ঢাকা, মঙ্গলবার, মে ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ভোট কারচুপি করতে পারবে না বলেই বিএনপি ইভিএম পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে : হানিফ * সামাজিক নিরাপত্তা কর্মসূচি বদলে দিলো ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর হতদরিদ্রদের জীবন *   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ম্যানচেস্টারে বিস্ফোরণ: নিহত ১৯, আহত অর্ধশতাধিক   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর পবিত্র উমরাহ্ পালন   |    বিভাগীয় সংবাদ : নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম ইউপির ভোটগ্রহণ চলছে * নাটোর প্রেসক্লাবের ৪০ বছর পূর্তিতে সাবেক নেতৃবৃন্দকে সম্মাননা প্রদান * আজ লোহাগড়ার ইতনা গণহত্যা দিবস   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর পবিত্র উমরাহ্ পালন   |   

রিয়াদে ২৫০ সৌদি নারীর কর্মসংস্থান প্রকল্প

রিয়াদ, ২২ এপ্রিল, ২০১৭ (বাসস): সৌদি-জাপান যৌথ উদ্যেগে পাঁচশ মিলিয়ন সৌদি রিয়াল ব্যয়ে একটি প্রকল্পের অংশ হিসেবে প্রায় ২৫০ সৌদি নারী নতুন চাকরী পেতে যাচ্ছেন।
সৌদি আরবে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত রোরিহিরো ওকুদা, ইউনিচ্যার্ম গাল্ফ হাইজিনিক ইন্ডাস্ট্রি লিমিটেডের মাহ্দি কাতবে ও ইউনিচার্ম এর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা তাকাসিহা তাকাহারা প্রকল্পটির উদ্বোধন করেন।
কাতবে বলেন, তার কোম্পানিতে বর্তমানে ৭৩ জন স্থানীয় নারীকে চাকরি দিয়েছে।
নারী ক্ষমতায়নের ব্যাপারে তিনি বলেন, নারী কর্মীদের কর্মস্থলে থাকাকালে তাদের সব ধরনের সুযোগ সুবিধা দেয়া হয়েছে। তাদেরকে সঙ্গে করে শিশুদের নিয়ে আসার অনুমতি দেয়া হয়েছে। মায়েরা কাজ করার সময় এই শিশুরা সেখানেই থাকবে। খবর এএফপির।
ইউনিচার্ম গাল্ফ হাইজিনিক ইন্ডাস্ট্রিজ আল-মার্জান গ্রুপ ও জাপানিজ ইউনিহার্ম কর্পোরেশনের একটি যৌথ মালিকানা কোম্পানি।
এখানে চিকিৎসা ও স্বাস্থ্য সংক্রান্ত পণ্য উৎপাদন ও সরবরাহ করা হয়।
কাতবে বলেন, তার কোম্পানিতে সরকারের দাবি অনুযায়ী ৩০ শতাংশের বেশি সৌদি কর্মী কাজ করছে।
নতুন এই কারাখানায় সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এখান থেকে শিশু ও প্রাপ্ত বয়স্কদের জন্য ডাইপার উৎপাদন করা হবে।
তিনি বলেন, সৌদি আরবে জাপানের প্রযুক্তি স্থানান্তরের পরিকল্পনা রয়েছে।