ঢাকা, শুক্রুবার, সেপ্টেম্বর ২২, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট   |   প্রধানমন্ত্রী : মহাসড়ক নেটওয়ার্কে জনসাধারণের যাতায়াতে স্বস্তি ফিরে এসেছে : প্রধানমন্ত্রী * পানি গবেষণায় বৈশ্বিক তহবিল গঠনে প্রধানমন্ত্রীর আহ্বান   |    জাতীয় সংবাদ : সরকার বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিতকরণে দৃঢ়প্রতিজ্ঞ : আইনমন্ত্রী * অং সান সু চি এবং খালেদা জিয়া একই সুরে কথা বলছেন : তথ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রতিদিন ৪ লাখ ২১ হাজার জনের মধ্যে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু * রোহিঙ্গাদের জন্য ৫০০ মেট্রিক টন চাল ও ৩০ লাখ টাকা দেয়া হয়েছে : ত্রাণ মন্ত্রী * বিনিয়োগের জন্য বাংলাদেশ আকর্ষণীয় গন্তব্য : শিল্পমন্ত্রী   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের প্রত্যাবাসনে আন্তর্জাতিক সমর্থন চাইলেন রাষ্ট্রপতি * যানজটমুক্ত ঢাকা গড়তে জনসচেতনতা বৃদ্ধির আহবান রাষ্ট্রপতির * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |   বিনোদন ও শিল্পকলা : মঞ্চে আসছে জহির রায়হানের আরেক ফাল্গুন   |    জাতীয় সংবাদ : দেড় লাখ রোহিঙ্গা শিশুকে টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী * রোহিঙ্গাদের ত্রাণবাহি ট্রাক খাদে, ৯ শ্রমিক নিহত * রাষ্ট্রপতির সঙ্গে ইসলামি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাক্ষাৎ * রোহিঙ্গাদের জন্য সৌদি সাহায্য পৌঁছবে আগামীকাল    |   প্রধানমন্ত্রী : আইসিটি খাতে সহযোগিতায় সম্মত বাংলাদেশ ও এস্তোনিয়া * এসডিজি বাস্তবায়নে বেসরকারি খাতকে সম্পৃক্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর * সমৃদ্ধির অংশীদার হতে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর    |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে   |   খেলাধুলার সংবাদ : রেকর্ড পরিমাণ মুনাফা আয়ের ঘোষণা ম্যানচেস্টার ইউনাইটেডের *কাল থেকে শুরু এনসিএলের দ্বিতীয় রাউন্ড   |    আন্তর্জাতিক সংবাদ : বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা * মাদক পাচারে জড়িত হলে পুত্রকেও হত্যা করা হবে : দুতার্তে * রাখাইন পরিস্থিতির উন্নতি হচ্ছে : জাতিসংঘে মিয়ানমার * ভানুয়াতু উপকূলে শক্তিশালী ভূমিকম্প   |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে রেকর্ডসংখ্যক মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে * জয়পুরহাটে ৮২ লাখ টাকা কৃষি প্রণোদনা বরাদ্দ * মাগুরায় বিদ্যুৎ স্পৃষ্টে ২ বন্ধুর মৃত্যু * নাটোরে ওএমএস কর্মসূচিতে প্রতিদিন ৫ হাজার ২শ মানুষ চাল পাচ্ছেন   |   

শিক্ষকরা যথাযথ দায়িত্ব পালন করলে শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন আনা সম্ভব : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

খুলনা, ২১ মার্চ, ২০১৭ (বাসস): প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, শিক্ষকরা যথাযথ দায়িত্ব পালন করলে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন আনা সম্ভব।
উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার মান উন্নত করতে শিক্ষকদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।
মন্ত্রী সোমবার বিকেলে খুলনা নৌ-বাহিনী স্কুল এ্যান্ড কলেজ মিলনায়তনে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
খুলনা জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ মতবিনিময় সভার আয়োজন করে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষার গুরুত্ব অনুধাবন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও তাই নিরক্ষরতামুক্ত বাংলাদেশ গড়ে তুলতে প্রাথমিক বিদ্যালয়ের সকল সমস্যা সমাধানে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে চলেছে।
শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে শিক্ষকদের আরও সৃজনশীল হতে হবে অভিমত ব্যক্ত করে তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, কোমলমতি শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের সন্তানতুল্য মনে করে পাঠদান করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন ও পিটিআইর তত্ত্বাবধায়ক আব্দুস সালাম শিকদার।
খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেন্দ্রনাথ পোদ্দার ও নৌ-বাহিনী স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন এস কামাল নাসের।
এর আগে মন্ত্রী খুলনা খানজাহান আলী, মোহাম্মদ নগর, ডুমুরিয়া ঝিলেডাঙ্গা, কাঁঠালতলা ও গুটুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।