ঢাকা, শুক্রুবার, মার্চ ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : প্রশাসনের কর্মকর্তাদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনে প্রধানমন্ত্রীর আহবান   |    জাতীয় সংবাদ : আঞ্চলিক সহযোগিতার নতুন ক্ষেত্র তৈরি করে দক্ষিণ এশিয়ার দেশগুলো অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে পারে : স্পিকার * আইপিইউ সম্মেলন সফল করতে ব্যাপক প্রস্তুতি চলছে : ডেপুটি স্পিকার *মুফতি হান্নান ও তার দুই সহযোগীর মৃত্যুদন্ড কার্যকর করতে প্রস্তুত কারা কর্তৃপক্ষ   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে : পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন * বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ যুক্তরাষ্ট্র দূতাবাস বন্ধ * খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা নিম্ন আদালতে চলবে * বিশ্ব আবহাওয়া দিবস পালিত   |    আন্তর্জাতিক সংবাদ : লন্ডন হামলার পর বার্মিংহামে পুলিশের অভিযান * ট্রাম্পের পর এবার ন্যাটোর অর্থায়ন নিয়ে কথা বললেন পেন্টাগন প্রধান * লন্ডনে হামলার পর রাতভর পুলিশের অভিযান, ৭ জন গ্রেফতার   |    বিভাগীয় সংবাদ : পিরোজপুরে ২৫ মার্চ গণহত্যা দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত * খুলনায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যরা এখন স্বাবলম্বী   |   প্রধানমন্ত্রী : স্বাধীনতা পুরস্কার-২০১৭ প্রদান করেছেন প্রধানমন্ত্রী * কাঙ্ক্ষিত উন্নয়নের জন্য বাংলাদেশ কারো ওপর নির্ভরশীল নয় : প্রধানমন্ত্রী * লন্ডনে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : বালিতে শক্তিশালী ভূমিকম্প, আহত ৪ * জাতিসংঘ সমর্থিত সিরীয় শান্তি আলোচনা জেনেভায় শুরু হচ্ছে * লন্ডনের ওয়েস্টমিনস্টারে সন্ত্রাসী হামলায় নিহত ৫ * ব্রিটেনের প্রতি বিশ্ব নেতাদের সংহতি প্রকাশ   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত * ভোলা খালের দুপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু * মেহেরপুরের হাট বাজার তরমুজে ভরে গেছে * রাজশাহীর ১০৫ মাদক বিক্রেতার স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন   |   খেলাধুলার সংবাদ : বিবিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে শীর্ষ ধাপে পুজারা, জাদেজা ও বিজয় * জিম্বাবুয়ের বিপক্ষে দুটি ওয়ানডে ম্যাচ আয়োজন করবে স্কটল্যান্ড * বিদায়ী ম্যাচে পোদোলস্কির গোলে ইংল্যান্ডকে হারালো জার্মানী * হঠাৎ ওয়ানডে দলে মিরাজ   |   

ঘানায় জলপ্রপাতে গাছ পড়ে ২০ জনের প্রাণহানি

আক্রা, ২১ মার্চ, ২০১৭ (বাসস): ঘানার কিন্টাম্পো পর্যটনকেন্দ্রের একটি জনপ্রিয় জলপ্রপাতে একটি বিরাট গাছ উপড়ে পড়ে ২০ জন প্রাণ হারিয়েছে।
জরুরি কর্মকর্তারা জানান, ঝড়ের সময় দুর্ঘটনাটি ঘটে। নিহতরা ঝড়ের মধ্যে সাঁতার কাটছিল। এ সময়ে ঝড়ের আঘাতে গাছটি উপড়ে পড়ে।
ঘানার জাতীয় দমকল বিভাগের মুখপাত্র প্রিন্স বিলি অ্যানাগলেট বলেন, ব্রোং-আহাফো অঞ্চলের ওই কিন্টাম্পো জলপ্রপাতে ঘটনাটি ঘটে।
গাছের নিচে চাপা পড়াদের উদ্ধার করতে পুলিশ ও দমকল বিভাগের একটি যৌথ দল ঘটনাস্থলে পৌঁছেছে।
এক প্রত্যক্ষদর্শী বলেন, বৃষ্টিপাত শুরু হলে একটি বিরাট গাছ উপড়ে জলপ্রপাতে অবকাশ যাপনকারীদের পিষ্ট করে।
তিনি আরো বলেন, নিহতদের অধিকাংশই ওয়েঞ্চি সিনিয়র হাই স্কুলের শিক্ষার্থী। অন্যরা পর্যটক। আমরা স্বয়ংক্রিয় করাত দিয়ে গাছ কেটে এর নিচে চাপা পড়াদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছি।
ঘানার পর্যটনমন্ত্রী ক্যাথরিন আবেলেমা আফেকু এক বিবৃতিতে বলেন, আমরা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের জন্য প্রার্থনা করছি।
দমকল বিভাগের মুখপাত্র অ্যানাগলেট বলেন, এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই ১৮ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এছাড়াও হাসপাতালে দুজন মারা যায়।
তিনি আরো জানান, আহত অবস্থায় স্কুলের একজন প্রশাসনিক কর্মকর্তা ও এই সফরের দায়িত্বপ্রান্ত কর্মকর্তাসহ ১১ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।
অন্যান্য প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনায় ২০ জন আহত হয়েছে। আহতদের কিন্টাম্পো মিউনিসিপাল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।