ঢাকা, শনিবার, মে ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করুন : শেখ হাসিনা * দক্ষ সেবাকেন্দ্র থেকে নিরাপদ মাতৃত্ব সেবা গ্রহণের আহবান প্রধানমন্ত্রীর    |   রাষ্ট্রপতি : রমজানের তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজ জীবনে এর প্রতিফলন ঘটানোর আহবান রাষ্ট্রপতির * নিরাপদ প্রসব নিশ্চিত করতে সরকার তৃণমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত কর্মসূচি বাস্তবায়ন করছে : রাষ্ট্রপতি   |   শিক্ষা : ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণিত বিষয়ে দুদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু   |    জাতীয় সংবাদ : রমজান মাসে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী * বিএনপির মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না : ওবায়দুল কাদের * তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে সরকার বদ্ধপরিকর : আইনমন্ত্রী * মানুষ হত্যাই খালেদা জিয়ার মিশন : হাছান মাহমুদ   |    আন্তর্জাতিক সংবাদ : গাজা সংকট নিয়ে জাতিসংঘ দূতের হুঁশিয়ারি, ঐক্যের ডাক *২০১৭ সালে ভূ-মধ্য সাগর পাড়ি দিতে গিয়ে ১ হাজার ৫৩০ অভিবাসী ও শরণার্থীর মৃত্যু *শ্রীলংকায় বন্যায় প্রাণহানিতে ভারতীয় প্রধানমন্ত্রীর শোক *লিবিয়ার রাজধানীতে জঙ্গি হামলায় নিহত অন্তত ২৮   |    বিভাগীয় সংবাদ : ত্রিশালে যাত্রীবাহী বাস উল্টে নিহত ২ *কালিয়ায় সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধী আরো এক জনের মৃত্যু * রাঙ্গামাটির লংগদুতে শহীদ মিনার উদ্বোধন * নড়াইলে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : শিল্পমন্ত্রী * প্রসূতি স্বাস্থ্য সেবায় দরিদ্র নারীদের আস্থা অর্জন করেছে কমিউনিটি ক্লিনিক *কোস্টাল শিপিং সামিট থেকে দেশে ফিরেছেন নৌপরিবহন মন্ত্রী *গ্লোবাল প্লাটফর্ম ফর ডিজাস্টার রিস্ক রিডাকশন সম্মেলনে প্রশংসিত বাংলাদেশ   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ৩৪১ * জিম্বাবুয়ের ওয়ানডে দল থেকে বাদ পড়লেন চিগুমবুরা *উত্তেজনাপূর্ণ প্রস্ততি ম্যাচ জিতলো অস্ট্রেলিয়াই * শিরোপা জিততে না পারাটা হবে বড় হতাশার : মরগান * পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ খেলতে রাজি আফগানিস্তান *    |   

লক্ষ্মীপুরে বন্ধুকযুদ্ধে নিহত-১, অস্ত্র ও গুলি উদ্ধার

লক্ষ্মীপুর, ১৯ মে, ২০১৭ (বাসস) : জেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. রাসেল ওরফে কালা রাসেল নামে একাধিক মামলার এক আসামী নিহত হয়েছে। এ সময় ১টি পিস্তল, ১টি এলজি, ৫রাউন্ড কার্তুজ ও ২রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
পুলিশ জানিয়েছে, শুক্রবার ভোর রাতে লক্ষ্মীপুরের দত্তপাড়া ও নোয়াখালীর চাটখীল সমান্তবর্তী এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এর আগে বৃহস্পতিবার ভোরে লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তরজয়পুর গ্রাম থেকে নিহত রাসেল ও বাবুল নামে তার এক সহযোগীকে একটি একনলা বন্দুকসহ আটক করে পুলিশ।
পুলিশ বলেছে, ১ বন্দুকযুদ্ধে নিহত রাসেল নোয়াখালী আন্ত:জেলা ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে ডাকাতিসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে বিভিন্ন থানায় ২০টি মামলা রয়েছে। নিহত রাসেল নোয়াখালীর চাটখিল থানার চয়ানী টকবা গ্রামের আব্দুল করিমের ছেলে।
চন্দ্রগঞ্জ থানার ওসি মোক্তার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে রাসেল ও তার এক সহযোগীকে একটি বন্দুকসহ আটক করা হয়। পরে শুক্রবার ভোর রাতে রাসেলের স্বীকারোক্তি মতে অস্ত্র উদ্ধার গেলে লক্ষ্মীপুরের দত্তপাড়া ও নোয়াখালীর চাটখীল সিমান্তবর্তী এলাকায় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছুঁড়লে রাসেল গুলিবিদ্ধ হয়। একইসময় ৩ পুলিশ সদস্যও আহত হয়। পরে তার সহযোগীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, ১টি এলজি, ৫রাউন্ড কার্তুজ ও ২রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত রাসেলের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ বিভিন্ন অপরাধে ২০টি মামলা রয়েছে।
ওসি জানান, আহত পুলিশ সদস্যরা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ।