ঢাকা, শুক্রুবার, নভেম্বর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : কুষ্টিয়ায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ : আহত ১০   |   খেলাধুলার সংবাদ : কলগনের কাছে হেরেও ইউরোপা লীগের এইচ গ্রুপে শীর্ষস্থানে রয়েছে আর্সেনাল   |   প্রধানমন্ত্রী : প্রথিতযশা সঙ্গীত শিল্পী বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |    আন্তর্জাতিক সংবাদ : পাকিস্তানে বোমা হামলায় কমপক্ষে ২ পুলিশ সদস্য নিহত * জেনেভা আলোচনায় যৌথ প্রতিনিধি পাঠাতে সম্মত সিরিয়ার বিরোধী গ্রুপ   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে না আসলে অস্তিত্ব সংকটে পড়বে : তোফায়েল আহমেদ * আগামী নির্বাচনেও আওয়ামী লীগ বিজয়ী হবে : ওবায়দুল কাদের * বংশীবাদক, গীতিকার ও সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকী আর নেই * জাতি কাল বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের স্বীকৃতি উদযাপন করবে   |   

দামেস্কের পূর্বাঞ্চলে বাশার বাহিনীর প্রচন্ড বিমান হামলা

বৈরুত, ২১ মার্চ, ২০১৭ (বাসস) : দামেস্কের পূর্বাঞ্চলে বিদ্রোহীদের অবস্থান লক্ষ্য করে সোমবার প্রচন্ড বিমান হামলা শুরু করেছে সরকারি বাহিনী। একটি মানবাধিকার সংস্থা একথা জানিয়েছে।
রোববার বিদ্রোহীদের হামলার পর সোমবার ভোর থেকে পাল্টা হামলা শুরু করল বাশার বাহিনী।
ব্রিটেন ভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এর প্রধান রামি আব্দেল রহমান বলেন, ভোর থেকে বিদ্রোহীদের অধিকৃত জোবারে প্রচন্ড বিমান হামলা শুরু হয়েছে।
তিনি আরো বলেন, রোববার যে বিরোধী পক্ষগুলো হামলা চালিয়েছিল সরকার ও তার মিত্র বাহিনী তাদের ওপর হামলা শুরু করেছে।
রোববার ভোরে পূর্বাঞ্চলীয় জোবার এলাকার সরকারি বাহিনীর অবস্থান লক্ষ্য করে ফাতেহ আল-শাম ফ্রন্টের নেতৃত্বে বিদ্রোহী ও জিহাদিরা হামলা শুরু করে। এরপর তারা পাশের আব্বাসিদ স্কোয়ার এলাকায় ঢুকে পড়ে।
দুই বছরের মধ্যে প্রথমবারের মতো বিদ্রোহীরা আব্বাসিদ স্কোয়ারে প্রবেশ করে। কিন্তু সন্ধ্যার পর সরকারি বাহিনীর প্রচন্ড হামলার মুখে তারা পিছু হটতে বাধ্য হয়।