ঢাকা, বৃহস্পতিবার, জুন ২৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ভিশন ২০২১ অর্জনের ক্ষেত্রে এই বাজেট মাইলফলক: স্থানীয় সরকার মন্ত্রী *নিয়ম মেনেই যৌথ প্রযোজনায় নবাব ওবস- মুক্তি দেয়া হয়েছে: প্রেসনোট *   |   জাতীয় সংসদ : জঙ্গি দমনে জিরো টলারেন্স নীতি আজ রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে : প্রধানমন্ত্রী * বাজেট বাস্তবায়নে সক্ষমতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ এরশাদের * বাংলাদেশ মাথাপিছু জাতীয় আয় এবং অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে প্রারম্ভ রেখা অতিক্রম করেছে : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : কারিগরি শিক্ষাই হবে দেশের ভবিষ্যৎ নির্মাণের মূল শক্তি : শিক্ষামন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : গোপালগঞ্জে পিক-আপ উল্টে নিহত-১, আহত-৮ *নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় মা ও ছেলের মর্মান্তিক মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : ভেনিজুয়েলায় সুপ্রিম কোর্টে হেলিকপ্টার হামলা *জাতিসংঘের রিফিউজি ক্যাশ কার্ড : বদলে দিচ্ছে লেবাননের মুদি দোকানীদের ভাগ্য * অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত : নিহত ৩ * ভেনিজুয়েলার সুপ্রিম কোর্টে হেলিকপ্টার দিয়ে হামলা, সতর্কাবস্থায় সেনাবাহিনী    |    জাতীয় সংবাদ : ঈদের সময় হাসপাতালেগুলোতে চিকিৎসা সেবার কোনো বিঘ্ন ঘটেনি : স্বাস্থ্যমন্ত্রী *শেখ হাসিনার সরকার সহায়ক সরকারের ভূমিকা পালন করবে : ওবায়দুল কাদের *বিশিষ্ট সঙ্গীতজ্ঞ সুধীন দাস আর নেই ॥ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    |   খেলাধুলার সংবাদ : ক্রীড়ামন্ত্রীকে বাদর বলে কটাক্ষ করায় এক বছর নিষিদ্ধ হলেন মালিঙ্গা   |   

সাতক্ষীরার একটি পুকুর খননকালে ২শ বছরের বেশী পুরনো হাতির কঙ্কাল উদ্ধার

সাতক্ষীরা, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস) : জেলার দেবহাটা উপজেলার একটি পুকুর খননকালে ২শ বছরের বেশী পুরনো হাতির কঙ্কাল উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শ্রমিকরা পুকুর খনন করে মাটি তোলার সময় এই পুরনো হাতির কঙ্কাল উদ্ধার করা হয়।
উপজেলার কোড়া গ্রামের শেখের পুকুর নামে পরিচিত পুকুরটি, ওই এলাকার মজিদদের ছিল। পরে পুকুরটি ও এলাকার শেখ আব্দুল হামিদ ক্রয় করেন। সেসময় থেকে পুকুরটি তিনিই ভোগদখল করেন। শুষ্ক মৌসুমে পুকুরে পানি থাকে না। যার কারণে পুকুরের পাশর্^বর্তী একজন তার ডোবা পুরণ করার জন্য আব্দুল হামিদের কাছে পুকুর থেকে মাটি কেটে নেয়ার অনুমতি নেয়।
গত ২/৩দিন আগে সেখানে শ্রমিকরা মাটি কাটার কাজ শুরু করে।বৃহস্পতিবার দুপুরেকাজ করার সময় একটা শক্ত বস্তুর সন্ধান পায়।পরে সতর্কতার সাথে খনন করে হাতির একটা হাতির কংকাল পেয়ে যায়। এ সংবাদ ছড়িয়ে পড়লে এলাকার মানুষ কংকাল দেখতে ভিড় জমায়।
দেবহাটা থানার ওসি মামুনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ধারণা করা হচ্ছে বহু বছর আগে কোন হাতি মরে গিয়ে ওখানে ডুবে যায়। কংকালটি বালির মধ্যে থাকার কারণে এখনো অনেকটা ভাল আছে । ৫/৬ বছর আগে একই পুকুর থেকে মাটি খননকালে হাতির মাথা ও কিছু অংশের কংকাল উদ্ধার করা হয়েছিল এবং সেগুলো ঢাকা থেকে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা এসে নিয়ে যান।