ঢাকা, শুক্রুবার, জানুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : আসাদের আত্মত্যাগে স্বাধীনতা আন্দোলন আরো গতিশীল হয় : প্রধানমন্ত্রী * মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের আকাশে এক উজ্জ্বল নক্ষত্র : প্রধানমন্ত্রী * সাস্থ্যবান প্রজন্ম গড়তে প্রাণিসম্পদ খাতের গুরুত্ব অপরিসীম : শেখ হাসিনা   |   রাষ্ট্রপতি : শহীদ আসাদের সর্বোচ্চ অবদান তরুণ প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে : রাষ্ট্রপতি * প্রাণিস্বাস্থ্য সেবা নিশ্চিতের মাধ্যমে ২০৩০ সালে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে : রাষ্ট্রপতি * মধুসূদন দত্ত বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : শহীদ আসাদ দিবস কাল * বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : আসাদুজ্জামান খাঁন * এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার ২য় পর্ব শুরু, লাখো মুসুল্লির জুমার নামাজ আদায় * নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : রেকর্ড ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ *তামিমের ১১, সাকিবের ১০ ও সাব্বিরের ১ হাজার রান *৩শ ম্যাচের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম   |   

দেশের বিভিন্ন এলাকায় শীতবস্ত্র বিতরণ

ঢাকা, ১৩ জানুয়ারি, ২০১৮ (বাসস) : দেশে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় শীতের প্রকোপ বেড়েছে। তাই শীতার্ত মানুষের জন্য সরকার ও বিভিন্ন সংস্থা শীতবস্ত্র বিতরণ করেছে। এ সংক্রান্ত প্রতিবেদন বাংলাদেশ সংবাদ সংস্থার প্রতিবেদকরা প্রেরণ করেছেন। প্রতিবেদনগুলো হলো
কুড়িগ্রাম : কুড়িগ্রামে শীতকাতর মানুষের পাশে এসে দাঁড়িয়েছে ঢাকা ক্লাব। কুড়িগ্রাম সদর ও উলিপুরের প্রত্যন্ত এলাকায় ক্লাবের উদ্যোগে বয়স্ক নারী ও পুরুষের মাঝে ২ হাজার ৪৬০টি কম্বল বিতরণ করা হয়।
শনিবার সকালে সদরের বেলগাছা ইউনিয়নের পলাশবাড়ী পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা ক্লাবের সেক্রেটারী কমান্ডার জাহিরুল আলিম, পিএসসি (অব.), সদর ইউএনও আমিন আল পারভেজ, জেলা ত্রাণ ও পুনর্বাসন ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সিনিয়র সহকারি ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান, ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান প্রমুখ।
ঐতিহ্যবাহী ঢাকা ক্লাবের উদ্যোগে জেলার ধরলা, তিস্তা ও ব্রহ্মপূত্র অববাহিকায় অবস্থিত চরাঞ্চল ও প্রত্যন্ত এলাকায় এসব কম্বল বিতরণ করা হয়। এসময় সদরে ১ হাজার ৯৬০টি এবং উলিপুরে ৫শ পিস কম্বল শীতার্তদের হাতে তুলে দেয়া হয়।
ঝিনাইদহ : প্রতি বছরের ন্যায় এবারও ঝিনাইদহ অংকুর নাট্য একাডেমীর পক্ষ থেকে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার রাতে অংকুর নাট্য একাডেমীর কার্যালয়ে শতাধিক শীতার্তদের মাঝে এ কম্বল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা ও আসাফোর কেন্দ্রীয় সভাপতি সাইদুর রহমান সজল, আসাফো ঝিনাইদহ জেলা শাখার সভাপতি একরামুল হক লিকু, সাধারণ সম্পাদক ও ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, অংকুর নাট্য একাডেমীর সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস, চেম্বার অব কমার্স ইন্ড্রাস্ট্রির সহ-সভাপতি নাসিম আহমেদ, অংকুর নাট্য একাডেমীর আজীবন সদস্য শওকত আকবারসহ অন্যান্যরা।
অনুষ্ঠানে আলোচনা সভা শেষে শহরের শতাধিক দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।
নড়াইল : বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি নড়াইল জেলা শাখা আয়োজনে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। শনিবার রেডক্রিসেন্ট সোসাইটির জেলা কার্যালয়ে কম্বল বিতরন কর্মসূচির উদ্বোধন করেন রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সোহরাব হোসেন বিশ^াস।
এসময়উপস্থিত ছিলেন রেডক্রিসেন্ট সোসাইটির জেলা সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন, পৌরসভার প্যানেল মেয়র রেজাউল বিশ^াস প্রমুখ।
১৫০ জন দুস্থ ও অসায় মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়।
জয়পুরহাট : জেলার দ্স্থু ও শীতার্ত মানুষের মাঝে শনিবার ৪শ কম্বল বিতরণ করেছে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি জয়পুরহাট ইউনিট।
জয়পুরহাট ইউনিট ভবন চত্বরে আয়োজিত কম্বল বিতরন অনুষ্ঠানের উদ্বোধন করেন জয়পুরহাট জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট। এ সময় উপস্থিত ছিলেন জয়পুরহাট ইউনিটের সেক্রেটারী গোলাম হক্কানী, জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফাররোখ, সাধারন সম্পাদক রতন কুমার খাঁ, ইউনিট কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস। পরে ৪শজন দুস্থ ও শীতার্ত মানুষের মাঝে রেডক্রিসেন্ট লগো সম্বলিত কম্বল বিতরন করা হয়। এ ছাড়াও জয়পুরহাট জেলা প্রশাসন উপজেলা প্রশাসনের মাধ্যমে জেলার শীতার্ত মানুষের মাঝে এ পর্যন্ত ২৫ হাজার শীতবস্ত্র হিসাবে কম্বল বিতরণ সম্পন্ন করেছে বলে জানান, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মুফাক্ষারুল ইসলাম।
মাগুরা : মাগুরা ক্লাবের উদ্যোগে আজ শনিবার দুপুরে স্থানীয় শহীদ সৈয়দ আতর আলী গণগ্রন্থাগার মিলনায়তনে ১৫০ জন দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে মাগুরা ক্লাবের সভাপতি সৈয়দ ফজলুল ইকবাল প্রিন্সের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রনালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব কাজী শফিকুল আযম। বিশেষ অতিথি ছিলেন ক্রীড়া দপ্তরের উপ-পরিচালক নাজমুল হাসান লোভন। বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফিরোজুজামান, কনক কান্তি সাহা, মোশারফ হোসেন, সাংবাদিক আবু বাসার আখন্দসহ অন্যারা।
সিরাজগঞ্জ : মানুষ মানুষের জন্য ব্রত নিয়ে শীতার্তের পাশে দাঁড়িয়েছেন সিরাজগঞ্জের সলঙ্গার আওয়ামীলীগ নেতা লুৎফর রহমান দিলু।
রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গার হতদরিদ্র শীতার্তদের মাঝে নিজ উদ্যোগে বিতরন করেছেন উন্নতমানের প্রায় দুই হাজার কম্বল। এ ছাড়াও রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা থানার ১৭টি ইউনিয়নের আলীগের সভাপতি-সম্পাদকের মাধ্যমেও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করেছেন।