ঢাকা, মঙ্গলবার, জুন ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : লক্ষ্মীপুরে শত কোটি টাকার নারিকেলের ব্যবসা * জয়পুরহাটে বেরইল গ্রামের প্রায় ৬শ পরিবারের জীবিকা চলে চাঁই তৈরি করে   |   প্রধানমন্ত্রী : শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উদযাপিত হওয়ায় প্রধানমন্ত্রীর সন্তোষ প্রকাশ *মুক্তিযোদ্ধাদেরকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান   |    জাতীয় সংবাদ : দেশব্যাপী পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত *কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত *দেশের স্বার্থে রাজনীতিতে ইতিবাচক ধারা ফিরিয়ে আনার আহ্বান ওবায়দুল কাদেরের   |    বিভাগীয় সংবাদ : মাগুরা শহরের নোমানী ময়দানে ঈদের নামাজ পড়লেন সাকিব * নড়াইলে জন্মভূমিতে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল-ফিতর উদযাপিত   |    বিভাগীয় সংবাদ : মাগুরা শহরের নোমানী ময়দানে ঈদের নামাজ পড়লেন সাকিব * নড়াইলে জন্মভূমিতে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল-ফিতর উদযাপিত   |   খেলাধুলার সংবাদ : দ্বিতীয় ওয়ানডে ১০৫ রানে জিতলো ভারত * সিরিজ জিতলো ইংল্যান্ড * ক্যামেরুনকে হারিয়ে সেমিফাইনালে জার্মানি * অস্ট্রেলিয়ার সাথে ড্র করেও সেমিফাইনালে চিলি * কনফেডারেশন কাপের সেমিফাইনাল লাইন-আপ   |   রাষ্ট্রপতি : ঈদ শান্তি ও বন্ধুত্বপূর্ণ সমাজ গড়ে তোলে : রাষ্ট্রপতি * রাষ্ট্রপতি ঈদের নামাজ পড়েছেন জাতীয় ঈদগাহ মাঠে   |   

রিয়াদে ২৫০ সৌদি নারীর কর্মসংস্থান প্রকল্প

রিয়াদ, ২২ এপ্রিল, ২০১৭ (বাসস): সৌদি-জাপান যৌথ উদ্যেগে পাঁচশ মিলিয়ন সৌদি রিয়াল ব্যয়ে একটি প্রকল্পের অংশ হিসেবে প্রায় ২৫০ সৌদি নারী নতুন চাকরী পেতে যাচ্ছেন।
সৌদি আরবে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত রোরিহিরো ওকুদা, ইউনিচ্যার্ম গাল্ফ হাইজিনিক ইন্ডাস্ট্রি লিমিটেডের মাহ্দি কাতবে ও ইউনিচার্ম এর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা তাকাসিহা তাকাহারা প্রকল্পটির উদ্বোধন করেন।
কাতবে বলেন, তার কোম্পানিতে বর্তমানে ৭৩ জন স্থানীয় নারীকে চাকরি দিয়েছে।
নারী ক্ষমতায়নের ব্যাপারে তিনি বলেন, নারী কর্মীদের কর্মস্থলে থাকাকালে তাদের সব ধরনের সুযোগ সুবিধা দেয়া হয়েছে। তাদেরকে সঙ্গে করে শিশুদের নিয়ে আসার অনুমতি দেয়া হয়েছে। মায়েরা কাজ করার সময় এই শিশুরা সেখানেই থাকবে। খবর এএফপির।
ইউনিচার্ম গাল্ফ হাইজিনিক ইন্ডাস্ট্রিজ আল-মার্জান গ্রুপ ও জাপানিজ ইউনিহার্ম কর্পোরেশনের একটি যৌথ মালিকানা কোম্পানি।
এখানে চিকিৎসা ও স্বাস্থ্য সংক্রান্ত পণ্য উৎপাদন ও সরবরাহ করা হয়।
কাতবে বলেন, তার কোম্পানিতে সরকারের দাবি অনুযায়ী ৩০ শতাংশের বেশি সৌদি কর্মী কাজ করছে।
নতুন এই কারাখানায় সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এখান থেকে শিশু ও প্রাপ্ত বয়স্কদের জন্য ডাইপার উৎপাদন করা হবে।
তিনি বলেন, সৌদি আরবে জাপানের প্রযুক্তি স্থানান্তরের পরিকল্পনা রয়েছে।