ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : এপ্রিলে ঢাকায় আইপিইউ ১৩৬ তম সম্মেলন অনুষ্ঠিত হবে   |   শিক্ষা : মুক্তির উৎসবে শিক্ষার্থীদের শপথ   |    বিভাগীয় সংবাদ : গাংনীতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে আহত ৮ * জয়পুরহাট শিবরাত্রি উৎসব শুরু : ভক্তদের পদভারে মুখরিত * কুয়েটে আগামীকাল থেকে শুরু হচ্ছে ওয়েস্টসেফ-১৭ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন   |    জাতীয় সংবাদ : ন্যাশনাল ডিফেন্স কলেজ পরিচালিত ক্যাপস্টোন কোর্সের এলামনাই পুনর্মিলনী অনুষ্ঠিত* অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী* ডব্লিওএলএফর সোস্যাল ইনোভেটর ক্যাটাগরিতে পুরস্কৃত হলেন হুইপ ইকবালুর রহিম* নয়াদিল্লির উদ্দেশে জয়শংকরের ঢাকা ত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় জাহাজের কন্টেইনার থেকে ১৩ অভিবাসন প্রত্যাশীর লাশ উদ্ধার * ফিলিপাইনে প্রেসিডেন্টের সমালোচক নারী সিনেটর গ্রেফতার * কয়লা আমদানি নিষিদ্ধ প্রশ্নে মিত্র দেশ চীনের সমালোচনা উ. কোরিয়ার   |   খেলাধুলার সংবাদ : সিরিজে এগিয়ে যাওয়ার লক্ষ্যে নামছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা * জয়ের ধারায় ফিরতে চায় শীর্ষে থাকা চেলসি *   |   

লক্ষ্মীপুরে ৪ সন্ত্রাসী গ্রেফতার : অস্ত্র ও গুলি উদ্ধার

লক্ষ্মীপুর, ১২ জানুয়ারি ২০১৭ (বাসস) : লক্ষ্মীপুরে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী বাহিনী প্রধান জসিম ও তার ৩ সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় সদর উপজেলার দক্ষিণ হামছাদী এলাকার কৃষক আব্দুস ছাত্তারকে অস্ত্র ঠেকিয়ে জোরপূর্বক নেয়া দুই লাখ টাকার চেকসহ আরো ৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়।
বুধবার রাত ৯ টার দিকে নিজের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) আ স ম মাহতাব উদ্দিন। এরআগে দিনভর জেলার বিভিন্নস্থানে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
পুলিশ জানিয়েছে, বাহিনীপ্রধান সন্ত্রাসী জসিমের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অপহরণ ও অস্ত্রসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে সদর থানায় ৬টি মামলা রয়েছে। জসিম সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের শহীদুল ইসলামের ছেলে।
লক্ষ্মীপুরের পুলিশ সুপার জানান, সদর উপজেলার দক্ষিণ হামছাদী গ্রামের কৃষক আব্দুর ছাত্তার জমি বিক্রি করে ব্যাংকে টাকা জমা রাখেন। খবর পেয়ে সন্ত্রাসী জসিম ও তার সহযোগীরা বুধবার সকালে ওই কৃষকের ঘরে গিয়ে অস্ত্র ঠেকিয়ে দুই লাখ টাকার চেক আদায় করে। গোপন সংবাদে ভিত্তিতে লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরিফুল ইসলামের নেতৃত্বে পুলিশ অভিযান চালায়। পরে দুপুর ১২টার দিকে জসিমের সহযোগী সিফাত জেলা শহরের এনসিসি ব্যাংক থেকে ওই চেকের টাকা উত্তোলন করতে আসলে পুলিশ তাকে গ্রেফতার করে। এসময় তার স্বীকারোক্তি অনুযায়ী নোমান ও মাহবুব নামের জসিমের আরো দুই সহযোগীকে পৃথক স্থান থেকে আটক করে পুলিশ। পরে সন্ধ্যার দিকে পুলিশ দক্ষিণ হামছাদী এলাকায় অভিযান চালিয়ে জসিমকে আটক করে।
এসময় তার কাছ থেকে দুটি এলজি, একটি বন্দুক ও ৬ রাউন্ড গুলিসহ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে।একই এলাকার কোহিনুর নামের অপর এক নারীর কাছ থেকে জোরপূর্বক নেয়া ইসলামী ব্যাংকের আরো ৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়।
এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানায় মামলা করা হয়েছে। আসামীদের আজ সকাল ১১টায় আদালতে পাঠানো হয়েছে।