ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে : তোফায়েল   |    জাতীয় সংবাদ : বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করেছে জাতি * বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা দেয়ার দাবি জানিয়েছেন ওবায়দুল কাদের * জাতিসংঘ স্থায়ী মিশনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত    |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ার পূর্ব গৌতায় সহিংসতায় জাতিসংঘ প্রধানের গভীর উদ্বেগ প্রকাশ * জাপান সাগর আকাশে টহল রাশিয়ার যুদ্ধবিমানের   |   

উ. কোরিয়ার রকেট পরীক্ষা অর্থবহ অগ্রগতির ইঙ্গিত : দ. কোরিয়া

সিউল, ২১ মার্চ ২০১৭ (বাসস): সিউল বলছে, উত্তর কোরিয়ার সর্বশেষ রকেট ইঞ্জিন পরীক্ষা ক্ষেপণাস্ত্র সক্ষমতায় দেশটির অর্থবহ অগ্রগতিকেই তুলে ধরছে। এদিকে পরমাণু অস্ত্রধর উত্তরকোরিয়া তাদের বিতর্কিত অস্ত্র তৈরী কর্মসূচি আরো জোরদার করেছে।
উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম রোববার জানায়, দেশটির নেতা কিম জং-উন শক্তিশালী নতুন রকেট ইঞ্জিনের সফল পরীক্ষা পর্যবেক্ষণ করেন। যুক্তরাষ্ট্রের নতুন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন এশিয়া সফর করার সময় এ পরীক্ষা চালানো হয় বলে ধারণা করা হচ্ছে।
পিয়ংইয়ংয়ের একের পর এক পরমাণু অস্ত্র পরীক্ষার এটি ছিল সর্বশেষ পদক্ষেপ। উল্লেখ্য, সাম্প্রতিককালে উত্তর কোরিয়া তাদের পূর্বাঞ্চলীয় কেন্দ্র থেকে চারটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। এটিকে জাপানে মার্কিন সামরিক ঘাঁটিতে হামলার অনুশীলন হিসেবে অভিহিত করা হয়।
সিউলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র সোমবার সাংবাদিকদের বলেন, উত্তর কোরিয়ার সর্বশেষ রকেট ইঞ্জিনের পরীক্ষা চালানোর ধরণ দেখে মনে হচ্ছে এক্ষেত্রে তারা অনেক এগিয়ে গেছে।