ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : মেহেরপুরের মোমিনুলের আর্সেনিকমুক্ত প্লান্ট আবিস্কার   |    আন্তর্জাতিক সংবাদ : সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

সৌদি আরবের শপিং মলে শুধু সৌদি নাগরিকরাই কাজ পাবে : শ্রম মন্ত্রণালয়

জেদ্দা, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস): সৌদি আরবের শপিং মলগুলোতে এখন থেকে কেবল সৌদি নাগরিকরাই চাকরি করতে পারবে। বুধবার দেশটির শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় একথা জানিয়েছে।
মন্ত্রণালয়ের মুখপাত্র খালিদ আবালখাইল টুইটারে বলেন, শ্রম ও সামাজিক উন্নয়নমন্ত্রী আলি আল গোফাইস শপিং সেন্টারগুলোতে শুধু সৌদি নারী ও পুরুষের কাজ করার নির্দেশনা দিয়েছেন।
শ্রম মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, মূলত শপিং মলগুলোর ভিতরে নারীদের পোশাকের দোকানগুলোতে নারী বিক্রয়কর্মী নিয়োগ করা হবে। খবর বার্তা সংস্থা এএফপির।
২০৩০ সাল নাগাদ সৌদি নাগরিকদের বেকারত্বের হার ১১ দশমিক ৬ শতাংশ থেকে হ্র্রাস করে ৭ শতাংশে নামিয়ে আনার যে লক্ষ্য সৌদি সরকারের রয়েছে সেই বিষয়টি মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
২০১৬ সালে প্রকাশিক ভিশন-২০৩০ অনুযায়ী, খুচরা দোকানগুলোতে ১৫ লাখ শ্রমিক রয়েছে। এদের মধ্যে মাত্র তিন লাখ সৌদি নাগরিক। সৌদি ভিশন- ২০৩০ এর আওতায় ন্যাশনাল ট্রান্সফরম্যাশন প্রোগ্রাম (এনটিপি)র অধীনে সৌদি আরব ২০২০ সাল নাগাদ বেসারকারি খাতে সাড়ে চার লাখ সৌদি নাগরিকের কর্মসংস্থানের ব্যবস্থা করতে চাইছে।