ঢাকা, সোমবার, মে ২৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : চ্যাম্পিয়ন্স ট্রফির খুঁটিনাটি   |    জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎপক্ষেপণ কাউন্টডাউন উৎসব   |   রাষ্ট্রপতি : নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে শান্তিরক্ষীদের কাজ করার আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানা ও কন্যা পুতুলের কোন অফিসিয়াল ফেসবুক পেইজ নেই * ঈদের আগের ৩ দিন মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরি চলাচল বন্ধ থাকবেসংসদের বাজেট (ষষ্ঠদশ) অধিবেশন শুরু কাল : বাজেট পেশ পহেলা জুন *   |   শিক্ষা : শিক্ষার্থীদের যুক্তি ও সত্যনিষ্ঠার পথে থেকে জ্ঞানার্জনের আহ্বান    |   বিনোদন ও শিল্পকলা : কান চলচ্চিত্র উৎসব : সেরা পুরস্কার পেল দ্য স্কয়ার   |    জাতীয় সংবাদ : ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মোরা, চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরসমূহকে ১০ নম্বর মহাবিপদ সংকেত *বিচারকদের শৃংখলাবিধি প্রকাশে আরো ২ সপ্তাহ সময় *খুলনায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের অনেক সদস্যই এখন স্বাবলম্বী *   |    বিভাগীয় সংবাদ : দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ১০ জন *ঘূর্ণিঝড় মোরা উপকূল জুড়ে সর্তকতা *নওগাঁয় বোরো মৌসুমের চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে *মেহেরপুরে বোমা বিস্ফোরণ ঘটালো র‌্যাব   |   খেলাধুলার সংবাদ : চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে কাল ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ *পবিত্র হজ পালন করলেন ম্যানইউ ফুটবল তারকা পল পগবা *চ্যাম্পিয়ন্স ট্রফিতে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী পাঁচ বোলার *আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ইতিহাস (১৯৯৮-২০১৩) *   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীকে ভিয়েনায় লালগালিচা সংবর্ধনা   |    আন্তর্জাতিক সংবাদ : রাশিয়ার সাথে জামাতার গোপন যোগাযোগের খবর মিথ্যা বলে উড়িয়ে দিলেন ট্রাম্প *ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা উ.কোরিয়ার * ভারতে বৃষ্টি ও বজ্রপাতে ২৩ জনের মৃত্যু *ইউরোপ সফরকালে রাশিয়ার সাথে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করবেন মোদি *   |   

শিক্ষকরা যথাযথ দায়িত্ব পালন করলে শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন আনা সম্ভব : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

খুলনা, ২১ মার্চ, ২০১৭ (বাসস): প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, শিক্ষকরা যথাযথ দায়িত্ব পালন করলে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন আনা সম্ভব।
উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার মান উন্নত করতে শিক্ষকদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।
মন্ত্রী সোমবার বিকেলে খুলনা নৌ-বাহিনী স্কুল এ্যান্ড কলেজ মিলনায়তনে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
খুলনা জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ মতবিনিময় সভার আয়োজন করে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষার গুরুত্ব অনুধাবন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও তাই নিরক্ষরতামুক্ত বাংলাদেশ গড়ে তুলতে প্রাথমিক বিদ্যালয়ের সকল সমস্যা সমাধানে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে চলেছে।
শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে শিক্ষকদের আরও সৃজনশীল হতে হবে অভিমত ব্যক্ত করে তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, কোমলমতি শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের সন্তানতুল্য মনে করে পাঠদান করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন ও পিটিআইর তত্ত্বাবধায়ক আব্দুস সালাম শিকদার।
খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেন্দ্রনাথ পোদ্দার ও নৌ-বাহিনী স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন এস কামাল নাসের।
এর আগে মন্ত্রী খুলনা খানজাহান আলী, মোহাম্মদ নগর, ডুমুরিয়া ঝিলেডাঙ্গা, কাঁঠালতলা ও গুটুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।