ঢাকা, রবিবার, অগাস্ট ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সাবেক সংসদ সদস্য টিপু সুলতানের ইন্তেকালে প্রধানমন্ত্রীর শোক   |   বিনোদন ও শিল্পকলা : জহির রায়হানের জন্মদিনে উদীচীর দুদিনব্যাপী চলচ্চিত্র উৎসব সমাপ্ত   |    জাতীয় সংবাদ : ইনডেমনিটি অধ্যাদেশের কথা জেনে শৈশবে বিস্মিত হয়েছিলেন বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান * বঙ্গবন্ধুর খুনীরা যে গর্তেই লুকিয়ে থাকুক তাদের সাজা দেয়া হবে : আনিসুল হক * ২০২১ সাল নাগাদ ৬০ বিলিয়ন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জনে কাজ চলছে : তোফায়েল   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী কাল বন্যাকবলিত দিনাজপুর-কুড়িগ্রাম পরিদর্শনে যাচ্ছেন   |    অর্থনীতি : কর ব্যবস্থাপনা আরো সহজ ও যুগোপযোগী করা হয়েছে   |    জাতীয় সংবাদ : সাবেক সংসদ সদস্য খাঁন টিপু সুলতান আর নেই * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার ১৯ আসামী এখনো পলাতক *একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার শেষ হবে এ বছরেই : প্রধান কৌঁসুলির আশাবাদ   |   শিক্ষা : উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রস্তাবনা তৈরি কর্মশালা   |    জাতীয় সংবাদ : বিদেশে বসে খালেদা জিয়া সরকার হটানোর ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের * ঈদে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা * বিভিন্ন নদ-নদীর ৫১ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * স্বাধীনতা বিরোধীরা যেন ক্ষমতায় আসতে না পারে সে জন্য দেশবাসীকে সজাগ থাকতে হবে : নাসিম   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে   |    বিভাগীয় সংবাদ : আগুন সন্ত্রাসের কারণে জনগণ বিএনপির থেকে মুখ ফিরিয়ে নিয়েছে : বীরেন শিকদার * নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত * নাটোরের চলনবিল এলাকায় পলকের ত্রাণ বিতরণ * কাপ্তাইয়ে আলীগের সদস্য সংগ্রহ * রাঙ্গামাটি-বান্দরবানে সড়ক যোগাযোগ বন্ধ   |    আন্তর্জাতিক সংবাদ : অ্যান্টার্কটিকায় বরফে ঢাকা ৯১ আগ্নেয়গিরি! * ১৯৯৩ সাল থেকে ৪৩০টি মানবিক মিশন চালিয়েছে রাশিয়া *ভেনিজুয়েলার বরখাস্ত হওয়া অ্যাটর্নি জেনারেল কলম্বিয়ায় *ফিজিতে শক্তিশালী ভূমিকম্প * মালিতে জিহাদি ইসলামিক পুলিশের সাবেক প্রধানের ১০ বছর কারাদন্ড *    |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের নিরাপত্তায় মুগ্ধ স্মিথ * প্রস্তুতি ম্যাচের অধিনায়ক মাহমুদুল্লাহ * বিশ্বকাপে চোখ রেখে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করছে শ্রীলংকা * সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্ত বার্সেলোনা ঘুরে দাঁড়াবে : গার্দিওলা   |   

রিয়াদে ২৫০ সৌদি নারীর কর্মসংস্থান প্রকল্প

রিয়াদ, ২২ এপ্রিল, ২০১৭ (বাসস): সৌদি-জাপান যৌথ উদ্যেগে পাঁচশ মিলিয়ন সৌদি রিয়াল ব্যয়ে একটি প্রকল্পের অংশ হিসেবে প্রায় ২৫০ সৌদি নারী নতুন চাকরী পেতে যাচ্ছেন।
সৌদি আরবে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত রোরিহিরো ওকুদা, ইউনিচ্যার্ম গাল্ফ হাইজিনিক ইন্ডাস্ট্রি লিমিটেডের মাহ্দি কাতবে ও ইউনিচার্ম এর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা তাকাসিহা তাকাহারা প্রকল্পটির উদ্বোধন করেন।
কাতবে বলেন, তার কোম্পানিতে বর্তমানে ৭৩ জন স্থানীয় নারীকে চাকরি দিয়েছে।
নারী ক্ষমতায়নের ব্যাপারে তিনি বলেন, নারী কর্মীদের কর্মস্থলে থাকাকালে তাদের সব ধরনের সুযোগ সুবিধা দেয়া হয়েছে। তাদেরকে সঙ্গে করে শিশুদের নিয়ে আসার অনুমতি দেয়া হয়েছে। মায়েরা কাজ করার সময় এই শিশুরা সেখানেই থাকবে। খবর এএফপির।
ইউনিচার্ম গাল্ফ হাইজিনিক ইন্ডাস্ট্রিজ আল-মার্জান গ্রুপ ও জাপানিজ ইউনিহার্ম কর্পোরেশনের একটি যৌথ মালিকানা কোম্পানি।
এখানে চিকিৎসা ও স্বাস্থ্য সংক্রান্ত পণ্য উৎপাদন ও সরবরাহ করা হয়।
কাতবে বলেন, তার কোম্পানিতে সরকারের দাবি অনুযায়ী ৩০ শতাংশের বেশি সৌদি কর্মী কাজ করছে।
নতুন এই কারাখানায় সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এখান থেকে শিশু ও প্রাপ্ত বয়স্কদের জন্য ডাইপার উৎপাদন করা হবে।
তিনি বলেন, সৌদি আরবে জাপানের প্রযুক্তি স্থানান্তরের পরিকল্পনা রয়েছে।