ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

বিজ্ঞান ও প্রযুক্তি : সরকার অর্থনীতিতে ডিজিটালাইজেশনকে গুরুত্ব দেয় : অর্থ প্রতিমন্ত্রী   |    জাতীয় সংবাদ : খ্রিস্টানদের ওপর যাতে হামলা না হয় সে ব্যাপারে সতর্ক থাকতে হবে : ওবায়দুল কাদের * ঢাকায় তুরস্কের প্রধানমন্ত্রী * সেফটি নেট কর্মসূচিতে বিশ্ব ব্যাংক আরো ২৪৫ মিলিয়ন ডলার দিচ্ছে *   |   রাষ্ট্রপতি : দুর্যোগ মোকাবেলায় ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করতে হবে : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : ভারত ও রাশিয়ার বীর যোদ্ধাদের প্রধানমন্ত্রীর সংবর্ধনা * প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তাগণ দেশকে আত্মনির্ভরশীলতার দিকে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : কাবুলে গোয়েন্দা প্রশিক্ষণ কেন্দ্রে হামলার দায়িত্ব স্বীকার আইএসর * গাজায় হামাসের লক্ষ্যবস্তুতে ইসরাইলী হামলা * শরণার্থী চুক্তির পরও রোহিঙ্গাদের গ্রাম জ্বালিয়ে দিয়েছে মিয়ানমার : এইচআরডব্লিউ * লেবাননে নিহত ব্রিটিশ নারীর সন্দেহভাজন খুনীকে গ্রেফতার   |    অর্থনীতি : সিলেটে দুদিনব্যাপী বিমা মেলা শুক্রবার শুরু   |   শিক্ষা : শাবির গণিত বিভাগের রজতজয়ন্তীর রেজিস্ট্রেশন শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের মুম্বাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড : ১২ জনের প্রাণহানি * যুক্তরাষ্ট্রে বিমান দুর্ঘটনায় ৩ জন নিহত * ফিলিপাইনে ভূমিধসে ২৬ জনের প্রাণহানি * ফিলিপাইনে ঝড়ের পর নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান * হন্ডুরাসের বিতর্কিত নির্বাচনে প্রেসিডেন্টের নাম ঘোষণা   |    জাতীয় সংবাদ : আগামী নির্বাচনে সরকার সংবিধানের বাইরে যাবে না : নাসিম * তুরস্কের প্রধানমন্ত্রী আজ রাতে ঢাকায় আসছেন * নতুন বছরে ৩৫ কোটি ৪২ লাখ ১৬২টি পাঠ্যপুস্তক বিতরণ করা হবে : শিক্ষামন্ত্রী * চট্টগ্রামে মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১০ জনের প্রাণহানি   |   খেলাধুলার সংবাদ : পুলিশ ক্রিকেটে ডিএমপি চ্যাম্পিয়ন * ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ব্রাজিলিয়ান তারকা কাকা * সুয়ারেজ, পলিনহোর কল্যাণে রিয়ালের থেকে ১১ পয়েন্ট এগিয়ে গেল বার্সা   |    বিভাগীয় সংবাদ : লক্ষ্মীপুরে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ * জয়পুরহাটে শৈতপ্রবাহ : হকার্স মার্কেটে উপচেপড়া ভিড় * দিরাই ও শাল্লায় ১০টি ব্রিজ নির্মাণ * ভোলার কোড়ালিয়ায় শিম চাষে ব্যস্ত সময় পার করছে চাষিরা    |   

কিউবাকে অবশ্যই কূটনীতিকদের ওপর হামলার তদন্ত করতে হবে : যুক্তরাষ্ট্র

বেডমিনস্টার (যুক্তরাষ্ট্র), ১২ আগস্ট, ২০১৭ (বাসস ডেস্ক) : যুক্তরাষ্ট্র বলেছে, তাদের কূটনীতিকদের ওপর চালানো হামলার তদন্ত অবশ্যই কিউবাকে করতে হবে।
আপাতভাবে ধারণা করা হচ্ছে এসব কূটনীতিকের ওপর শ্রবণেন্দ্রীয় (সনিক) হামলা চালানো হয়েছে। এর ফলে তাদেরকে চিকিৎসা নিতে হয়েছে।
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন শুক্রবার বলেন, হাভানায় মার্কিন মিশন কূটনীতিকদের ওপর হামলার নেপথ্যে কে রয়েছে তা সনাক্ত করতে পারেনি। তিনি এ হামলাকে স্বাস্থ্যের ওপর হামলা বলে বর্ণনা করেন।
খবর এএফপির।
টিলারসন সতর্ক করে বলেন, যে কোন দেশকে তার নিজ দেশে অবস্থানরত কূটনীতিকের নিরাপত্তা দিতে হয়, এটি তার দায়িত্ব। সে হিসেবে মার্কিন কূটনীতিকদের নিরাপত্তার দায়িত্বও কিউবার ওপরই বর্তায়। আর হামলার নেপথ্যে কারা রয়েছে তা খুঁজে বের করার দায়িত্বও কিউবার। এটি কেবল আমাদের কূটনীতিকদের ক্ষেত্রেই নয়, অন্যান্যদের ক্ষেত্রেও প্রযোজ্য। কারণ সেখানে অন্য কূটনীতিকদের ওপরও এমন হামলা চালানো হয়েছে।
উল্লেখ্য, বৃহস্পতিবার কানাডা বলেছে তাদের একজন কূটনীতিকও ওই রহস্যজনক হামলার স্বীকার হয়েছে।