ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : যুব বিশ্বকাপ : ইংল্যান্ডের বিপক্ষে কঠিন পরীক্ষায় বাংলাদেশের যুবারা * জুনে ব্যাঙ্গালুরুতে ইতিহাসের প্রথম টেস্ট খেলবে আফগানিস্তান * মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিং-এ শ্রীলংকা   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

নতুন হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রীর মনোনয়ন হোয়াইট হাউজের

ওয়াশিংটন, ১৩ অক্টোবর, ২০১৭ (বাসস ডেস্ক) : হোয়াইট হাউজ বুধবার নতুন একজন হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রীর মনোনয়ন দিয়েছে। তিনি হোয়াইট হাউজের একজন সিনিয়র কর্মকর্তা। অবকাঠামো ও সাইবার নিরাপত্তা ইস্যুতে তার কাজের অভিজ্ঞতা রয়েছে।
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি ক্রিশজেন নেইলসেনকে মনোনয়ন দিচ্ছেন। এর ফলে তাকে দুই লাখ ৩০ হাজার কর্মীর বিশাল দপ্তররের নেতৃত্ব দিতে হবে।
সাবেক হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রী জন কেলি হোয়াইট হাউজে বর্তমানে চিফ অব স্টাফের দায়িত্ব পালন করছেন। তাকে চলতি বছরের জুলাই মাসে চিফ অব স্টাফ নিয়োগ করা হয়। তারই ডেপুটি নেইলসেনকে নতুন হোমল্যান্ড মন্ত্রীর মনোনয়ন দেয়া হল।
নেইলসেন একজন আইনজীবী। তিনি প্রেসিডেন্ট জর্জ বুশের সময়ে হোমল্যান্ড সিকিউরিটি দপ্তরে পরিবহন ও নিরাপত্তা প্রশাসনের আইনগত নীতিমালা নিয়ে কাজ করেন। এরপর তিনি ঝুঁকি ও নিরাপত্তা ব্যবস্থাপনা বিষয়ে একটি কনসাল্টিং ফার্ম গঠন করেন এবং বুশের সময়ে হোয়াইট হাউজে হোমল্যান্ড সিকিউরিটি কাউন্সিলে কাজ করেন। তার মূলত সাইবার নিরাপত্তা, অবকাঠামো নিরাপত্তা ও জরুরি ব্যবস্থাপনা বিষয়ে রয়েছে ব্যাপক দক্ষতা ও অভিজ্ঞতা।