ঢাকা, মঙ্গলবার, মে ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ভোট কারচুপি করতে পারবে না বলেই বিএনপি ইভিএম পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে : হানিফ * সামাজিক নিরাপত্তা কর্মসূচি বদলে দিলো ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর হতদরিদ্রদের জীবন *   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ম্যানচেস্টারে বিস্ফোরণ: নিহত ১৯, আহত অর্ধশতাধিক * ইয়েমেনে মার্কিন অভিযানে ৭ আল-কায়েদা জঙ্গি নিহত * ম্যানচেস্টারে ভয়াবহ হামলার নিন্দা মোদির   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর পবিত্র উমরাহ্ পালন   |    বিভাগীয় সংবাদ : নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম ইউপির ভোটগ্রহণ চলছে * নাটোর প্রেসক্লাবের ৪০ বছর পূর্তিতে সাবেক নেতৃবৃন্দকে সম্মাননা প্রদান * আজ লোহাগড়ার ইতনা গণহত্যা দিবস   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর পবিত্র উমরাহ্ পালন   |   

লক্ষ্মীপুরে ৪ সন্ত্রাসী গ্রেফতার : অস্ত্র ও গুলি উদ্ধার

লক্ষ্মীপুর, ১২ জানুয়ারি ২০১৭ (বাসস) : লক্ষ্মীপুরে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী বাহিনী প্রধান জসিম ও তার ৩ সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় সদর উপজেলার দক্ষিণ হামছাদী এলাকার কৃষক আব্দুস ছাত্তারকে অস্ত্র ঠেকিয়ে জোরপূর্বক নেয়া দুই লাখ টাকার চেকসহ আরো ৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়।
বুধবার রাত ৯ টার দিকে নিজের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) আ স ম মাহতাব উদ্দিন। এরআগে দিনভর জেলার বিভিন্নস্থানে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
পুলিশ জানিয়েছে, বাহিনীপ্রধান সন্ত্রাসী জসিমের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অপহরণ ও অস্ত্রসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে সদর থানায় ৬টি মামলা রয়েছে। জসিম সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের শহীদুল ইসলামের ছেলে।
লক্ষ্মীপুরের পুলিশ সুপার জানান, সদর উপজেলার দক্ষিণ হামছাদী গ্রামের কৃষক আব্দুর ছাত্তার জমি বিক্রি করে ব্যাংকে টাকা জমা রাখেন। খবর পেয়ে সন্ত্রাসী জসিম ও তার সহযোগীরা বুধবার সকালে ওই কৃষকের ঘরে গিয়ে অস্ত্র ঠেকিয়ে দুই লাখ টাকার চেক আদায় করে। গোপন সংবাদে ভিত্তিতে লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরিফুল ইসলামের নেতৃত্বে পুলিশ অভিযান চালায়। পরে দুপুর ১২টার দিকে জসিমের সহযোগী সিফাত জেলা শহরের এনসিসি ব্যাংক থেকে ওই চেকের টাকা উত্তোলন করতে আসলে পুলিশ তাকে গ্রেফতার করে। এসময় তার স্বীকারোক্তি অনুযায়ী নোমান ও মাহবুব নামের জসিমের আরো দুই সহযোগীকে পৃথক স্থান থেকে আটক করে পুলিশ। পরে সন্ধ্যার দিকে পুলিশ দক্ষিণ হামছাদী এলাকায় অভিযান চালিয়ে জসিমকে আটক করে।
এসময় তার কাছ থেকে দুটি এলজি, একটি বন্দুক ও ৬ রাউন্ড গুলিসহ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে।একই এলাকার কোহিনুর নামের অপর এক নারীর কাছ থেকে জোরপূর্বক নেয়া ইসলামী ব্যাংকের আরো ৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়।
এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানায় মামলা করা হয়েছে। আসামীদের আজ সকাল ১১টায় আদালতে পাঠানো হয়েছে।