ঢাকা, বৃহস্পতিবার, জুন ২৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ভিশন ২০২১ অর্জনের ক্ষেত্রে এই বাজেট মাইলফলক: স্থানীয় সরকার মন্ত্রী *নিয়ম মেনেই যৌথ প্রযোজনায় নবাব ওবস- মুক্তি দেয়া হয়েছে: প্রেসনোট *   |   জাতীয় সংসদ : জঙ্গি দমনে জিরো টলারেন্স নীতি আজ রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে : প্রধানমন্ত্রী * বাজেট বাস্তবায়নে সক্ষমতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ এরশাদের * বাংলাদেশ মাথাপিছু জাতীয় আয় এবং অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে প্রারম্ভ রেখা অতিক্রম করেছে : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : কারিগরি শিক্ষাই হবে দেশের ভবিষ্যৎ নির্মাণের মূল শক্তি : শিক্ষামন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : গোপালগঞ্জে পিক-আপ উল্টে নিহত-১, আহত-৮ *নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় মা ও ছেলের মর্মান্তিক মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : ভেনিজুয়েলায় সুপ্রিম কোর্টে হেলিকপ্টার হামলা *জাতিসংঘের রিফিউজি ক্যাশ কার্ড : বদলে দিচ্ছে লেবাননের মুদি দোকানীদের ভাগ্য * অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত : নিহত ৩ * ভেনিজুয়েলার সুপ্রিম কোর্টে হেলিকপ্টার দিয়ে হামলা, সতর্কাবস্থায় সেনাবাহিনী    |    জাতীয় সংবাদ : ঈদের সময় হাসপাতালেগুলোতে চিকিৎসা সেবার কোনো বিঘ্ন ঘটেনি : স্বাস্থ্যমন্ত্রী *শেখ হাসিনার সরকার সহায়ক সরকারের ভূমিকা পালন করবে : ওবায়দুল কাদের *বিশিষ্ট সঙ্গীতজ্ঞ সুধীন দাস আর নেই ॥ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    |   খেলাধুলার সংবাদ : ক্রীড়ামন্ত্রীকে বাদর বলে কটাক্ষ করায় এক বছর নিষিদ্ধ হলেন মালিঙ্গা   |   

অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী

সিডনী, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস) : জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে শনিবার অস্ট্রেলিয়া সফরে আসছেন। তার সঙ্গে থাকবে একটি ব্যবসায়ী প্রতিনিধি দল। ভবিষ্যতে এশিয়ায় যুক্তরাষ্ট্রের উপস্থিতিকে কেন্দ্র করে সৃষ্ট অস্বস্তির মধ্যেই সফরটি অনুষ্ঠিত হচ্ছে।
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল শনিবার অ্যাবের সঙ্গে একটি কার্যকরী বৈঠকে মিলিত হবেন। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।
দুই নেতা বৈঠককালে আঞ্চলিক নিরাপত্তা ইস্যু নিয়ে আলোচনা করবেন।
বুধবার টার্নবুলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, আমরা আমাদের অর্থনীতি, বিনিয়োগ ও বাণিজ্য সম্পর্ক জোরদার, প্রতিরক্ষা ও নিরাপত্তা সহযোগিতা এবং একটি নিরাপদ ও সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে একসঙ্গে কাজ করার ব্যাপারে অঙ্গীকারাবদ্ধ।
টার্নবুলের সরকার এর লাভজনক সাবমেরিনের ঠিকা ফরাসী কোম্পানি ডিসিএনএসকে দেয়ার পর দেশ দুটির মধ্যে সম্পর্কের অবনতি ঘটার পর এই প্রথম অ্যাবে অস্ট্রেলিয়া সফর করছেন।

সম্পর্কিত সংবাদ