ঢাকা, বুধবার, এপ্রিল ২৬, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আগামীকাল ঢাকায় আসছেন ডেভিড ক্যামেরন * এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ আগামী ৪ মে   |    জাতীয় সংবাদ : ১৭৯৬.৪০ কোটি টাকা ব্যয়ে ১২ জেলায় হাই-টেক পার্ক স্থাপিত হচ্ছে * টঙ্গী, নারায়ণগঞ্জ, সিলেট ও রংপুরে শ্রম আদালত স্থাপন করা হবে : আইনমন্ত্রী * দেশের সকল জেলা রেল নেটওয়ার্কের আওতায় আনা হবে : রেলমন্ত্রী    |   প্রধানমন্ত্রী : সারাদেশে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনসহ ১৩ প্রকল্প অনুমোদন * উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে নতুন প্রজন্ম বিজ্ঞান চর্চায় নিজেদের আত্মনিয়োগ করবেন : প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতি লন্ডনে পৌঁছেছেন * বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দ্রুত গতিতে ধাবমান : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : যত দুর্যোগই আসুক বাংলাদেশ তা মোকাবেলায় সক্ষম : প্রধান বিচারপতি * আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে : হানিফ * প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ ব্রান্ডিং নিয়ে আলোচনা * মুক্তিযোদ্ধাদের জন্য ৫ বছরের মাল্টিপল এন্ট্রি ভিসা   |    অর্থনীতি : এনপিও এবং নাসিবের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর   |    আন্তর্জাতিক সংবাদ : কেনিয়ায় সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ২৪ জন নিহত * চিলির মধ্যাঞ্চলে ৬.৯ মাত্রার ভূমিকম্প *চীনে সড়ক দুর্ঘটনায় ৬ জনের প্রাণহানি   |   আবহাওয়া : অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : বেনাপোলে ভারতীয় শাড়ি থ্রি-পিস উদ্ধার *মেহেরপুর পৌর নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে * জয়পুরহাটের কড়ই-কাদিরপুর গণহত্যা দিবসের দুদিনব্যাপী কর্মসূচী শুরু * কৃষকের দোরগোড়ায় ব্যাকিং সেবা পৌঁছে দিতে রাকাব প্রতিজ্ঞাবদ্ধ   |   খেলাধুলার সংবাদ : চ্যাম্পিয়ন্স ট্রফি কঠিন চ্যালেঞ্জ : মাশরাফি *ক্রিকেট : পাকিস্তান ৯ জুলাই বাংলাদেশে আসবে *প্রিমিয়ার লিগ : আগামীকাল আশরাফুলের মুখোমুখি মুশফিক-মাশরাফি   |   

রিয়াদে ২৫০ সৌদি নারীর কর্মসংস্থান প্রকল্প

রিয়াদ, ২২ এপ্রিল, ২০১৭ (বাসস): সৌদি-জাপান যৌথ উদ্যেগে পাঁচশ মিলিয়ন সৌদি রিয়াল ব্যয়ে একটি প্রকল্পের অংশ হিসেবে প্রায় ২৫০ সৌদি নারী নতুন চাকরী পেতে যাচ্ছেন।
সৌদি আরবে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত রোরিহিরো ওকুদা, ইউনিচ্যার্ম গাল্ফ হাইজিনিক ইন্ডাস্ট্রি লিমিটেডের মাহ্দি কাতবে ও ইউনিচার্ম এর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা তাকাসিহা তাকাহারা প্রকল্পটির উদ্বোধন করেন।
কাতবে বলেন, তার কোম্পানিতে বর্তমানে ৭৩ জন স্থানীয় নারীকে চাকরি দিয়েছে।
নারী ক্ষমতায়নের ব্যাপারে তিনি বলেন, নারী কর্মীদের কর্মস্থলে থাকাকালে তাদের সব ধরনের সুযোগ সুবিধা দেয়া হয়েছে। তাদেরকে সঙ্গে করে শিশুদের নিয়ে আসার অনুমতি দেয়া হয়েছে। মায়েরা কাজ করার সময় এই শিশুরা সেখানেই থাকবে। খবর এএফপির।
ইউনিচার্ম গাল্ফ হাইজিনিক ইন্ডাস্ট্রিজ আল-মার্জান গ্রুপ ও জাপানিজ ইউনিহার্ম কর্পোরেশনের একটি যৌথ মালিকানা কোম্পানি।
এখানে চিকিৎসা ও স্বাস্থ্য সংক্রান্ত পণ্য উৎপাদন ও সরবরাহ করা হয়।
কাতবে বলেন, তার কোম্পানিতে সরকারের দাবি অনুযায়ী ৩০ শতাংশের বেশি সৌদি কর্মী কাজ করছে।
নতুন এই কারাখানায় সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এখান থেকে শিশু ও প্রাপ্ত বয়স্কদের জন্য ডাইপার উৎপাদন করা হবে।
তিনি বলেন, সৌদি আরবে জাপানের প্রযুক্তি স্থানান্তরের পরিকল্পনা রয়েছে।