ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে : তোফায়েল   |    জাতীয় সংবাদ : বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করেছে জাতি * বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা দেয়ার দাবি জানিয়েছেন ওবায়দুল কাদের * জাতিসংঘ স্থায়ী মিশনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত    |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ার পূর্ব গৌতায় সহিংসতায় জাতিসংঘ প্রধানের গভীর উদ্বেগ প্রকাশ * জাপান সাগর আকাশে টহল রাশিয়ার যুদ্ধবিমানের   |   

শিক্ষকরা যথাযথ দায়িত্ব পালন করলে শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন আনা সম্ভব : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

খুলনা, ২১ মার্চ, ২০১৭ (বাসস): প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, শিক্ষকরা যথাযথ দায়িত্ব পালন করলে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন আনা সম্ভব।
উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার মান উন্নত করতে শিক্ষকদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।
মন্ত্রী সোমবার বিকেলে খুলনা নৌ-বাহিনী স্কুল এ্যান্ড কলেজ মিলনায়তনে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
খুলনা জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ মতবিনিময় সভার আয়োজন করে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষার গুরুত্ব অনুধাবন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও তাই নিরক্ষরতামুক্ত বাংলাদেশ গড়ে তুলতে প্রাথমিক বিদ্যালয়ের সকল সমস্যা সমাধানে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে চলেছে।
শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে শিক্ষকদের আরও সৃজনশীল হতে হবে অভিমত ব্যক্ত করে তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, কোমলমতি শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের সন্তানতুল্য মনে করে পাঠদান করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন ও পিটিআইর তত্ত্বাবধায়ক আব্দুস সালাম শিকদার।
খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেন্দ্রনাথ পোদ্দার ও নৌ-বাহিনী স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন এস কামাল নাসের।
এর আগে মন্ত্রী খুলনা খানজাহান আলী, মোহাম্মদ নগর, ডুমুরিয়া ঝিলেডাঙ্গা, কাঁঠালতলা ও গুটুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।