ঢাকা, রবিবার, মে ২৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে ৮ জুলাই * সুযোগ পেলে নারী নিজের কর্মক্ষেত্র তৈরীর মাধ্যমে স্বাবলম্বী হতে পারে : ড. শিরীন শারমিন * চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন   |    অর্থনীতি : চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন * অর্থনীতি সমিতির ১২ লাখ ১৬ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ   |    জাতীয় সংবাদ : মাদক নির্মূলে সরকারের সিদ্ধান্ত সঠিক : আমু * মাদক ব্যবসার সঙ্গে জড়িত কেউই ছাড় পাবে না : সেতুমন্ত্রী * মাদক বিরোধী অভিযানে তথ্য মন্ত্রণালয় কাজ করছে : তথ্য প্রতিমন্ত্রী * স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব স্বাস্থ্য সম্মেলন   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী কলকাতা থেকে দেশে ফিরেছেন * কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রীর ডি. লিট ডিগ্রি গ্রহণ * নেতাজী সুভাষ বসু জাদুঘর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : আন্ডারডগ নাইজেরিয়ার চোখ নক আউট পর্বে * জাপানে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা *ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানী ব্যাটসম্যান বাবর   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ * হবিগঞ্জে জনপ্রিয় হচ্ছে লাল জামরুল * নড়াইলে ৬ মাদক বিক্রেতাসহ ৩৪ জন আটক *জয়পুরহাটে কৃষি প্রণোদনার আওতায় আউস ধান রোপণ সম্পন্ন   |    আন্তর্জাতিক সংবাদ : উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প * ওমানের দক্ষিণাঞ্চলে ঘুর্ণিঝড় মেকুনুর আঘাতে হতাহত ৪   |   

যুক্তরাষ্ট্রে ড্রিমার কর্মসূচি বন্ধে ট্রাম্পের নির্দেশ ঠেকিয়ে দিলেন দ্বিতীয় একজন বিচারক

নিউইয়র্ক, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : দ্বিতীয় মার্কিন বিচারক মঙ্গলবার ড্রিমার কর্মসূচি বন্ধে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশ ঠেকিয়ে দিয়েছেন। এর আগে তার আবেদনটির বিরুদ্ধে অপর একজন বিচারক রুল জারি করেন।
শিশু অবস্থায় যারা অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে এই ড্রিমার কর্মসূচি যেসব অভিবাসীকে বহিষ্কার করা থেকে রক্ষা করে আসছে।
ডেফার্ড অ্যাকশন ফর চাইল্ডহুড অ্যারাইভালস অথবা ডিএসিএ কর্মসূচি বাতিলের বিরুদ্ধে জানুয়ারি মাসে সানফ্রান্সিসকোর একজন ফেডারেল বিচারক রুল জারি করার পর দ্বিতীয় এই বিচারক ট্রাম্পের নির্দেশ ঠেকিয়ে দিলেন। খবর বার্তা সংস্থা এএফপির।
ট্রাম্প সেপ্টেম্বর মাসে ডিএসিএ কর্মসূচি বাতিলের কথা জানান। তবে কংগ্রেসের সমর্থন পাওয়ার জন্যে তাকে মার্চ মাস পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।
কর্মসূচিটি অনানুষ্ঠানিকভাবে ড্রিমার্স হিসেবে পরিচিত।
এই কর্মসূচির আওতায় প্রায় ৬ লাখ ৯০ হাজার ড্রিমার নিবন্ধিত হয়েছে এবং আরো প্রায় ১১ লাখ এই কর্মসূচির আওতাভূক্ত হওয়ার জন্য উপযুক্ত হয়েছে।
আদালত পর পর দুটি রুলের ফলে অস্থায়ীভাবে ডিএসিএ কর্মসূচি অব্যাহত রাখা যাবে।