ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : যুব বিশ্বকাপ : ইংল্যান্ডের বিপক্ষে কঠিন পরীক্ষায় বাংলাদেশের যুবারা * জুনে ব্যাঙ্গালুরুতে ইতিহাসের প্রথম টেস্ট খেলবে আফগানিস্তান * মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিং-এ শ্রীলংকা   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

সানফ্রান্সিসকোতে রুশ কনস্যুলেট থেকে পতাকা সরালো মার্কিন কর্তৃপক্ষ

ওয়াশিংটন, ১৩ অক্টোবর, ২০১৭ (বাসস ডেস্ক) : মার্কিন কর্তৃপক্ষ সানফ্রান্সিসকোর রুশ কনস্যুলেট থেকে সে দেশের পতাকা নামিয়ে নিয়েছে। বুধবার পররাষ্ট্র দপ্তরের এক কর্মকর্তা বার্তা সংস্থা তাসকে এ কথা জানান। খবর তাসের।
তিনি জোর দিয়ে বলেন, রাশিয়ার জাতীয় প্রতীকের প্রতি যথাযথ শ্রদ্ধা জানিয়ে তা নামিয়ে ফেলা হয়েছে।
তিনি বলেন, সানফ্রান্সিসকোতে রাশিয়ার সাবেক এ কনস্যুলেটের পতাকা যথাযথ সম্মান জানিয়ে নামানোর পর তা নিরাপদে রাখা হয়েছে।
তিনি প্রতিশ্রুতি দিয়ে বলেন, মার্কিন পররাষ্ট্র দপ্তর এ কনস্যুলেট ভবনের নিরাপত্তা ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করবে।
গত ২ সেপ্টেম্বর মার্কিন কর্তৃপক্ষ ওয়াশিংটন ডিসিতে রাশিয়ার বাণিজ্য মিশন ও নিউইয়র্কে এর শাখা অফিস বন্ধ করে দেয়। এ ছাড়া তারা সানফ্রান্সিসকোতে রুশ কনস্যুলেট অফিস বন্ধ ও তা খালি করার জন্যে ১ অক্টোবর পর্যন্ত সময় বেঁধে দেয়।
এদিকে এর আগে যুক্তরাষ্ট্রে রুশ দূতাবাস থেকে বলা হয়েছে, তারা সানফ্রান্সিসকোতে দখলকৃত তাদের কূটনৈতিক স্থাপনা থেকে পতাকা সরিয়ে ফেলার বিষয়ে যুক্তরাষ্ট্রের কাছে প্রতিবাদ এবং পতাকাটি আবারো দ্রুত উত্তোলনের দাবি জানিয়েছে।