ঢাকা, সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : নিরীহ মানুষকে মিয়ানমার শাস্তি দিতে পারে না : প্রধানমন্ত্রীকে সুষমা   |    জাতীয় সংবাদ : মিয়ানমারে স্বাভাবিক অবস্থা সৃষ্টি হলে বাস্তুচ্যুতরা ফিরতে পারে : স্বরাজ   |    জাতীয় সংবাদ : আগামী বর্ষা মৌসুমের আগেই জলাবদ্ধতা নিরসনে পদক্ষেপ গ্রহণ করা হবে : স্থানীয় সরকার মন্ত্রী * ২ লাখ ৪৫ হাজার ৫৫০ জন রোহিঙ্গার নিবন্ধন হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী * দেশের শান্তি ও উন্নয়নের স্বার্থে আবারও শেখ হাসিনাকে ভোট দিন : নাসিম   |   বিনোদন ও শিল্পকলা : কবি শামসুর রাহমানের ৮৯তম জন্মদিন আগামীকাল    |    জাতীয় সংবাদ : স্বরাষ্ট্রমন্ত্রী আগামীকাল মিয়ানমার সফরে যাচ্ছেন * আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল * ৬ বিচার বিভাগীয় কর্মকর্তাকে সুপ্রিম কোর্টে প্রেষণে নিয়োগ * সংসদীয় গণতন্ত্রকে শক্তিশালী করতে তরুণদের মেধা কাজে লাগাতে হবে : স্পিকার    |   শিক্ষা : ঢাবি অধিভুক্ত ৭টি কলেজের সম্মান শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া শুরু ২৫ অক্টোবর    |   আবহাওয়া : দেশের কোথাও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই    |   খেলাধুলার সংবাদ : গোল্ডেন বয় পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় এমবাপে, ডেম্বেলে ও জেসাস * রেকর্ড স্পর্শ করা আগুয়েরো এখনো ম্যান সিটির মূল খেলোয়াড় * বার্সেলোনার জয়ের ধারা অব্যাহত   |    জাতীয় সংবাদ : তুরাগ নদের পাড়ে ৩০ দখলদার উচ্ছেদ চেয়ে হাইকোর্টে আবেদন *বাবা-মাকে হত্যা : মেয়ে ঐশীর যাবজ্জীবন কারাদন্ডের পূর্ণাঙ্গ রায় প্রকাশ * সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে : ওবায়দুল কাদের   |    আন্তর্জাতিক সংবাদ : সৌদি আরব সফরে ইরাকি প্রধানমন্ত্রী *রুশ বিরোধী নেতা নাভালনি মুক্তি পাচ্ছেন * জাপানে আগাম নির্বাচনে ভোটগ্রহণ * আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২, আহত ৮   |    বিভাগীয় সংবাদ : নাটোরে আর্নিং এন্ড লার্নিং প্রশিক্ষণ উত্তর মেন্টরিং সেন্টারে ফ্রিল্যান্সারদের ব্যস্ত সময় *জয়পুরহাটে তিন মাসে ৬১ লক্ষাধিক টাকার মাদক দ্রব্য উদ্ধার *বরিশালের কীর্তনখোলা নদীর ভাঙ্গন বন্ধে ৩৩১ কোটি টাকার কাজ হবে   |   

ঘানায় জলপ্রপাতে গাছ পড়ে ২০ জনের প্রাণহানি

আক্রা, ২১ মার্চ, ২০১৭ (বাসস): ঘানার কিন্টাম্পো পর্যটনকেন্দ্রের একটি জনপ্রিয় জলপ্রপাতে একটি বিরাট গাছ উপড়ে পড়ে ২০ জন প্রাণ হারিয়েছে।
জরুরি কর্মকর্তারা জানান, ঝড়ের সময় দুর্ঘটনাটি ঘটে। নিহতরা ঝড়ের মধ্যে সাঁতার কাটছিল। এ সময়ে ঝড়ের আঘাতে গাছটি উপড়ে পড়ে।
ঘানার জাতীয় দমকল বিভাগের মুখপাত্র প্রিন্স বিলি অ্যানাগলেট বলেন, ব্রোং-আহাফো অঞ্চলের ওই কিন্টাম্পো জলপ্রপাতে ঘটনাটি ঘটে।
গাছের নিচে চাপা পড়াদের উদ্ধার করতে পুলিশ ও দমকল বিভাগের একটি যৌথ দল ঘটনাস্থলে পৌঁছেছে।
এক প্রত্যক্ষদর্শী বলেন, বৃষ্টিপাত শুরু হলে একটি বিরাট গাছ উপড়ে জলপ্রপাতে অবকাশ যাপনকারীদের পিষ্ট করে।
তিনি আরো বলেন, নিহতদের অধিকাংশই ওয়েঞ্চি সিনিয়র হাই স্কুলের শিক্ষার্থী। অন্যরা পর্যটক। আমরা স্বয়ংক্রিয় করাত দিয়ে গাছ কেটে এর নিচে চাপা পড়াদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছি।
ঘানার পর্যটনমন্ত্রী ক্যাথরিন আবেলেমা আফেকু এক বিবৃতিতে বলেন, আমরা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের জন্য প্রার্থনা করছি।
দমকল বিভাগের মুখপাত্র অ্যানাগলেট বলেন, এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই ১৮ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এছাড়াও হাসপাতালে দুজন মারা যায়।
তিনি আরো জানান, আহত অবস্থায় স্কুলের একজন প্রশাসনিক কর্মকর্তা ও এই সফরের দায়িত্বপ্রান্ত কর্মকর্তাসহ ১১ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।
অন্যান্য প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনায় ২০ জন আহত হয়েছে। আহতদের কিন্টাম্পো মিউনিসিপাল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।