ঢাকা, শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আগামী নির্বাচনেও আওয়ামী লীগ বিজয়ী হবে : ওবায়দুল কাদের * বিজয়ের ৪৬তম বার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য প্রধানমন্ত্রীর উপহার   |   খেলাধুলার সংবাদ : স্মিথের ডাবল ও মার্শের সেঞ্চুরিতে পার্থ টেস্টে লিড নিলো অস্ট্রেলিয়া * সাকিবের হারের দিনে দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে দলকে জেতালেন তামিম * অলিখিত ফাইনালে কাল মুখোমুখি ভারত ও শ্রীলংকা   |   আবহাওয়া : মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে   |    অর্থনীতি : পঞ্চগড়ে কমলা চাষ দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে   |    জাতীয় সংবাদ : রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বিজয় দিবসের কুচকাওয়াজে যোগদান * আগামী নির্বাচনেও শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসবে : শাজাহান খান * ডিএনসিসি মেয়র ও নতুন ৩৬ ওয়ার্ডে নির্বাচনের সিদ্ধান্ত আগামীকাল   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাট চিনিকলে আখ মাড়াই শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে ধেয়ে আসছে গ্রীষ্মমন্ডলীয় ঝড় কাই-তাক * ইন্দোনেশিয়ায় ৬.৫ মাত্রার ভূমিকম্প অনুভুত * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী বিজয় দিবস উপলক্ষে স্মারক ডাকটিকেট অবমুক্ত করলেন * মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |    জাতীয় সংবাদ : বিজয় দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা * আগামী নির্বাচনে জনগণ সাম্প্রদায়িক অপশক্তিদের প্রত্যাখান করবে : সেতুমন্ত্রী * মৎস্যও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের ইন্তেকাল   |   রাষ্ট্রপতি : বিজয় দিবসে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা * ছায়েদুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক * বীর শহীদদের প্রতি রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন   |   

হবিগঞ্জের নিজামপুর ইউনিয়ন টর্ণেডোতে লন্ডভন্ড

হবিগঞ্জ, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস) : জেলার সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে টর্ণেডোতে লন্ডভন্ড হয়ে পড়েছে। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে আসা এ টর্ণেডো ইউনিয়নের ১২টি গ্রামের ৫ শতাধিক ঘর-বাড়ী ধ্বংস করে দিয়েছে। মাঠের ফসল ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। অসহায় লোকজন এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে। প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার দুপুরে ৫ টন চাউল বিতরণ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে জেলার বিভিন্ন স্থানে প্রচন্ড বৃষ্টি এবং ঝড় তুফান বইতে থাকে। রাত দেড়টার দিকে সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে টর্ণেডো আঘাত হানে। এতে করে সুকড়ী পাড়া, শরীপপুর, বলবার চক, খালপার, এতবারপুর, উত্তর বড়চর, কালার চক, নিতাইর চক ও পূর্ব কাটাখালীসহ ১২টি গ্রামে ব্যাপক ক্ষতি হয়।
নিজামপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজ উদ্দিন জানান, টর্ণেডোতে তার ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের ঘর-বাড়ী এবং ফসলের অপূরণীয় ক্ষতি হয়েছে। মেম্বাররা ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করছেন।
হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলাম জানান, নিজামপুর ইউনিয়নে টর্ণেডোতে ক্ষতিগ্রস্ত এলাকা তিনি এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এমরান হোসেন পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে ৫ টন চাউল বিতরণ করা হয়েছে। পরবর্তীতে আরও সহায়তা করা হবে।
এদিকে ঝড় ও বৃষ্টিতে হবিগঞ্জ জেলায় প্রায় ১২ ঘন্টা বিদ্যুৎ বিহীন ছিল। হবিগঞ্জ শহরে বিদ্যুত আসলেও অনেক এলাকা এখনও বিদ্যুৎ বিহীন। বৃষ্টিতে শহরের অনেক এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। হাওড়ে নতুন করে এলাকা প্লাবিত হয়েছে। ফলে বোরো ধানের ক্ষতি আরও বেড়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ।
পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে বৃষ্টির কারণে নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। খোয়াই নদীর পানি ভারতীয় সীমান্তের বাল্লা এলাকায় ইতোমধ্যে বিপদ সীমা অতিক্রম করেছে।