ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : শেষ পর্যায়ে বিক্রির ধুম লেগেছে একুশের গ্রন্থমেলায়   |    জাতীয় সংবাদ : ৭ লক্ষাধিক রোহিঙ্গা শিশুর জরুরি সহায়তা প্রয়োজন : ইউনিসেফ * দুর্যোগ পরিস্থিতিতে ফসল ফলানোর উপযোগী জাত উদ্ভাবন করতে হবে : কৃষিমন্ত্রী * সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের মতো মাদককে প্রতিরোধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী   |    অর্থনীতি : চোরাচালানীকে হাতকড়া পরানোর অনুমতি চায় শুল্ক গোয়েন্দা   |   শিক্ষা : ইউজিসি প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ জন শিক্ষার্থী * জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    জাতীয় সংবাদ : দেশের মানুষ দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের কারাগারেই দেখতে চায় : হানিফ * বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশ যুব গেমসের মশাল প্রজ্বলন করবেন আসিফ *শাইনপুকুরকে তৃতীয় জয় এনে দিলেন অল রাউন্ডার শুভাগত   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

আফগানিস্তানে তালেবান হামলায় নিরাপত্তা বাহিনীর অনেক সদস্য নিহত

কাবুল, ১৫ নভেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক): আফগানিস্তানের কয়েকটি তল্লাশীচৌকিতে তালেবানের হামলায় আফগান পুলিশ ও সেনাবাহিনীর বেশ কয়েকজন সদস্য নিহত হয়েছে। মঙ্গলবার কর্মকর্তারা এ কথা জানান।
কান্দাহার প্রদেশের গভর্ণরের মুখপাত্র কুদরত খুশবখত বলেন, গত রাতে মাইবান্দ ও ঝারি জেলার কয়েকটি তল্লাশি চৌকিতে তালেবান হামলা চালায়। এতে ২২ পুলিশ প্রাণ হারিয়েছে। তবে এ সময়ে উভয়পক্ষের চলা যুদ্ধে ৪৫ জঙ্গিও নিহত হয়েছে।
তালেবান এসব হামলার দায়িত্ব স্বীকার করেছে। জঙ্গি সংগঠনটি সম্প্রতি আফগানিস্তানে নিরাপত্তা সদস্যদের ওপর হামলা জোরদার করেছে। এমন এক সময়ে তালেবান হামলা জোরদার করলো যখন যুক্তরাষ্ট্র আফগান বাহিনীকে প্রশিক্ষণ ও সহায়তার লক্ষ্যে আরো সৈন্য মোতায়েন করছে।
বিশ্লেষকরা বলছেন, তালেবানরা প্রায় প্রতিদিনই আফগান বাহিনী লক্ষ্য করে হামলা চালাচ্ছে। এর লক্ষ্য তাদের সক্ষমতা প্রদর্শন করা এবং আফগান বাহিনীর মনোবল ভেঙে দেয়া।
এদিকে আগস্টে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আফগানিস্তানে আমেরিকান সৈন্যের অনির্দিষ্টকালের উপস্থিতি এবং আরো সৈন্য মোতায়েনের ঘোষণা দেন।