ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রাষ্ট্রপতি আবদুল হামিদ মঙ্গলবার দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে শপথগ্রহণ করবেন * বাংলাদেশ স্বাস্থ্য ও পুষ্টিখাত উন্নয়নে বিশ্বে রোল মডেল : রাষ্ট্রপতি * নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে বিজেএসসির প্রতি রাষ্ট্রপতির আহ্বান   |    জাতীয় সংবাদ : তারেক রহমানকে লন্ডন থেকে ফিরিয়ে আনতে আলোচনা চলছে : আইনমন্ত্রী * ভারতে গেলেন আওয়ামী লীগের প্রতিনিধি দল * পাহাড়ের ঢালে অবৈধ বসবাসকারীদের কঠোরভাবে প্রতিরোধের আহবান মায়ার   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী আগামীকাল দেশে ফিরছেন * পুষ্টিক্ষেত্রে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত কার্যক্রমের বিকল্প নেই : শেখ হাসিনা * বিএনপি-জামায়াতের অপপ্রচারের উপযুক্ত জবাব দিন : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীকে লেখা চিঠির উত্তর পেয়ে ছোট্ট সেঁজুতি অভিভূত   |   খেলাধুলার সংবাদ : দ্বিতীয় খেলোয়াড় হিসেবে পাঁচটি কোপা ফাইনালে গোল করলেন মেসি * সেভিয়াকে বিধ্বস্ত করে ৩০তম কোপা ডেল রে শিরোপা জিতলো বার্সেলোনা   |    জাতীয় সংবাদ : সরকারের কার্যকরী পদক্ষেপের ফলেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : শিক্ষামন্ত্রী * পদ্মা সেতুর ওপর রেল সংযোগ প্রকল্পের ঋণ চুক্তি আগামী ২৮ এপ্রিল সই হবে : রেলমন্ত্রী * প্রশিক্ষিত মানবসম্পদই দেশকে উন্নত ও সমৃদ্ধ দিকে নিয়ে যেতে পারে : নুরুল ইসলাম বিএসসি   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    অর্থনীতি : ভোলায় বোরোর বাম্পার ফলনের সম্ভাবনা   |    বিভাগীয় সংবাদ : নড়াইলে উচ্ছে চাষে ঝুকছেন কৃষকরা   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে সংঘর্ষে ১১ জন নিহত * চীনের দক্ষিণাঞ্চলে নৌকাডুবিতে ১৭ জনের মৃত্যু * সিরিয়ার রাকায় গণকবরে ২শটি লাশ পাওয়া গেছে * সন্ত্রাস বিরোধী অভিযানে দাগেস্তানে ৯ জন নিহত   |   

লক্ষ্মীপুরে ৪ সন্ত্রাসী গ্রেফতার : অস্ত্র ও গুলি উদ্ধার

লক্ষ্মীপুর, ১২ জানুয়ারি ২০১৭ (বাসস) : লক্ষ্মীপুরে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী বাহিনী প্রধান জসিম ও তার ৩ সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় সদর উপজেলার দক্ষিণ হামছাদী এলাকার কৃষক আব্দুস ছাত্তারকে অস্ত্র ঠেকিয়ে জোরপূর্বক নেয়া দুই লাখ টাকার চেকসহ আরো ৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়।
বুধবার রাত ৯ টার দিকে নিজের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) আ স ম মাহতাব উদ্দিন। এরআগে দিনভর জেলার বিভিন্নস্থানে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
পুলিশ জানিয়েছে, বাহিনীপ্রধান সন্ত্রাসী জসিমের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অপহরণ ও অস্ত্রসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে সদর থানায় ৬টি মামলা রয়েছে। জসিম সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের শহীদুল ইসলামের ছেলে।
লক্ষ্মীপুরের পুলিশ সুপার জানান, সদর উপজেলার দক্ষিণ হামছাদী গ্রামের কৃষক আব্দুর ছাত্তার জমি বিক্রি করে ব্যাংকে টাকা জমা রাখেন। খবর পেয়ে সন্ত্রাসী জসিম ও তার সহযোগীরা বুধবার সকালে ওই কৃষকের ঘরে গিয়ে অস্ত্র ঠেকিয়ে দুই লাখ টাকার চেক আদায় করে। গোপন সংবাদে ভিত্তিতে লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরিফুল ইসলামের নেতৃত্বে পুলিশ অভিযান চালায়। পরে দুপুর ১২টার দিকে জসিমের সহযোগী সিফাত জেলা শহরের এনসিসি ব্যাংক থেকে ওই চেকের টাকা উত্তোলন করতে আসলে পুলিশ তাকে গ্রেফতার করে। এসময় তার স্বীকারোক্তি অনুযায়ী নোমান ও মাহবুব নামের জসিমের আরো দুই সহযোগীকে পৃথক স্থান থেকে আটক করে পুলিশ। পরে সন্ধ্যার দিকে পুলিশ দক্ষিণ হামছাদী এলাকায় অভিযান চালিয়ে জসিমকে আটক করে।
এসময় তার কাছ থেকে দুটি এলজি, একটি বন্দুক ও ৬ রাউন্ড গুলিসহ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে।একই এলাকার কোহিনুর নামের অপর এক নারীর কাছ থেকে জোরপূর্বক নেয়া ইসলামী ব্যাংকের আরো ৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়।
এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানায় মামলা করা হয়েছে। আসামীদের আজ সকাল ১১টায় আদালতে পাঠানো হয়েছে।