ঢাকা, বৃহস্পতিবার, জুন ২৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ভিশন ২০২১ অর্জনের ক্ষেত্রে এই বাজেট মাইলফলক: স্থানীয় সরকার মন্ত্রী *নিয়ম মেনেই যৌথ প্রযোজনায় নবাব ওবস- মুক্তি দেয়া হয়েছে: প্রেসনোট *   |   জাতীয় সংসদ : জঙ্গি দমনে জিরো টলারেন্স নীতি আজ রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে : প্রধানমন্ত্রী * বাজেট বাস্তবায়নে সক্ষমতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ এরশাদের * বাংলাদেশ মাথাপিছু জাতীয় আয় এবং অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে প্রারম্ভ রেখা অতিক্রম করেছে : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : কারিগরি শিক্ষাই হবে দেশের ভবিষ্যৎ নির্মাণের মূল শক্তি : শিক্ষামন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : গোপালগঞ্জে পিক-আপ উল্টে নিহত-১, আহত-৮ *নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় মা ও ছেলের মর্মান্তিক মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : ভেনিজুয়েলায় সুপ্রিম কোর্টে হেলিকপ্টার হামলা *জাতিসংঘের রিফিউজি ক্যাশ কার্ড : বদলে দিচ্ছে লেবাননের মুদি দোকানীদের ভাগ্য * অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত : নিহত ৩ * ভেনিজুয়েলার সুপ্রিম কোর্টে হেলিকপ্টার দিয়ে হামলা, সতর্কাবস্থায় সেনাবাহিনী    |    জাতীয় সংবাদ : ঈদের সময় হাসপাতালেগুলোতে চিকিৎসা সেবার কোনো বিঘ্ন ঘটেনি : স্বাস্থ্যমন্ত্রী *শেখ হাসিনার সরকার সহায়ক সরকারের ভূমিকা পালন করবে : ওবায়দুল কাদের *বিশিষ্ট সঙ্গীতজ্ঞ সুধীন দাস আর নেই ॥ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    |   খেলাধুলার সংবাদ : ক্রীড়ামন্ত্রীকে বাদর বলে কটাক্ষ করায় এক বছর নিষিদ্ধ হলেন মালিঙ্গা   |   

লক্ষ্মীপুরে ৪ সন্ত্রাসী গ্রেফতার : অস্ত্র ও গুলি উদ্ধার

লক্ষ্মীপুর, ১২ জানুয়ারি ২০১৭ (বাসস) : লক্ষ্মীপুরে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী বাহিনী প্রধান জসিম ও তার ৩ সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় সদর উপজেলার দক্ষিণ হামছাদী এলাকার কৃষক আব্দুস ছাত্তারকে অস্ত্র ঠেকিয়ে জোরপূর্বক নেয়া দুই লাখ টাকার চেকসহ আরো ৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়।
বুধবার রাত ৯ টার দিকে নিজের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) আ স ম মাহতাব উদ্দিন। এরআগে দিনভর জেলার বিভিন্নস্থানে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
পুলিশ জানিয়েছে, বাহিনীপ্রধান সন্ত্রাসী জসিমের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অপহরণ ও অস্ত্রসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে সদর থানায় ৬টি মামলা রয়েছে। জসিম সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের শহীদুল ইসলামের ছেলে।
লক্ষ্মীপুরের পুলিশ সুপার জানান, সদর উপজেলার দক্ষিণ হামছাদী গ্রামের কৃষক আব্দুর ছাত্তার জমি বিক্রি করে ব্যাংকে টাকা জমা রাখেন। খবর পেয়ে সন্ত্রাসী জসিম ও তার সহযোগীরা বুধবার সকালে ওই কৃষকের ঘরে গিয়ে অস্ত্র ঠেকিয়ে দুই লাখ টাকার চেক আদায় করে। গোপন সংবাদে ভিত্তিতে লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরিফুল ইসলামের নেতৃত্বে পুলিশ অভিযান চালায়। পরে দুপুর ১২টার দিকে জসিমের সহযোগী সিফাত জেলা শহরের এনসিসি ব্যাংক থেকে ওই চেকের টাকা উত্তোলন করতে আসলে পুলিশ তাকে গ্রেফতার করে। এসময় তার স্বীকারোক্তি অনুযায়ী নোমান ও মাহবুব নামের জসিমের আরো দুই সহযোগীকে পৃথক স্থান থেকে আটক করে পুলিশ। পরে সন্ধ্যার দিকে পুলিশ দক্ষিণ হামছাদী এলাকায় অভিযান চালিয়ে জসিমকে আটক করে।
এসময় তার কাছ থেকে দুটি এলজি, একটি বন্দুক ও ৬ রাউন্ড গুলিসহ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে।একই এলাকার কোহিনুর নামের অপর এক নারীর কাছ থেকে জোরপূর্বক নেয়া ইসলামী ব্যাংকের আরো ৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়।
এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানায় মামলা করা হয়েছে। আসামীদের আজ সকাল ১১টায় আদালতে পাঠানো হয়েছে।