ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : নদী দখল ও দূষণকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানো হবে : নৌপরিবহন মন্ত্রী * শিশুদের সাইবার নিরাপত্তায় বাজেটে প্রকল্প গ্রহণের প্রস্তাব   |   রাষ্ট্রপতি : রাষ্ট্রপতি শুক্রবার নজরুল জন্মবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করবেন   |   শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত * গ্রামীণ সড়ক অবকাঠামো উন্নয়নে জোর দিয়েছে সরকার : এলজিআরডি মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

আফগানিস্তানে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘের

জাতিসংঘ, ১২ জানুয়ারি ২০১৭ (বাসস) : জাতিসংঘ মঙ্গলবার আফগানিস্তানের রাজধানী কাবুলে এবং দেশটির দ্বিতীয় বৃহত্তম নগরী কান্দাহারে চালানো সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে।
মঙ্গলবার সকালে কাবুলে দুটি আত্মঘাতী বোমা হামলায় ২৮ জন নিহত ও আরো অনেকে আহত হয়। তালেবান জঙ্গি গ্রুপ এসব হামলার দায়িত্ব স্বীকার করেছে।
এছাড়াও মঙ্গলবার কান্দাহারের প্রাদেশিক গভর্ণরের বাসভবনে দুটি বোমা হামলা চালানো হয়। এ হামলায় আহতদের মধ্যে আফগানিস্তানে সংযুক্ত আরব-আমিরাতের রাষ্ট্রদূত এবং কান্দাহারের গভর্ণরও রয়েছেন।
জাতিসংঘের এক বিবৃতিতে মুখপাত্র স্টিফেন দুজারিক বলেন, কূটনৈতিক দূতসহ বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে নির্বিচার হামলা মানবাধিকার এবং আন্তর্জাতিক মানবিক আইনের লঙ্ঘন। ফলে এটা কোনভাবেই মেনে নেয়া যায় না।
বিবৃতিতে আরো বলা হয়, এঘটনায় জাতিসংঘ আফগানিস্তান এবং সংযুক্ত আরব-আমিরাতের জনগণ ও সরকারের সাথে সংহতি প্রকাশ করে। তারা এসব হামলার ঘটনায় জড়িতদের আইনের কাঠগড়ায় দাঁড় করানোর আহবান জানিয়েছে।

সম্পর্কিত সংবাদ