ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

নড়াইলের দিঘলিয়া ইউপি উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে নীনা ইয়াছমিন জয়ী

নড়াইল, ১৬ মে ২০১৮ (বাসস) : জেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নীনা ইয়াছমিন জয়ী হয়েছেন।বিজয়ী নীনা ইয়াছমিন ওই ইউনিয়নের নিহত চেয়ারম্যান লতিফুর রহমান পলাশের স্ত্রী। মঙ্গলবার ১৫ মে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।সন্ধ্যায় বেসরকারিভাবে তাকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়।
জানা যায়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নীনা ইয়াছমিন নৌকা প্রতীকে ৫ হাজার ৫৬৫ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স ম ওহিদুর রহমান (আনারস প্রতীক) পেয়েছেন ৩ হাজার ১৩৭ ভোট, অপর স্বতন্ত্র প্রার্থী সাহিদুল আলম (চশমা প্রতীক) ১ হাজার ৮০২ ভোট এবং বিএনপি মনোনীত প্রার্থী এস এম মাকছুদুল হক (ধানের শীষ) ৩শ২৮ ভোট পেয়েছেন।
লোহাগড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা জানান, সুষ্ঠুভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে বিভিন্ন ভোট কেন্দ্রে পুলিশ,আনসারের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্য মোতায়েন ছিল। জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী ও পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন পিপিএম ভোট চলাকালীন বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন ।ভোট গননা শেষে ২হাজার ৪শ২৮ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নৌকা প্রতীকের প্রার্থী নীনা ইয়াছমিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বলে তিনি জানান।
উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি দুপুর পৌনে ১২টার দিকে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে দিঘলিয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক লতিফুর রহমান পলাশকে (৪৮) গুলি করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর গত ৮ এপ্রিল দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে উপজেলা নির্বাচন অফিস।