ঢাকা, বুধবার, এপ্রিল ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

শিক্ষকরা যথাযথ দায়িত্ব পালন করলে শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন আনা সম্ভব : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

খুলনা, ২১ মার্চ, ২০১৭ (বাসস): প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, শিক্ষকরা যথাযথ দায়িত্ব পালন করলে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন আনা সম্ভব।
উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার মান উন্নত করতে শিক্ষকদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।
মন্ত্রী সোমবার বিকেলে খুলনা নৌ-বাহিনী স্কুল এ্যান্ড কলেজ মিলনায়তনে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
খুলনা জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ মতবিনিময় সভার আয়োজন করে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষার গুরুত্ব অনুধাবন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও তাই নিরক্ষরতামুক্ত বাংলাদেশ গড়ে তুলতে প্রাথমিক বিদ্যালয়ের সকল সমস্যা সমাধানে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে চলেছে।
শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে শিক্ষকদের আরও সৃজনশীল হতে হবে অভিমত ব্যক্ত করে তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, কোমলমতি শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের সন্তানতুল্য মনে করে পাঠদান করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন ও পিটিআইর তত্ত্বাবধায়ক আব্দুস সালাম শিকদার।
খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেন্দ্রনাথ পোদ্দার ও নৌ-বাহিনী স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন এস কামাল নাসের।
এর আগে মন্ত্রী খুলনা খানজাহান আলী, মোহাম্মদ নগর, ডুমুরিয়া ঝিলেডাঙ্গা, কাঁঠালতলা ও গুটুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।