ঢাকা, সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : শিলা ইসলামের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |   প্রধানমন্ত্রী : ত্রাণ তহবিলে প্রধানমন্ত্রীর অনুদান গ্রহণ * শিলা ইসলামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * মন্ত্রিসভায় শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট আইন অনুমোদন   |   বিজ্ঞান ও প্রযুক্তি : নাটোরে ই-সেবা সম্পর্কিত প্রেস ব্রিফিং   |   শিক্ষা : জয়পুরহাটের হাবিবুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তান সফরে যাবে না লংকান কোচ * পন্টিংকে পেছনে ফেললেন কোহলি * ১০ জনের এভারটনকে ৫-২ গোলে উড়িয়ে দিল আর্সেনাল * আবারো চাইনিজ সুপার লীগের শিরোপা জিতলো গুয়াংজু এভারগ্রান্ডে * কেনের দুই গোলে টটেনহ্যামে বিধ্বস্ত লিভারপুল   |    বিভাগীয় সংবাদ : নারায়ণগঞ্জে দেয়াল চাপায় তিন বোন নিহত * জয়পুরহাটে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণে ১ হাজার ১৭৮টি প্রকল্প বাস্তবায়ন *নিষেধাজ্ঞা শেষ : পদ্মা মেঘনায় ইলিশ ধরা শুরু *কচা নদীর ওপর নির্মিত হবে বেকুটিয়া সেতু   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে   |    আন্তর্জাতিক সংবাদ : নাইজেরিয়ায় ত্রয়ী আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত *জাপানে ঘূর্ণিঝড়ের আঘাতে ২ জনের প্রাণহানি * উত্তর কোরিয়াকে মোকাবেলার দৃঢ় অঙ্গীকার অ্যাবের * আফগান-ন্যাটো যৌথ অভিযানে ৫ জঙ্গি নিহত ও আহত ১৩ * ইয়েমেনে সামরিক ঘাঁটিতে হামলায় ৮ জন নিহত   |    জাতীয় সংবাদ : জামায়াত নেতা আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় যে কোন দিন *সৈয়দ আশরাফের সহধর্মিনীর ইন্তেকাল * ৭৫-এর ১৫ আগস্ট ও ২০০৪-এর ২১ আগস্ট হত্যাকান্ড একই সূত্রে গাথা : সৈয়দ রেজাউর   |   

হবিগঞ্জের নিজামপুর ইউনিয়ন টর্ণেডোতে লন্ডভন্ড

হবিগঞ্জ, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস) : জেলার সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে টর্ণেডোতে লন্ডভন্ড হয়ে পড়েছে। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে আসা এ টর্ণেডো ইউনিয়নের ১২টি গ্রামের ৫ শতাধিক ঘর-বাড়ী ধ্বংস করে দিয়েছে। মাঠের ফসল ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। অসহায় লোকজন এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে। প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার দুপুরে ৫ টন চাউল বিতরণ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে জেলার বিভিন্ন স্থানে প্রচন্ড বৃষ্টি এবং ঝড় তুফান বইতে থাকে। রাত দেড়টার দিকে সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে টর্ণেডো আঘাত হানে। এতে করে সুকড়ী পাড়া, শরীপপুর, বলবার চক, খালপার, এতবারপুর, উত্তর বড়চর, কালার চক, নিতাইর চক ও পূর্ব কাটাখালীসহ ১২টি গ্রামে ব্যাপক ক্ষতি হয়।
নিজামপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজ উদ্দিন জানান, টর্ণেডোতে তার ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের ঘর-বাড়ী এবং ফসলের অপূরণীয় ক্ষতি হয়েছে। মেম্বাররা ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করছেন।
হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলাম জানান, নিজামপুর ইউনিয়নে টর্ণেডোতে ক্ষতিগ্রস্ত এলাকা তিনি এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এমরান হোসেন পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে ৫ টন চাউল বিতরণ করা হয়েছে। পরবর্তীতে আরও সহায়তা করা হবে।
এদিকে ঝড় ও বৃষ্টিতে হবিগঞ্জ জেলায় প্রায় ১২ ঘন্টা বিদ্যুৎ বিহীন ছিল। হবিগঞ্জ শহরে বিদ্যুত আসলেও অনেক এলাকা এখনও বিদ্যুৎ বিহীন। বৃষ্টিতে শহরের অনেক এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। হাওড়ে নতুন করে এলাকা প্লাবিত হয়েছে। ফলে বোরো ধানের ক্ষতি আরও বেড়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ।
পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে বৃষ্টির কারণে নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। খোয়াই নদীর পানি ভারতীয় সীমান্তের বাল্লা এলাকায় ইতোমধ্যে বিপদ সীমা অতিক্রম করেছে।