ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : ইংল্যান্ডের নির্বাচক হিসেবে নিয়োগ পেলেন সাবেক ব্যাটসম্যান স্মিথ *ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট খেলবে না ভারত * ওয়েঙ্গারের উত্তরসূরী হিসেবে পাঁচজনকে বিবেচনা করা হচ্ছে   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরের মোমিনুলের আর্সেনিকমুক্ত প্লান্ট আবিস্কার *পিরোজপুর আধুনিক কারাগারের নির্মাণ কাজ এগিয়ে চলছে    |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

দেশের বিভিন্ন এলাকায় শীতবস্ত্র বিতরণ

ঢাকা, ১৩ জানুয়ারি, ২০১৮ (বাসস) : দেশে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় শীতের প্রকোপ বেড়েছে। তাই শীতার্ত মানুষের জন্য সরকার ও বিভিন্ন সংস্থা শীতবস্ত্র বিতরণ করেছে। এ সংক্রান্ত প্রতিবেদন বাংলাদেশ সংবাদ সংস্থার প্রতিবেদকরা প্রেরণ করেছেন। প্রতিবেদনগুলো হলো
কুড়িগ্রাম : কুড়িগ্রামে শীতকাতর মানুষের পাশে এসে দাঁড়িয়েছে ঢাকা ক্লাব। কুড়িগ্রাম সদর ও উলিপুরের প্রত্যন্ত এলাকায় ক্লাবের উদ্যোগে বয়স্ক নারী ও পুরুষের মাঝে ২ হাজার ৪৬০টি কম্বল বিতরণ করা হয়।
শনিবার সকালে সদরের বেলগাছা ইউনিয়নের পলাশবাড়ী পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা ক্লাবের সেক্রেটারী কমান্ডার জাহিরুল আলিম, পিএসসি (অব.), সদর ইউএনও আমিন আল পারভেজ, জেলা ত্রাণ ও পুনর্বাসন ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সিনিয়র সহকারি ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান, ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান প্রমুখ।
ঐতিহ্যবাহী ঢাকা ক্লাবের উদ্যোগে জেলার ধরলা, তিস্তা ও ব্রহ্মপূত্র অববাহিকায় অবস্থিত চরাঞ্চল ও প্রত্যন্ত এলাকায় এসব কম্বল বিতরণ করা হয়। এসময় সদরে ১ হাজার ৯৬০টি এবং উলিপুরে ৫শ পিস কম্বল শীতার্তদের হাতে তুলে দেয়া হয়।
ঝিনাইদহ : প্রতি বছরের ন্যায় এবারও ঝিনাইদহ অংকুর নাট্য একাডেমীর পক্ষ থেকে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার রাতে অংকুর নাট্য একাডেমীর কার্যালয়ে শতাধিক শীতার্তদের মাঝে এ কম্বল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা ও আসাফোর কেন্দ্রীয় সভাপতি সাইদুর রহমান সজল, আসাফো ঝিনাইদহ জেলা শাখার সভাপতি একরামুল হক লিকু, সাধারণ সম্পাদক ও ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, অংকুর নাট্য একাডেমীর সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস, চেম্বার অব কমার্স ইন্ড্রাস্ট্রির সহ-সভাপতি নাসিম আহমেদ, অংকুর নাট্য একাডেমীর আজীবন সদস্য শওকত আকবারসহ অন্যান্যরা।
অনুষ্ঠানে আলোচনা সভা শেষে শহরের শতাধিক দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।
নড়াইল : বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি নড়াইল জেলা শাখা আয়োজনে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। শনিবার রেডক্রিসেন্ট সোসাইটির জেলা কার্যালয়ে কম্বল বিতরন কর্মসূচির উদ্বোধন করেন রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সোহরাব হোসেন বিশ^াস।
এসময়উপস্থিত ছিলেন রেডক্রিসেন্ট সোসাইটির জেলা সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন, পৌরসভার প্যানেল মেয়র রেজাউল বিশ^াস প্রমুখ।
১৫০ জন দুস্থ ও অসায় মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়।
জয়পুরহাট : জেলার দ্স্থু ও শীতার্ত মানুষের মাঝে শনিবার ৪শ কম্বল বিতরণ করেছে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি জয়পুরহাট ইউনিট।
জয়পুরহাট ইউনিট ভবন চত্বরে আয়োজিত কম্বল বিতরন অনুষ্ঠানের উদ্বোধন করেন জয়পুরহাট জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট। এ সময় উপস্থিত ছিলেন জয়পুরহাট ইউনিটের সেক্রেটারী গোলাম হক্কানী, জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফাররোখ, সাধারন সম্পাদক রতন কুমার খাঁ, ইউনিট কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস। পরে ৪শজন দুস্থ ও শীতার্ত মানুষের মাঝে রেডক্রিসেন্ট লগো সম্বলিত কম্বল বিতরন করা হয়। এ ছাড়াও জয়পুরহাট জেলা প্রশাসন উপজেলা প্রশাসনের মাধ্যমে জেলার শীতার্ত মানুষের মাঝে এ পর্যন্ত ২৫ হাজার শীতবস্ত্র হিসাবে কম্বল বিতরণ সম্পন্ন করেছে বলে জানান, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মুফাক্ষারুল ইসলাম।
মাগুরা : মাগুরা ক্লাবের উদ্যোগে আজ শনিবার দুপুরে স্থানীয় শহীদ সৈয়দ আতর আলী গণগ্রন্থাগার মিলনায়তনে ১৫০ জন দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে মাগুরা ক্লাবের সভাপতি সৈয়দ ফজলুল ইকবাল প্রিন্সের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রনালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব কাজী শফিকুল আযম। বিশেষ অতিথি ছিলেন ক্রীড়া দপ্তরের উপ-পরিচালক নাজমুল হাসান লোভন। বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফিরোজুজামান, কনক কান্তি সাহা, মোশারফ হোসেন, সাংবাদিক আবু বাসার আখন্দসহ অন্যারা।
সিরাজগঞ্জ : মানুষ মানুষের জন্য ব্রত নিয়ে শীতার্তের পাশে দাঁড়িয়েছেন সিরাজগঞ্জের সলঙ্গার আওয়ামীলীগ নেতা লুৎফর রহমান দিলু।
রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গার হতদরিদ্র শীতার্তদের মাঝে নিজ উদ্যোগে বিতরন করেছেন উন্নতমানের প্রায় দুই হাজার কম্বল। এ ছাড়াও রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা থানার ১৭টি ইউনিয়নের আলীগের সভাপতি-সম্পাদকের মাধ্যমেও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করেছেন।