকে কেন্দ্র করে সৃষ্ট অস্বস্তির মধ্যেই সফরটি অনুষ্ঠিত হচ্ছে।
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল শনিবার অ্যাবের সঙ্গে একটি কার্যকরী বৈঠকে মিলিত হবেন। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।
দুই নেতা বৈঠককালে আঞ্চলিক নিরাপত্তা ইস্যু নিয়ে আলোচনা করবেন।
বুধবার টার্নবুলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, আমরা আমাদের অর্থনীতি, বিনিয়োগ ও বাণিজ্য সম্পর্ক জোরদার, প্রতিরক্ষা ও নিরাপত্তা সহযোগিতা এবং একটি নিরাপদ ও সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে একসঙ্গে কাজ করার ব্যাপারে অঙ্গীকারাবদ্ধ।
টার্নবুলের সরকার এর লাভজনক সাবমেরিনের ঠিকা ফরাসী কোম্পানি ডিসিএনএসকে দেয়ার পর দেশ দুটির মধ্যে সম্পর্কের অবনতি ঘটার পর এই প্রথম অ্যাবে অস্ট্রেলিয়া সফর করছেন।

সম্পর্কিত সংবাদ