ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : নদী দখল ও দূষণকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানো হবে : নৌপরিবহন মন্ত্রী * শিশুদের সাইবার নিরাপত্তায় বাজেটে প্রকল্প গ্রহণের প্রস্তাব   |   রাষ্ট্রপতি : রাষ্ট্রপতি শুক্রবার নজরুল জন্মবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করবেন   |   শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত * গ্রামীণ সড়ক অবকাঠামো উন্নয়নে জোর দিয়েছে সরকার : এলজিআরডি মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

দক্ষিণ আফ্রিকার অষ্টম খেলোয়াড় হিসেবে শততম টেস্ট খেলবেন আমলা

জোহানেসবার্গ, ১১ জানুয়ারি ২০১৭ (বাসস) : দক্ষিণ আফ্রিকার অষ্টম ও বিশ্বের ৬৫তম খেলোয়াড় হিসেবে আগামীকাল শততম টেস্ট ম্যাচ খেলতে নামবেন ব্যাটসম্যান হাশিম আমলা। জোহানেসবার্গে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে এমন বিরল রেকর্ড স্পর্শ করবেন আমলা।
২০০৪ সালে কলকাতায় ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম টেস্ট খেলতে নামেন আমলা। এরপর দেশের হয়ে গেল ১২ বছরে ৯৮টি টেস্ট খেলেছেন তিনি। ফলে ১শ টেস্ট খেলার মাইলফলকে দাড়িয়ে আমলা। এখন পর্যন্ত ৯৯ টেস্টের ১৬৮ ইনিংসে ৭৬৬৫ রান করেছেন এই ডান-হাতি ব্যাটসম্যান।
দক্ষিণ আফ্রিকার হয়ে এর আগে ১শ বা তার চেয়ে বেশি টেস্ট খেলেছেন সাতজন খেলোয়াড়। এরা হলেন- জক ক্যালিস, মার্ক বাউচার, গ্রায়েম স্মিথ, শন পোলক, এবি ডি ভিলিয়ার্স, গ্যারি কারর্স্টেন ও মাখায়া এনটিনি।