ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : এপ্রিলে ঢাকায় আইপিইউ ১৩৬ তম সম্মেলন অনুষ্ঠিত হবে   |   শিক্ষা : মুক্তির উৎসবে শিক্ষার্থীদের শপথ   |    বিভাগীয় সংবাদ : গাংনীতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে আহত ৮ * জয়পুরহাট শিবরাত্রি উৎসব শুরু : ভক্তদের পদভারে মুখরিত * কুয়েটে আগামীকাল থেকে শুরু হচ্ছে ওয়েস্টসেফ-১৭ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন   |    জাতীয় সংবাদ : ন্যাশনাল ডিফেন্স কলেজ পরিচালিত ক্যাপস্টোন কোর্সের এলামনাই পুনর্মিলনী অনুষ্ঠিত* অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী* ডব্লিওএলএফর সোস্যাল ইনোভেটর ক্যাটাগরিতে পুরস্কৃত হলেন হুইপ ইকবালুর রহিম* নয়াদিল্লির উদ্দেশে জয়শংকরের ঢাকা ত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় জাহাজের কন্টেইনার থেকে ১৩ অভিবাসন প্রত্যাশীর লাশ উদ্ধার * ফিলিপাইনে প্রেসিডেন্টের সমালোচক নারী সিনেটর গ্রেফতার * কয়লা আমদানি নিষিদ্ধ প্রশ্নে মিত্র দেশ চীনের সমালোচনা উ. কোরিয়ার   |   খেলাধুলার সংবাদ : সিরিজে এগিয়ে যাওয়ার লক্ষ্যে নামছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা * জয়ের ধারায় ফিরতে চায় শীর্ষে থাকা চেলসি *   |   

অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী

সিডনী, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস) : জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে শনিবার অস্ট্রেলিয়া সফরে আসছেন। তার সঙ্গে থাকবে একটি ব্যবসায়ী প্রতিনিধি দল। ভবিষ্যতে এশিয়ায় যুক্তরাষ্ট্রের উপস্থিতিকে কেন্দ্র করে সৃষ্ট অস্বস্তির মধ্যেই সফরটি অনুষ্ঠিত হচ্ছে।
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল শনিবার অ্যাবের সঙ্গে একটি কার্যকরী বৈঠকে মিলিত হবেন। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।
দুই নেতা বৈঠককালে আঞ্চলিক নিরাপত্তা ইস্যু নিয়ে আলোচনা করবেন।
বুধবার টার্নবুলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, আমরা আমাদের অর্থনীতি, বিনিয়োগ ও বাণিজ্য সম্পর্ক জোরদার, প্রতিরক্ষা ও নিরাপত্তা সহযোগিতা এবং একটি নিরাপদ ও সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে একসঙ্গে কাজ করার ব্যাপারে অঙ্গীকারাবদ্ধ।
টার্নবুলের সরকার এর লাভজনক সাবমেরিনের ঠিকা ফরাসী কোম্পানি ডিসিএনএসকে দেয়ার পর দেশ দুটির মধ্যে সম্পর্কের অবনতি ঘটার পর এই প্রথম অ্যাবে অস্ট্রেলিয়া সফর করছেন।

সম্পর্কিত সংবাদ