ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বাংলার যথাযথ ব্যবহারে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ   |   খেলাধুলার সংবাদ : নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজের শিরোপা জিতল অস্ট্রেলিয়া *চ্যাম্পিয়ন্স লিগ : মেসির প্রথম গোলে রক্ষা পেল বার্সেলোনা   |    জাতীয় সংবাদ : বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করেছে জাতি *বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা দেয়ার দাবি জানিয়েছেন ওবায়দুল কাদের *আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে : তোফায়েল   |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ার পূর্ব গৌতায় সহিংসতায় জাতিসংঘ প্রধানের গভীর উদ্বেগ প্রকাশ * জাপান সাগর আকাশে টহল রাশিয়ার যুদ্ধবিমানের   |   

মধ্যপ্রাচ্যে জঙ্গি গ্রুপে যোগ দেয়া রুশ নাগরিকদের দেশে ফেরার সুযোগ নেই : নিরাপত্তা প্রধান

মস্কো, ১৯ মে ২০১৭ (বাসস ডেস্ক): রাশিয়ার নিরাপত্তা পরিষদের প্রধান নিকোলাই পাত্রুশেভ বলেছেন, মধ্যেপ্রাচ্যে জঙ্গি গ্রুপে যোগ দেয়া রুশ নাগরিকরা আর দেশে ফিরে আসার সুযোগ পাবে না। তারা দেশের শত্রু হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। খবর তাসের।
রোশিয়া-২৪ টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, তাদের ব্যাপারে আমাদের সিদ্ধান্ত হচ্ছে তারা কখনোই রাশিয়ার মাটিতে ফিরে আসতে পারবে না। তারা আমাদের প্রধান শত্রু। তাদের সঠিক পথে ফিরে আনা অনেক কঠিন হলেও আমরা যথা সম্ভব তাদেরকে সঠিক পথে ফিরে আনার চেষ্টা চালিয়ে যাব।
তিনি বলেন, সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার দায়ে গত বছর রাশিয়ায় মোট ১শ ৫১ জন রুশ নাগরিককে সাজা দেয়া হয়। এই সংখ্যা যে আর বাড়বে না তা আমি একেবারে উড়িয়ে দিতে পারছি না।
এর আগে পাত্রুশেভ বলেছিলেন, রুশ বংশোদ্ভূত প্রায় ৪ হাজার নাগরিক মধ্যপ্রাচ্যের বিভিন্ন জঙ্গি গ্রুপের সদস্য।