ঢাকা, বুধবার, এপ্রিল ২৬, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আগামীকাল ঢাকায় আসছেন ডেভিড ক্যামেরন * এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ আগামী ৪ মে   |    জাতীয় সংবাদ : ১৭৯৬.৪০ কোটি টাকা ব্যয়ে ১২ জেলায় হাই-টেক পার্ক স্থাপিত হচ্ছে * টঙ্গী, নারায়ণগঞ্জ, সিলেট ও রংপুরে শ্রম আদালত স্থাপন করা হবে : আইনমন্ত্রী * দেশের সকল জেলা রেল নেটওয়ার্কের আওতায় আনা হবে : রেলমন্ত্রী    |   প্রধানমন্ত্রী : সারাদেশে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনসহ ১৩ প্রকল্প অনুমোদন * উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে নতুন প্রজন্ম বিজ্ঞান চর্চায় নিজেদের আত্মনিয়োগ করবেন : প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতি লন্ডনে পৌঁছেছেন * বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দ্রুত গতিতে ধাবমান : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : যত দুর্যোগই আসুক বাংলাদেশ তা মোকাবেলায় সক্ষম : প্রধান বিচারপতি * আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে : হানিফ * প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ ব্রান্ডিং নিয়ে আলোচনা * মুক্তিযোদ্ধাদের জন্য ৫ বছরের মাল্টিপল এন্ট্রি ভিসা   |    অর্থনীতি : এনপিও এবং নাসিবের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর   |    আন্তর্জাতিক সংবাদ : কেনিয়ায় সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ২৪ জন নিহত * চিলির মধ্যাঞ্চলে ৬.৯ মাত্রার ভূমিকম্প *চীনে সড়ক দুর্ঘটনায় ৬ জনের প্রাণহানি   |   আবহাওয়া : অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : বেনাপোলে ভারতীয় শাড়ি থ্রি-পিস উদ্ধার *মেহেরপুর পৌর নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে * জয়পুরহাটের কড়ই-কাদিরপুর গণহত্যা দিবসের দুদিনব্যাপী কর্মসূচী শুরু * কৃষকের দোরগোড়ায় ব্যাকিং সেবা পৌঁছে দিতে রাকাব প্রতিজ্ঞাবদ্ধ   |   খেলাধুলার সংবাদ : চ্যাম্পিয়ন্স ট্রফি কঠিন চ্যালেঞ্জ : মাশরাফি *ক্রিকেট : পাকিস্তান ৯ জুলাই বাংলাদেশে আসবে *প্রিমিয়ার লিগ : আগামীকাল আশরাফুলের মুখোমুখি মুশফিক-মাশরাফি   |   

হবিগঞ্জের নিজামপুর ইউনিয়ন টর্ণেডোতে লন্ডভন্ড

হবিগঞ্জ, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস) : জেলার সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে টর্ণেডোতে লন্ডভন্ড হয়ে পড়েছে। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে আসা এ টর্ণেডো ইউনিয়নের ১২টি গ্রামের ৫ শতাধিক ঘর-বাড়ী ধ্বংস করে দিয়েছে। মাঠের ফসল ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। অসহায় লোকজন এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে। প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার দুপুরে ৫ টন চাউল বিতরণ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে জেলার বিভিন্ন স্থানে প্রচন্ড বৃষ্টি এবং ঝড় তুফান বইতে থাকে। রাত দেড়টার দিকে সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে টর্ণেডো আঘাত হানে। এতে করে সুকড়ী পাড়া, শরীপপুর, বলবার চক, খালপার, এতবারপুর, উত্তর বড়চর, কালার চক, নিতাইর চক ও পূর্ব কাটাখালীসহ ১২টি গ্রামে ব্যাপক ক্ষতি হয়।
নিজামপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজ উদ্দিন জানান, টর্ণেডোতে তার ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের ঘর-বাড়ী এবং ফসলের অপূরণীয় ক্ষতি হয়েছে। মেম্বাররা ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করছেন।
হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলাম জানান, নিজামপুর ইউনিয়নে টর্ণেডোতে ক্ষতিগ্রস্ত এলাকা তিনি এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এমরান হোসেন পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে ৫ টন চাউল বিতরণ করা হয়েছে। পরবর্তীতে আরও সহায়তা করা হবে।
এদিকে ঝড় ও বৃষ্টিতে হবিগঞ্জ জেলায় প্রায় ১২ ঘন্টা বিদ্যুৎ বিহীন ছিল। হবিগঞ্জ শহরে বিদ্যুত আসলেও অনেক এলাকা এখনও বিদ্যুৎ বিহীন। বৃষ্টিতে শহরের অনেক এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। হাওড়ে নতুন করে এলাকা প্লাবিত হয়েছে। ফলে বোরো ধানের ক্ষতি আরও বেড়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ।
পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে বৃষ্টির কারণে নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। খোয়াই নদীর পানি ভারতীয় সীমান্তের বাল্লা এলাকায় ইতোমধ্যে বিপদ সীমা অতিক্রম করেছে।