ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বাংলার যথাযথ ব্যবহারে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ   |   খেলাধুলার সংবাদ : নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজের শিরোপা জিতল অস্ট্রেলিয়া *চ্যাম্পিয়ন্স লিগ : মেসির প্রথম গোলে রক্ষা পেল বার্সেলোনা   |    জাতীয় সংবাদ : বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করেছে জাতি *বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা দেয়ার দাবি জানিয়েছেন ওবায়দুল কাদের *আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে : তোফায়েল   |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ার পূর্ব গৌতায় সহিংসতায় জাতিসংঘ প্রধানের গভীর উদ্বেগ প্রকাশ * জাপান সাগর আকাশে টহল রাশিয়ার যুদ্ধবিমানের   |   

মাদারীপুরে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে সচেতনামূলক সেমিনার

মাদারীপুর, ১৯ মে, ২০১৭ (বাসস) : জেলায় স্ট্রোক ও ব্যাক পেইন রোধে সচেতনামূলক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে জেলা শিল্পকলা একাডেমীর হল রুমে আমরা মানবতার গান গাই নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা এ সেমিনারের আয়োজন করে। এতে স্কুল-কলেজের শিক্ষার্থী ছাড়া বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
আমরা মানবতার গান গাই নামের স্বেচ্ছাসেবী সংস্থার সভাপতি খ. ম. খুরশীদের সভাপতিত্বে নিউরো সার্জারী বিশেষজ্ঞ হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক ডা. এএসএম কামরুল হাসান সেমিনারে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে কি করনীয় এসব বিষয় তুলে ধরেন।
এই স্বেচ্ছাসেবী সংস্থা গত ৭ বছর ধরে মাদারীপুর জেলার স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। মানুষের মৃত্যুর দিক থেকে পৃথিবীতে হার্টের অসুখ ও ক্যান্সারের পর তৃতীয় স্থানে রয়েছে স্ট্রোক। যা ইউরোপের মতো উন্নত দেশে গড়ে প্রতি বছর ৬ লক্ষ ৫০ হাজার মানুষ এ রোগে মৃত্যুবরণ করেন। আর আমেরিকায় গড়ে প্রতি ৪০ সেকেন্ডে একজন স্ট্রোকে মারা যান বলেও সেমিনারে উল্লেখ করা হয়।