ঢাকা, রবিবার, এপ্রিল ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী আগামীকাল দেশে ফিরছেন   |   খেলাধুলার সংবাদ : দ্বিতীয় খেলোয়াড় হিসেবে পাঁচটি কোপা ফাইনালে গোল করলেন মেসি * সেভিয়াকে বিধ্বস্ত করে ৩০তম কোপা ডেল রে শিরোপা জিতলো বার্সেলোনা   |    জাতীয় সংবাদ : সরকারের কার্যকরী পদক্ষেপের ফলেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : শিক্ষামন্ত্রী   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    অর্থনীতি : ভোলায় বোরোর বাম্পার ফলনের সম্ভাবনা   |    বিভাগীয় সংবাদ : নড়াইলে উচ্ছে চাষে ঝুকছেন কৃষকরা   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে সংঘর্ষে ১১ জন নিহত * চীনের দক্ষিণাঞ্চলে নৌকাডুবিতে ১৭ জনের মৃত্যু * সিরিয়ার রাকায় গণকবরে ২শটি লাশ পাওয়া গেছে   |   

চুয়াডাঙ্গার জীবননগরে সোয়া কোটি টাকা মূল্যের আড়াই কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার : আটক ১

চুয়াডাঙ্গা, ১২ আগস্ট, ২০১৭ (বাসস) : জেলার জীবননগর-চুয়াডাঙ্গা সড়কের উথলী মোল্লাাবাড়ি হঠাৎপাড়া নামক স্থানে আড়াই কেজি স্বর্ণের গহনাসহ সেন্টু শেখ নামের এক চোরাচালানিকে আটক করেছে বিজিবি। আটককৃত স্বর্ণের মূল্য ১ কোটি ১৫ লাখ ৫০ হাজার টাকা। আজ শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে। আটককৃত সেন্টু দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর গ্রামের মৃত মজনু শেখের ছেলে।
চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন জানায়, বড় ধরণের স্বর্ণের একটি চালান দামুড়হুদা থেকে জীবননগর হয়ে ঢাকাতে পাচার করা হবে এমন একটি গোপন সংবাদ পায় বিজিবি চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়ন। এমন তথ্যের ভিত্তিতে বিজিবি গত ৪ দিন ধরে সীমান্তে কড়া পাহারা শুরু করে। এক পর্যায়ে শনিবার বেলা সাড়ে ১০টার দিকে চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর লুৎফুল কবীরের তত্বাবধানে ও নায়েব সুবেদার তোতা মিয়ার নেতৃত্বে দর্শনা এবং নিমতলা বিজিবি ক্যাম্পের সদস্যরা যৌথভাবে জীবননগর উপজেলার মোল্লাবাড়ি হঠাৎপাড়া নামক স্থানে অভিযান পরিচালনা করে একটি পাখিভ্যান (ব্যাটারি চালিত) আটক করে। পরে ভ্যানটি তল্লাসি করে ভ্যানের নিচে অভিনব কায়দায় রাখা ৪টি কৌটার মধ্যে লুকিয়ে রাখা ২ কেজি ৪শ গ্রাম স্বর্ণের গয়না উদ্ধার করা হয়।
আটক ভ্যানচালক সেন্টু শেখ বিজিপিকে জানায়, দামুড়হুদা বাসস্ট্যান্ড থেকে ২ জন যুবক তার সাথে ৫০০ টাকার চুক্তিতে তাদের পাখিভ্যানটি জীবননগরে পৌঁছে দেওয়ার কথা বলে। চুক্তি মোতাবেক ওই পাখিভ্যানটি নিয়ে জীবননগরে আসার সময় বিজিবি তাকে আটক করে এবং ভ্যানে তল্লাশি করলে স্বর্ণের গহনাগুলো পায়। ওই যুবকদের সে চেনে না বলে জানায়।
চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর লুৎফুল কবীর পাচারকালে স্বর্ণের গহনা আটকের সত্যতা সাংবাদিকদেও কাছে নিশ্চিত করেছেন।