ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

মধ্যপ্রাচ্যে জঙ্গি গ্রুপে যোগ দেয়া রুশ নাগরিকদের দেশে ফেরার সুযোগ নেই : নিরাপত্তা প্রধান

মস্কো, ১৯ মে ২০১৭ (বাসস ডেস্ক): রাশিয়ার নিরাপত্তা পরিষদের প্রধান নিকোলাই পাত্রুশেভ বলেছেন, মধ্যেপ্রাচ্যে জঙ্গি গ্রুপে যোগ দেয়া রুশ নাগরিকরা আর দেশে ফিরে আসার সুযোগ পাবে না। তারা দেশের শত্রু হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। খবর তাসের।
রোশিয়া-২৪ টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, তাদের ব্যাপারে আমাদের সিদ্ধান্ত হচ্ছে তারা কখনোই রাশিয়ার মাটিতে ফিরে আসতে পারবে না। তারা আমাদের প্রধান শত্রু। তাদের সঠিক পথে ফিরে আনা অনেক কঠিন হলেও আমরা যথা সম্ভব তাদেরকে সঠিক পথে ফিরে আনার চেষ্টা চালিয়ে যাব।
তিনি বলেন, সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার দায়ে গত বছর রাশিয়ায় মোট ১শ ৫১ জন রুশ নাগরিককে সাজা দেয়া হয়। এই সংখ্যা যে আর বাড়বে না তা আমি একেবারে উড়িয়ে দিতে পারছি না।
এর আগে পাত্রুশেভ বলেছিলেন, রুশ বংশোদ্ভূত প্রায় ৪ হাজার নাগরিক মধ্যপ্রাচ্যের বিভিন্ন জঙ্গি গ্রুপের সদস্য।