ঢাকা, মঙ্গলবার, অগাস্ট ২২, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |   প্রধানমন্ত্রী : চলচ্চিত্র তারকা রাজ্জাকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * অবৈধভাবে ক্ষমতা দখলের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি * প্রয়োজনীয় যাচাইবাছাই ও সংশোধনের জন্য আয়কর আইনের খসড়া ফেরত পাঠিয়েছে মন্ত্রিসভা   |    জাতীয় সংবাদ : কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই * গ্রেনেড হামলার ১৩তম বার্ষিকী পালিত : বিচার দ্রুত সম্পন্ন করার দাবি * ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক   |    অর্থনীতি : ডিএসইতে সূচক বেড়েছে * মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ কার্যক্রমে ২৮ দেশকে পেছনে ফেলেছে বাংলাদেশ   |    আন্তর্জাতিক সংবাদ : নেপালের প্রধানমন্ত্রীর ভারত সফর * দক্ষিণ এশিয়ায় বন্যায় ৭৫০ জনের প্রাণহানি   |    জাতীয় সংবাদ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বুধবার * বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারকে হত্যা করতেই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিল: তোফায়েল আহমেদ * দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি উন্নতি অব্যাহত এবং দক্ষিণ-মধ্যাঞ্চলের নিম্নাঞ্চলে উন্নতি শুরু   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    জাতীয় সংবাদ : গ্যাটকো মামলা : হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আবেদন খারিজ * নারায়ণগঞ্জের সাত খুন মামলা: হাইকোর্টের রায় আগামীকাল ২২ আগস্ট * মুক্তামনির অবস্থার উন্নতি হচ্ছে, আগামী সপ্তাহে আরো একটি অস্ত্রোপচার   |   খেলাধুলার সংবাদ : শ্রীলংকার পর পাকিস্তান সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ *প্রস্তুতি ম্যাচ বাতিল করলো অস্ট্রেলিয়া *গোল দিয়েই পিএসজির মাঠে নেইমারের অভিষেক *শ্রীলংকার ক্রিকেট দলের বাস আটকে ভক্তদের প্রতিবাদ   |    আন্তর্জাতিক সংবাদ : ভয়াবহ ভূমিধস : কঙ্গোর প্রেসিডেন্টের কাছে শির শোক বার্তা *দ. কোরিয়া-যুক্তরাষ্ট্রের বার্ষিক যৌথ সামরিক মহড়া শুরু * ম্যাসেডোনিয়ায় বাস দুর্ঘটনা ॥ হতাহত ২৯ * সিরিয়ায় সন্ত্রাসীদের গাড়িবহর রুশ হামলায় ধ্বংস * ফিলিপাইনে হামলায় ৯ জন নিহত   |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে দুই যুবকের যাবজ্জীবন * গোপালগঞ্জে ২১ আগস্ট পালন * খুলনায় অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেফতার ৪১ *কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে অপহরণকারী নিহত * পিরোজপুরে জেলা কারাগার নির্মাণ কাজ এগিয়ে চলছে   |    অর্থনীতি : জয়পুরহাটে ১১ লাখ ৩৫ হাজার মে. টন সবজি উৎপাদন   |   

ঘানায় জলপ্রপাতে গাছ পড়ে ২০ জনের প্রাণহানি

আক্রা, ২১ মার্চ, ২০১৭ (বাসস): ঘানার কিন্টাম্পো পর্যটনকেন্দ্রের একটি জনপ্রিয় জলপ্রপাতে একটি বিরাট গাছ উপড়ে পড়ে ২০ জন প্রাণ হারিয়েছে।
জরুরি কর্মকর্তারা জানান, ঝড়ের সময় দুর্ঘটনাটি ঘটে। নিহতরা ঝড়ের মধ্যে সাঁতার কাটছিল। এ সময়ে ঝড়ের আঘাতে গাছটি উপড়ে পড়ে।
ঘানার জাতীয় দমকল বিভাগের মুখপাত্র প্রিন্স বিলি অ্যানাগলেট বলেন, ব্রোং-আহাফো অঞ্চলের ওই কিন্টাম্পো জলপ্রপাতে ঘটনাটি ঘটে।
গাছের নিচে চাপা পড়াদের উদ্ধার করতে পুলিশ ও দমকল বিভাগের একটি যৌথ দল ঘটনাস্থলে পৌঁছেছে।
এক প্রত্যক্ষদর্শী বলেন, বৃষ্টিপাত শুরু হলে একটি বিরাট গাছ উপড়ে জলপ্রপাতে অবকাশ যাপনকারীদের পিষ্ট করে।
তিনি আরো বলেন, নিহতদের অধিকাংশই ওয়েঞ্চি সিনিয়র হাই স্কুলের শিক্ষার্থী। অন্যরা পর্যটক। আমরা স্বয়ংক্রিয় করাত দিয়ে গাছ কেটে এর নিচে চাপা পড়াদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছি।
ঘানার পর্যটনমন্ত্রী ক্যাথরিন আবেলেমা আফেকু এক বিবৃতিতে বলেন, আমরা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের জন্য প্রার্থনা করছি।
দমকল বিভাগের মুখপাত্র অ্যানাগলেট বলেন, এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই ১৮ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এছাড়াও হাসপাতালে দুজন মারা যায়।
তিনি আরো জানান, আহত অবস্থায় স্কুলের একজন প্রশাসনিক কর্মকর্তা ও এই সফরের দায়িত্বপ্রান্ত কর্মকর্তাসহ ১১ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।
অন্যান্য প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনায় ২০ জন আহত হয়েছে। আহতদের কিন্টাম্পো মিউনিসিপাল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।