ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে বাংলাদেশের আহ্বান পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই   |   খেলাধুলার সংবাদ : টি-২০ ফরম্যাটে শক্তিশালী দল বাংলাদেশ : ডি কক * পঞ্চমবারের মত ফিফা বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন রোনাল্ডো * কোহলির আগ্রাসী মনোভাব ভারতের প্রধান শক্তি : টেন্ডুলকার * বোলারদের প্রশংসায় সরফরাজ; ব্যাটসম্যানদের দোষ দিলেন থারাঙ্গা   |    জাতীয় সংবাদ : রোহিঙ্গা সমস্যার সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান দীপু মনির * সুপ্রিমকোর্টের বিচারপতিদের ফুলকোর্ট সভা কাল * নতুন গ্যাসকূপ সন্ধানের খবরে আনন্দের জোয়ারে ভাসছে ভোলাবাসী * হেপাটাইটিস বি চিকিৎসায় বাংলাদেশী দুজন গবেষকের উন্নততর ওষুধ উদ্ভাবন   |    আন্তর্জাতিক সংবাদ : প্যারিস জলবায়ু চুক্তিতে স্বাক্ষর নিকারাগুয়ার * টিলারসনের ইরান বিষয়ে বক্তব্যের চ্যালেঞ্জ ইরাকি প্রধানমন্ত্রীর *মিয়ানমার থেকে সামরিক সহযোগিতা প্রত্যাহারের ঘোষণা যুক্তরাষ্ট্রের   |    বিভাগীয় সংবাদ : চাঁদপুরের হাইমচরে মেঘনার ভাঙ্গনে তীর সংরক্ষণ বাঁধ হুমকির মুখে *জয়পুরহাটে আশ্রয়ণ প্রকল্পে সক্ষম দম্পতি ১ হাজার ৬১৬ জন   |   

নতুন হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রীর মনোনয়ন হোয়াইট হাউজের

ওয়াশিংটন, ১৩ অক্টোবর, ২০১৭ (বাসস ডেস্ক) : হোয়াইট হাউজ বুধবার নতুন একজন হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রীর মনোনয়ন দিয়েছে। তিনি হোয়াইট হাউজের একজন সিনিয়র কর্মকর্তা। অবকাঠামো ও সাইবার নিরাপত্তা ইস্যুতে তার কাজের অভিজ্ঞতা রয়েছে।
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি ক্রিশজেন নেইলসেনকে মনোনয়ন দিচ্ছেন। এর ফলে তাকে দুই লাখ ৩০ হাজার কর্মীর বিশাল দপ্তররের নেতৃত্ব দিতে হবে।
সাবেক হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রী জন কেলি হোয়াইট হাউজে বর্তমানে চিফ অব স্টাফের দায়িত্ব পালন করছেন। তাকে চলতি বছরের জুলাই মাসে চিফ অব স্টাফ নিয়োগ করা হয়। তারই ডেপুটি নেইলসেনকে নতুন হোমল্যান্ড মন্ত্রীর মনোনয়ন দেয়া হল।
নেইলসেন একজন আইনজীবী। তিনি প্রেসিডেন্ট জর্জ বুশের সময়ে হোমল্যান্ড সিকিউরিটি দপ্তরে পরিবহন ও নিরাপত্তা প্রশাসনের আইনগত নীতিমালা নিয়ে কাজ করেন। এরপর তিনি ঝুঁকি ও নিরাপত্তা ব্যবস্থাপনা বিষয়ে একটি কনসাল্টিং ফার্ম গঠন করেন এবং বুশের সময়ে হোয়াইট হাউজে হোমল্যান্ড সিকিউরিটি কাউন্সিলে কাজ করেন। তার মূলত সাইবার নিরাপত্তা, অবকাঠামো নিরাপত্তা ও জরুরি ব্যবস্থাপনা বিষয়ে রয়েছে ব্যাপক দক্ষতা ও অভিজ্ঞতা।