ঢাকা, শুক্রুবার, এপ্রিল ২৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ওবায়দুল কাদেরের সাথে বিএফইউজে নেতৃবৃন্দের সাক্ষাৎ * বিদেশী শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারেনা : ওবায়দুল কাদের * তরুণ প্রজন্মই গড়ে তুলবে সম্ভাবনার বাংলাদেশ : স্পিকার * চট্টগ্রাম-কুনমিং রুটে ফ্লাইট চলাচলে চীনের আগ্রহ   |    অর্থনীতি : ৫ লাখ ২৬ হাজার নতুন করদাতা সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জন   |   রাষ্ট্রপতি : এ কে ফজলুল হকের রাজনৈতিক প্রজ্ঞা আগামী প্রজন্মের জন্য অনুসরণীয় হয়ে থাকবে : রাষ্ট্রপতি * অনিবার্য কারণে রাষ্ট্রপতির টুঙ্গিপাড়া সফর স্থগিত   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর ব্যাংকক ত্যাগ * শেরে বাংলা সাধারণের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : দুমৌসুম পর বিসিএলের শিরোপা জিতলো প্রাইম ব্যাংক সাউথ জোন   |    জাতীয় সংবাদ : সরকার শিগগিরই আরো ৪,৫০০টি কমিউনিটি ক্লিনিক স্থাপন করবে * গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনকে জাতীয় নির্বাচনের মতোই গুরুত্ব দিচ্ছে ইসি :সিইসি * মেধা সম্পদের সুরক্ষায় খুব শীঘ্রই জাতীয় মেধাসম্পদ নীতি চূড়ান্ত হচ্ছে : শিল্পমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে কালবৈশাখী : বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : সামরিক ডিমার্কেশন লাইনে শুক্রবার মুন ও কিমের সাক্ষাত : সিউল *পম্পেওর নাম নিশ্চিত করতে যাচ্ছে মার্কিন সিনেট   |   

যুদ্ধে পরিবার হারানো সিরীয় শিশুদের ঘর দেবে তুরস্ক

বৈরুত, ২০ মে, ২০১৭ (বাসস) : সিরিয়ার যুদ্ধে পরিবার হারানো শিশুদের জন্য তুরস্ক একটি বিশাল জায়গা বরাদ্দ দিয়েছে, যেখানে তাদের বাসস্থান ও শিক্ষার ব্যবস্থা করা হবে। খবর এএফপির।
রেহানিল নামে সীমান্তবর্তী ওই এলাকায় প্রায় এক হাজার শিশুর জন্য বাসস্থান তৈরি করা হবে। মোট ৫৫ টি বাড়ির মত তৈরি করা হবে সেখানে থাকবে চারটি স্কুল, একটি মসজিদ, খেলার মাঠ এবং খোলা জায়গা।
এই কেন্দ্রটি দুই বছরের কম সময় আগে তুরস্ক সরকার ও দুটি সাহায্য সংস্থার অর্থে গড়ে তোলা হয়। ইউনিসেফ বলছে সিরিয়ায় ছয় বছরের যুদ্ধে ছয় মিলিয়ন শিশু ক্ষতিগ্রস্ত হয়েছে।
তুরস্ক সরকার সমর্থিত আইএইচএইচ ও কাতার ভিত্তিক আরএএফ এই অরফ্যান সিটি গড়ে তোলে। তারা বলছে তাদের উদ্দেশ্য সব কিছু হারিয়ে রাস্তায় থাকা সিরীয় শিশুদের মানসিকভাবে সাহায্য করা।
এছাড়া আরো পাঁচ হাজার শিশু যারা ওই কমপ্লেক্সে থাকবে না তাদেরকেও সাহায্য করবে তুরস্ক।