ঢাকা, রবিবার, অগাস্ট ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সাবেক সংসদ সদস্য টিপু সুলতানের ইন্তেকালে প্রধানমন্ত্রীর শোক   |   বিনোদন ও শিল্পকলা : জহির রায়হানের জন্মদিনে উদীচীর দুদিনব্যাপী চলচ্চিত্র উৎসব সমাপ্ত   |    জাতীয় সংবাদ : ইনডেমনিটি অধ্যাদেশের কথা জেনে শৈশবে বিস্মিত হয়েছিলেন বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান * বঙ্গবন্ধুর খুনীরা যে গর্তেই লুকিয়ে থাকুক তাদের সাজা দেয়া হবে : আনিসুল হক * ২০২১ সাল নাগাদ ৬০ বিলিয়ন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জনে কাজ চলছে : তোফায়েল   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী কাল বন্যাকবলিত দিনাজপুর-কুড়িগ্রাম পরিদর্শনে যাচ্ছেন   |    অর্থনীতি : কর ব্যবস্থাপনা আরো সহজ ও যুগোপযোগী করা হয়েছে   |    জাতীয় সংবাদ : সাবেক সংসদ সদস্য খাঁন টিপু সুলতান আর নেই * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার ১৯ আসামী এখনো পলাতক *একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার শেষ হবে এ বছরেই : প্রধান কৌঁসুলির আশাবাদ   |   শিক্ষা : উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রস্তাবনা তৈরি কর্মশালা   |    জাতীয় সংবাদ : বিদেশে বসে খালেদা জিয়া সরকার হটানোর ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের * ঈদে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা * বিভিন্ন নদ-নদীর ৫১ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * স্বাধীনতা বিরোধীরা যেন ক্ষমতায় আসতে না পারে সে জন্য দেশবাসীকে সজাগ থাকতে হবে : নাসিম   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে   |    বিভাগীয় সংবাদ : আগুন সন্ত্রাসের কারণে জনগণ বিএনপির থেকে মুখ ফিরিয়ে নিয়েছে : বীরেন শিকদার * নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত * নাটোরের চলনবিল এলাকায় পলকের ত্রাণ বিতরণ * কাপ্তাইয়ে আলীগের সদস্য সংগ্রহ * রাঙ্গামাটি-বান্দরবানে সড়ক যোগাযোগ বন্ধ   |    আন্তর্জাতিক সংবাদ : অ্যান্টার্কটিকায় বরফে ঢাকা ৯১ আগ্নেয়গিরি! * ১৯৯৩ সাল থেকে ৪৩০টি মানবিক মিশন চালিয়েছে রাশিয়া *ভেনিজুয়েলার বরখাস্ত হওয়া অ্যাটর্নি জেনারেল কলম্বিয়ায় *ফিজিতে শক্তিশালী ভূমিকম্প * মালিতে জিহাদি ইসলামিক পুলিশের সাবেক প্রধানের ১০ বছর কারাদন্ড *    |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের নিরাপত্তায় মুগ্ধ স্মিথ * প্রস্তুতি ম্যাচের অধিনায়ক মাহমুদুল্লাহ * বিশ্বকাপে চোখ রেখে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করছে শ্রীলংকা * সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্ত বার্সেলোনা ঘুরে দাঁড়াবে : গার্দিওলা   |   

হবিগঞ্জের নিজামপুর ইউনিয়ন টর্ণেডোতে লন্ডভন্ড

হবিগঞ্জ, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস) : জেলার সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে টর্ণেডোতে লন্ডভন্ড হয়ে পড়েছে। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে আসা এ টর্ণেডো ইউনিয়নের ১২টি গ্রামের ৫ শতাধিক ঘর-বাড়ী ধ্বংস করে দিয়েছে। মাঠের ফসল ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। অসহায় লোকজন এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে। প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার দুপুরে ৫ টন চাউল বিতরণ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে জেলার বিভিন্ন স্থানে প্রচন্ড বৃষ্টি এবং ঝড় তুফান বইতে থাকে। রাত দেড়টার দিকে সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে টর্ণেডো আঘাত হানে। এতে করে সুকড়ী পাড়া, শরীপপুর, বলবার চক, খালপার, এতবারপুর, উত্তর বড়চর, কালার চক, নিতাইর চক ও পূর্ব কাটাখালীসহ ১২টি গ্রামে ব্যাপক ক্ষতি হয়।
নিজামপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজ উদ্দিন জানান, টর্ণেডোতে তার ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের ঘর-বাড়ী এবং ফসলের অপূরণীয় ক্ষতি হয়েছে। মেম্বাররা ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করছেন।
হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলাম জানান, নিজামপুর ইউনিয়নে টর্ণেডোতে ক্ষতিগ্রস্ত এলাকা তিনি এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এমরান হোসেন পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে ৫ টন চাউল বিতরণ করা হয়েছে। পরবর্তীতে আরও সহায়তা করা হবে।
এদিকে ঝড় ও বৃষ্টিতে হবিগঞ্জ জেলায় প্রায় ১২ ঘন্টা বিদ্যুৎ বিহীন ছিল। হবিগঞ্জ শহরে বিদ্যুত আসলেও অনেক এলাকা এখনও বিদ্যুৎ বিহীন। বৃষ্টিতে শহরের অনেক এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। হাওড়ে নতুন করে এলাকা প্লাবিত হয়েছে। ফলে বোরো ধানের ক্ষতি আরও বেড়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ।
পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে বৃষ্টির কারণে নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। খোয়াই নদীর পানি ভারতীয় সীমান্তের বাল্লা এলাকায় ইতোমধ্যে বিপদ সীমা অতিক্রম করেছে।