ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : ইংল্যান্ডের নির্বাচক হিসেবে নিয়োগ পেলেন সাবেক ব্যাটসম্যান স্মিথ *ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট খেলবে না ভারত * ওয়েঙ্গারের উত্তরসূরী হিসেবে পাঁচজনকে বিবেচনা করা হচ্ছে   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরের মোমিনুলের আর্সেনিকমুক্ত প্লান্ট আবিস্কার *পিরোজপুর আধুনিক কারাগারের নির্মাণ কাজ এগিয়ে চলছে    |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

ট্রাম্পের বিদ্রুপের বিরুদ্ধে জাতিসংঘে ঐক্যবদ্ধ প্রতিবাদ আফ্রিকান দেশগুলোর

জাতিসংঘ (যুক্তরাষ্ট্র), ১৩ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : আফ্রিকার সবগুলো দেশ শুক্রবার জাতিসংঘে একযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যঙ্গ বিদ্রুপ ভরা মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে এবং এর জন্যে তাকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি করেছে। ট্রাম্প আফ্রিকার দেশগুলো থেকে আসা অভিবাসীদের নীচ ও নিকৃষ্ট হিসেবে অভিহিত করেছেন।
আফ্রিকার দেশগুলোর পক্ষ থেকে এক যৌথ বিবৃতিতে বলা হয়, জাতিসংঘে আফ্রিকান দেশগুলোর রাষ্ট্রদূতগণ ট্রাম্পের এই বিবৃতিতে চরম ক্ষুব্ধ এবং বর্ণবাদী ও অযৌক্তিক এই মন্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছে।
ট্রাম্পের এই মন্তব্যের ইস্যুতে একটি জরুরি অধিবেশনের পর আফ্রিকান দেশগুলোর জোট জানায়, আফ্রিকান দেশ ও এখানকার মানুষের প্রতি মার্কিন প্রশাসনের অব্যাহত ও ক্রমবর্ধমান বিরূপ আচরণে তারা উদ্বিগ্ন।
ট্রাম্পকে তার মন্তব্য প্রত্যাহার ও ক্ষমা প্রার্থনার দাবি জানিয়ে ৫৪টি দেশ যৌথভাবে যুক্তরাষ্ট্রের সর্বস্তরের যেসব মানুষ ট্রাম্পের মন্তব্যের নিন্দা জানিয়েছে তাদের ধন্যবাদ দেিয়ছে।