ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : নদী দখল ও দূষণকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানো হবে : নৌপরিবহন মন্ত্রী * শিশুদের সাইবার নিরাপত্তায় বাজেটে প্রকল্প গ্রহণের প্রস্তাব   |   রাষ্ট্রপতি : রাষ্ট্রপতি শুক্রবার নজরুল জন্মবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করবেন   |   শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত * গ্রামীণ সড়ক অবকাঠামো উন্নয়নে জোর দিয়েছে সরকার : এলজিআরডি মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

শরীয়তপুরে ৩ লঞ্চডুবিতে নিখোঁজ ১৫ জনের সন্ধান মেলেনি : উদ্ধার অভিযান অব্যাহত

শরীয়তপুর, ১৩ সেপ্টেম্বর, ২০১৭ (বাসস) : জেলায় তিন লঞ্চ ডুবির ৫৫ ঘন্টা পেরিয়ে গেলেও নিখোঁজ ১৫ জনের কারও সন্ধান মেলেনি। প্রবল স্রোতের কারণে উদ্ধার কাজের দৃশ্যমান কোন অগ্রগতি হয়নি। সোমবার বিকেল থেকেই পদ্মা পাড়ে এসে নিখোঁজদের লাশ পাওয়ার অপেক্ষায় রয়েছেন স্বজনরা। শোকার্ত স্বজনদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে পদ্মা পাড়। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মৃতদেহ উদ্ধার করতে পারেনি উদ্ধারকারীরা।
উদ্ধারকারী জাহাজ প্রত্যয় সোমবার দুপুর থেকে উদ্ধার কাজ শুরু করলেও বুধবার বেলা সাড়ে ১২ টা পর্যন্ত দৃশ্যমান তেমন কোনও অগ্রগতি হয়নি। তবে ওয়াপদা ঘাট থেকে প্রায় ৫ কি.মিটার দূরত্বে কাচিকাটা ইউনিয়নের চরমোহন এলাকায় এমভি মৌচাক-২ লঞ্চটির সন্ধান পেলেও তীব্র স্রোতের কারণে লঞ্চটিকে এখনো উঠানো যায়নি। ফলে নিখোঁজদের মরদেহ না পেয়ে পদ্মা পাড়ে ভিড় জমানো স্বজনরা বিক্ষুব্ধ হয়ে উঠেছেন।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ফরিদপুরের সহকারী পরিচালক এ,বি,এম মমতাজ উদ্দিন আহমেদ বলেন, আমরা সাধ্যমতো চেষ্টা করছি। পদ্মার প্রবল স্রোত ও বেশী গভীরতার কারণে ডুবুরী দল পানির নিচে গিয়ে অবস্থান করতে পারছে না। বিশেষ করে প্রতি ঘন্টায় প্রায় ৫ নটিকেল মাইল গতির স্রোতের কারণেই উদ্ধার কাজে সাফল্য পাওয়া কঠিন হয়ে ওঠছে। স্বাভাবিক ভাবে স্রোতের গতি ১.৫ নটিকেল মাইল থাকার কথা। উদ্ধার কাজকে আরও গতিশীল করতে বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, নৌ-বাহিনী এবং নৌ-পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আমরা আরও প্রযুক্তি সংযুক্ত করছি। যাতে দ্রুত উদ্ধার কাজ সমাপ্ত করা যায়।