ঢাকা, রবিবার, এপ্রিল ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সকল শিশুর শিক্ষা সহায়তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর আহবান   |    জাতীয় সংবাদ : কওমী মাদ্রাসার স্বীকৃতির সাথে জঙ্গিবাদের কোন সম্পর্ক নেই : স্বরাষ্ট্রমন্ত্রী * বাঙালি সংস্কৃতি স্বমহিমায় বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী * মানবতাবিরোধী অপরাধে দু'জনের বিরুদ্ধে পরোয়ানা, নয়জনকে হাজিরের নির্দেশ   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে জঙ্গি বিরোধী অভিযানে ৪ বন্দুকধারী নিহত * চিলির উপকূলে ৫.৯ মাত্রার ভূমিকম্প * চীনের পূর্বাঞ্চলে ভূমিধসে ৩ জনের প্রাণহানি   |   খেলাধুলার সংবাদ : পুনে ও মুম্বাইয়ের দুর্দান্ত জয় * বৃষ্টির কারণে দ্বিতীয় দিন খেলা হলো মাত্র ৬৯ বল   |   

কেনিয়ায় সংঘর্ষে নিহত ১০

নাইরোবি, ২০ মার্চ, ২০১৭ (বাসস): ভয়াবহ খরা কবলিত কেনিয়ায় সর্বশেষ সহিংস ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছে। গ্রামীণ এলাকায় গবাদিপশুর ঘাস খাওয়ানোকে কেন্দ্র করে দুটি গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে এ ঘটনা ঘটে। সোমবার পুলিশ একথা জানায়।
ইসিওলো শহরের পুলিশ প্রধান চার্লেস ওন্তিতা বলেন, রোববার কেনিয়ায় মধ্যাঞ্চলীয় কোমে বোরানা ও সাম্বুরু গোষ্ঠীর রাখালদের মধ্যে বন্দুকযুদ্ধ হয়।
উভয় দলই সেখানে তাদের গবাদি পশুগুলোকে ঘাস খাওয়ানোর জন্য নিয়ে আসে।
তিনি আরো বলেন, উভয়পক্ষের মধ্যে এ সংঘর্ষে ১০ জন নিহত ও অপর দুই জন আহত হয়েছে। আমরা ঘটনাস্থলে আরো কর্মকর্তাদের মোতায়েন করেছি।
দেশটির পশ্চিমাঞ্চলীয় বারিঙ্গোর মুকুতানি এলাকায় ইলচামুস ও পোকোত গোষ্ঠীর রাখালদের মধ্যে গরুর ঘাস খাওয়ানোকে কেন্দ্র করে সংঘর্ষে ১৩ জন নিহত ওয়ার এক সপ্তাহ পর সর্বশেষ হতাহতের এই ঘটনা ঘটল।