ঢাকা, শুক্রুবার, নভেম্বর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : কুষ্টিয়ায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ : আহত ১০   |   খেলাধুলার সংবাদ : কলগনের কাছে হেরেও ইউরোপা লীগের এইচ গ্রুপে শীর্ষস্থানে রয়েছে আর্সেনাল   |   প্রধানমন্ত্রী : প্রথিতযশা সঙ্গীত শিল্পী বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |    আন্তর্জাতিক সংবাদ : পাকিস্তানে বোমা হামলায় কমপক্ষে ২ পুলিশ সদস্য নিহত * জেনেভা আলোচনায় যৌথ প্রতিনিধি পাঠাতে সম্মত সিরিয়ার বিরোধী গ্রুপ   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে না আসলে অস্তিত্ব সংকটে পড়বে : তোফায়েল আহমেদ * আগামী নির্বাচনেও আওয়ামী লীগ বিজয়ী হবে : ওবায়দুল কাদের * বংশীবাদক, গীতিকার ও সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকী আর নেই * জাতি কাল বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের স্বীকৃতি উদযাপন করবে   |   

মধ্যপ্রাচ্যে জঙ্গি গ্রুপে যোগ দেয়া রুশ নাগরিকদের দেশে ফেরার সুযোগ নেই : নিরাপত্তা প্রধান

মস্কো, ১৯ মে ২০১৭ (বাসস ডেস্ক): রাশিয়ার নিরাপত্তা পরিষদের প্রধান নিকোলাই পাত্রুশেভ বলেছেন, মধ্যেপ্রাচ্যে জঙ্গি গ্রুপে যোগ দেয়া রুশ নাগরিকরা আর দেশে ফিরে আসার সুযোগ পাবে না। তারা দেশের শত্রু হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। খবর তাসের।
রোশিয়া-২৪ টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, তাদের ব্যাপারে আমাদের সিদ্ধান্ত হচ্ছে তারা কখনোই রাশিয়ার মাটিতে ফিরে আসতে পারবে না। তারা আমাদের প্রধান শত্রু। তাদের সঠিক পথে ফিরে আনা অনেক কঠিন হলেও আমরা যথা সম্ভব তাদেরকে সঠিক পথে ফিরে আনার চেষ্টা চালিয়ে যাব।
তিনি বলেন, সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার দায়ে গত বছর রাশিয়ায় মোট ১শ ৫১ জন রুশ নাগরিককে সাজা দেয়া হয়। এই সংখ্যা যে আর বাড়বে না তা আমি একেবারে উড়িয়ে দিতে পারছি না।
এর আগে পাত্রুশেভ বলেছিলেন, রুশ বংশোদ্ভূত প্রায় ৪ হাজার নাগরিক মধ্যপ্রাচ্যের বিভিন্ন জঙ্গি গ্রুপের সদস্য।