ঢাকা, রবিবার, অক্টোবর ২২, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সরকারি-বেসরকারি সম্মিলিত উদ্যোগে দেশে নিরাপদ সড়ক সম্ভব : প্রধানমন্ত্রী * রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আরো চাপ দিন : প্রধানমন্ত্রী   |    অর্থনীতি : পেপল সার্ভিসে রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি পাবে   |    জাতীয় সংবাদ : নতুন করে আসা রোহিঙ্গাদের সহায়তা দেয়া হচ্ছে : ইউএনএইচসিআর * প্রধানমন্ত্রীর প্রেস সচিবের বাসস অফিস পরিদর্শন * আগামীকাল আসছেন সুষমা স্বরাজ * স্থল নিম্নচাপটি ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে * বাংলাদেশের বন্ধু মুক্তিযোদ্ধা ম্যারিনো রিগন আর নেই   |    জাতীয় সংবাদ : আদর্শবান মানুষদের রাজনীতিতে আসা উচিত : শিল্পমন্ত্রী * ৩শ ৬০ টি বধ্যভূমির তালিকা তৈরি করা হয়েছে : মুক্তিযুদ্ধ মন্ত্রী * রোহিঙ্গাদের জঙ্গিবাদী কাজে ব্যবহার করতে একটি মহল তৎপর হয়ে উঠেছে : কামরুল ইসলাম   |   শিক্ষা : ঢাবি ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর খ ইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের তারিখ পরিবর্তন   |   রাষ্ট্রপতি : স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতির লন্ডন যাত্রা * সড়ক দুর্ঘটনা রোধে বিকল্প যানবাহনের টেকসই পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে : রাষ্ট্রপতি * স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতির লন্ডনে পৌঁছেছেন   |   আবহাওয়া : আগামীকাল সকাল পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : শেষ ম্যাচে জয় চায় বাংলাদেশ * ছেলেবেলার স্বপ্ন পূরণ হয়েছে হাসান আলীর *আগুয়েরোকে ডাকা হলেও আবরো বাদ হিগুয়েইন * ২০১৮ সালে ফুটবল ক্যারিয়ার শুরু করতে চান বোল্ট * কোহলি-ধোনির বিপক্ষে বোলিং করলেন অর্জুন   |    জাতীয় সংবাদ : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : ২৩ অক্টোবর থেকে যুক্তিতর্ক * সারাদেশে ৮৪ হাজার ভূমিহীন পরিবারকে খাসজমি দেয়া হয়েছে : ভূমিমন্ত্রী * জনগণের কাছে গ্রহণযোগ্যরা আওয়ামী লীগের মনোনয়ন পাবে : ওবায়দুল কাদের   |    আন্তর্জাতিক সংবাদ : মালয়েশিয়ায় ভূমিধসে ১৪ জনের মৃত্যুর আশংকা * সোমালিয়ায় গাড়ি বোমা হামলা : মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫৮ *আফগানিস্তানে মসজিদে আত্মঘাতী হামলার নিন্দা জাতিসংঘ মহাসচিবের * মিসরে সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত   |   

মার্কিন কূটনীতিককে বহিষ্কার করল নিউজিল্যান্ড

ওয়েলিংটন, ২০ মার্চ, ২০১৭ (বাসস): নিউজিল্যান্ড মার্কিন এক কূটনীতিককে বহিষ্কার করেছে। সোমবার দেশটির কর্তৃপক্ষ একথা জানায়।
ওই কূটনীতিকের বিরুদ্ধে একটি গুরুতর অপরাধ সংঘটনের অভিযোগ ছিল। এ ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করতে চাইছিল নিউজিল্যান্ড কর্তৃপক্ষ। কিন্তু ওয়াশিংটন তার ওপর থেকে কূটনীতিক হিসেবে দায়মুক্তি তুলে নিতে অস্বীকার করায় এ পদক্ষেপ নেয়া হল।
ওয়াশিংটন ওয়েলিংটনে নিযুক্ত ওই কূটনীতিকের ওপর থেকে কূটনীতিক হিসেবে দায়মুক্তি তুলে না নেয়ায় নিউজিল্যান্ড কর্তৃপক্ষ তাকে জিজ্ঞাসাবাদ করতে পারেনি।
মার্কিন ওই কূটনীতিক কি ধরনের অপরাধ করেছিলেন সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।
তবে স্থানীয় গণমাধ্যমে বলা হয়, ওই কূটনীতিক ভাঙ্গা নাক ও চোখে আঘাতজনিত কালশিটে দাগ নিয়ে গত সপ্তাহে নিউজিল্যান্ড ত্যাগ করেন।