ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : নদী দখল ও দূষণকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানো হবে : নৌপরিবহন মন্ত্রী * শিশুদের সাইবার নিরাপত্তায় বাজেটে প্রকল্প গ্রহণের প্রস্তাব   |   রাষ্ট্রপতি : রাষ্ট্রপতি শুক্রবার নজরুল জন্মবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করবেন   |   শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত * গ্রামীণ সড়ক অবকাঠামো উন্নয়নে জোর দিয়েছে সরকার : এলজিআরডি মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

হবিগঞ্জের নিজামপুর ইউনিয়ন টর্ণেডোতে লন্ডভন্ড

হবিগঞ্জ, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস) : জেলার সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে টর্ণেডোতে লন্ডভন্ড হয়ে পড়েছে। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে আসা এ টর্ণেডো ইউনিয়নের ১২টি গ্রামের ৫ শতাধিক ঘর-বাড়ী ধ্বংস করে দিয়েছে। মাঠের ফসল ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। অসহায় লোকজন এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে। প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার দুপুরে ৫ টন চাউল বিতরণ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে জেলার বিভিন্ন স্থানে প্রচন্ড বৃষ্টি এবং ঝড় তুফান বইতে থাকে। রাত দেড়টার দিকে সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে টর্ণেডো আঘাত হানে। এতে করে সুকড়ী পাড়া, শরীপপুর, বলবার চক, খালপার, এতবারপুর, উত্তর বড়চর, কালার চক, নিতাইর চক ও পূর্ব কাটাখালীসহ ১২টি গ্রামে ব্যাপক ক্ষতি হয়।
নিজামপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজ উদ্দিন জানান, টর্ণেডোতে তার ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের ঘর-বাড়ী এবং ফসলের অপূরণীয় ক্ষতি হয়েছে। মেম্বাররা ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করছেন।
হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলাম জানান, নিজামপুর ইউনিয়নে টর্ণেডোতে ক্ষতিগ্রস্ত এলাকা তিনি এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এমরান হোসেন পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে ৫ টন চাউল বিতরণ করা হয়েছে। পরবর্তীতে আরও সহায়তা করা হবে।
এদিকে ঝড় ও বৃষ্টিতে হবিগঞ্জ জেলায় প্রায় ১২ ঘন্টা বিদ্যুৎ বিহীন ছিল। হবিগঞ্জ শহরে বিদ্যুত আসলেও অনেক এলাকা এখনও বিদ্যুৎ বিহীন। বৃষ্টিতে শহরের অনেক এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। হাওড়ে নতুন করে এলাকা প্লাবিত হয়েছে। ফলে বোরো ধানের ক্ষতি আরও বেড়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ।
পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে বৃষ্টির কারণে নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। খোয়াই নদীর পানি ভারতীয় সীমান্তের বাল্লা এলাকায় ইতোমধ্যে বিপদ সীমা অতিক্রম করেছে।