ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বাংলার যথাযথ ব্যবহারে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ   |   খেলাধুলার সংবাদ : নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজের শিরোপা জিতল অস্ট্রেলিয়া *চ্যাম্পিয়ন্স লিগ : মেসির প্রথম গোলে রক্ষা পেল বার্সেলোনা   |    জাতীয় সংবাদ : বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করেছে জাতি *বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা দেয়ার দাবি জানিয়েছেন ওবায়দুল কাদের *আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে : তোফায়েল   |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ার পূর্ব গৌতায় সহিংসতায় জাতিসংঘ প্রধানের গভীর উদ্বেগ প্রকাশ * জাপান সাগর আকাশে টহল রাশিয়ার যুদ্ধবিমানের   |   

জাপানের অদূরে জাহাজডুবি: ২৬ উ. কোরীয় উদ্ধার

টোকিও, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস): জাপান পূর্ব চীন সাগর থেকে উত্তর কোরিয়ার ২৬ নাগরিককে উদ্ধার করেছে। উত্তর কোরিয়ার মালবাহী একটি জাহাজ ডুবে যাওয়ার সময় তাদের উদ্ধার করা হয়।
ভোররাতে জাপানের কোস্টাগার্ডের টহলকারী নৌযানগুলো জাহাজের সকল ক্রুকে পানি থেকে উদ্ধার করে।
বুধবার ৬ হাজার ৫শ ৫৮ টনের মালবাহী জাহাজ চোং জেন থেকে একটি বিপদ সংকেত পাঠানো হয়। জাহাজটি নাগাসাকির ফুকুই দ্বীপ থেকে ৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ডুবতে শুরু করে। পরে এটি দ্বীপ থেকে প্রায় ২৭ কিলোমিটার দূরে ভোরের আগে ডুবে যায়। এটি উত্তর কোরিয়ার পশ্চিমাঞ্চলীয় নাম্পো বন্দর থেকে চাল নিয়ে পূর্ব উপকূলীয় উন সান শহরে যাচ্ছিল।
কোস্টগার্ড মুখপাত্র জানান, সকল ক্রুকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। কেউ আহত হয়নি। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।