ঢাকা, শুক্রুবার, জুলাই ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : জেরুজালেমের পুরানা নগরীতে অনূর্ধ্ব ৫০ বছর বয়সীদের প্রবেশে নিষেধাজ্ঞা * সিরিয়া সীমান্তে লেবাননের হিজবুল্লাহ গ্রুপের অভিযান শুরু    |    জাতীয় সংবাদ : চট্টগ্রামে পাহাড় ধসে একই পরিবারের ৫ জনের মৃত্যু * বগুড়ায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩   |    আন্তর্জাতিক সংবাদ : চীনের পূর্বাঞ্চলে গ্যাস বিস্ফোরণে নিহত ২ * উপসাগরীয় বিরোধ প্রশ্নে কাতারের সন্ত্রাস দমন আইনের পরিবর্তন * গ্রীস ও তুরস্ক উপকূলে ভূমিকম্পে নিহত ২ * সামরিক আলোচনা প্রস্তাবে সাড়া দিতে উ. কোরিয়ার প্রতি দ. কোরিয়ার আহ্বান   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের অতি ভারী বর্ষণ হতে পারে   |    অর্থনীতি : পোল্ট্রি শিল্প জাতীয় অর্থনীতিতে ২ দশমিক ৪ শতাংশ অবদান রাখছে   |    বিভাগীয় সংবাদ : ভোলা পৌরসভার প্রায় ৩০৫ কোটি টাকার বাজেট ঘোষণা * পাহাড়ি নারীদের কোমর তাঁত : ঐতিহ্য হারাতে বসেছে * নীলফামারীতে তিস্তার বন্যায় আক্রান্ত সাড়ে ৩৩ হাজার গবাদি পশু-পাখি * ঝিনাইদহের শৈলকুপায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু, আহত ১ * উপকূলে নির্বিচারে কাঁকড়া শিকার   |   

জাপানের অদূরে জাহাজডুবি: ২৬ উ. কোরীয় উদ্ধার

টোকিও, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস): জাপান পূর্ব চীন সাগর থেকে উত্তর কোরিয়ার ২৬ নাগরিককে উদ্ধার করেছে। উত্তর কোরিয়ার মালবাহী একটি জাহাজ ডুবে যাওয়ার সময় তাদের উদ্ধার করা হয়।
ভোররাতে জাপানের কোস্টাগার্ডের টহলকারী নৌযানগুলো জাহাজের সকল ক্রুকে পানি থেকে উদ্ধার করে।
বুধবার ৬ হাজার ৫শ ৫৮ টনের মালবাহী জাহাজ চোং জেন থেকে একটি বিপদ সংকেত পাঠানো হয়। জাহাজটি নাগাসাকির ফুকুই দ্বীপ থেকে ৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ডুবতে শুরু করে। পরে এটি দ্বীপ থেকে প্রায় ২৭ কিলোমিটার দূরে ভোরের আগে ডুবে যায়। এটি উত্তর কোরিয়ার পশ্চিমাঞ্চলীয় নাম্পো বন্দর থেকে চাল নিয়ে পূর্ব উপকূলীয় উন সান শহরে যাচ্ছিল।
কোস্টগার্ড মুখপাত্র জানান, সকল ক্রুকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। কেউ আহত হয়নি। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।