ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : ইংল্যান্ডের নির্বাচক হিসেবে নিয়োগ পেলেন সাবেক ব্যাটসম্যান স্মিথ *ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট খেলবে না ভারত * ওয়েঙ্গারের উত্তরসূরী হিসেবে পাঁচজনকে বিবেচনা করা হচ্ছে   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরের মোমিনুলের আর্সেনিকমুক্ত প্লান্ট আবিস্কার *পিরোজপুর আধুনিক কারাগারের নির্মাণ কাজ এগিয়ে চলছে    |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

ট্রাম্পের লন্ডন সফর বাতিলের জন্যে বিক্ষোভের হুমকিকে দায়ী করলো যুক্তরাজ্য

লন্ডন, ১৪ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক): প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের লন্ডন সফর বাতিলের জন্যে ব্রিটিশ সরকার গণ বিক্ষোভের হুমকিকে দায়ি করেছে। এ ব্যাপারে সরকার সতর্ক করে বলেছে, হোয়াইট হাউসের সমালোচনা যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের সম্পর্ককে ঝুঁকির মুখে ফেলে দিয়েছে। যুক্তরাষ্ট্রের নতুন দূতাবাস খুলতে মার্কিন প্রেসিডেন্ট লন্ডন সফর করতে চেয়েছিলেন। কিন্তু শুক্রবার তিনি তার এ সফরের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান। খবর এএফপির।
ট্রাম্প বলেন, তিনি আগামী মাসে লন্ডন সফরে যাচ্ছেন না। কারণ যুক্তরাষ্ট্রের নতুন দূতাবাস ভবনের স্থান ও ব্যয় তার পছন্দ হচ্ছে না।
তবে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন জানান, ব্রিটেনে ট্রাম্প বিরোধীদের অবস্থানের কারণে দ্রুত এমন সিদ্ধান্ত নেয়া হয়। এক্ষেত্রে তিনি সতর্ক করে বলেন, এ ধরণের সমালোচনা এ দুদেশের মধ্যকার গুরুত্বপূর্ণ সম্পর্ককে ঝুঁকির মুখে ফেলে দিয়েছে।
ট্রাম্প দায়িত্ব নেয়ার পর প্রথম বিদেশি নেতা হিসেবে হোয়াইট হাউস সফর করার সময় এক বছর আগে ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে ট্রাম্পকে লন্ডন সফরের আমন্ত্রণ জানিয়েছিলেন।