ঢাকা, সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : নিরীহ মানুষকে মিয়ানমার শাস্তি দিতে পারে না : প্রধানমন্ত্রীকে সুষমা   |    জাতীয় সংবাদ : মিয়ানমারে স্বাভাবিক অবস্থা সৃষ্টি হলে বাস্তুচ্যুতরা ফিরতে পারে : স্বরাজ   |    জাতীয় সংবাদ : আগামী বর্ষা মৌসুমের আগেই জলাবদ্ধতা নিরসনে পদক্ষেপ গ্রহণ করা হবে : স্থানীয় সরকার মন্ত্রী * ২ লাখ ৪৫ হাজার ৫৫০ জন রোহিঙ্গার নিবন্ধন হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী * দেশের শান্তি ও উন্নয়নের স্বার্থে আবারও শেখ হাসিনাকে ভোট দিন : নাসিম   |   বিনোদন ও শিল্পকলা : কবি শামসুর রাহমানের ৮৯তম জন্মদিন আগামীকাল    |    জাতীয় সংবাদ : স্বরাষ্ট্রমন্ত্রী আগামীকাল মিয়ানমার সফরে যাচ্ছেন * আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল * ৬ বিচার বিভাগীয় কর্মকর্তাকে সুপ্রিম কোর্টে প্রেষণে নিয়োগ * সংসদীয় গণতন্ত্রকে শক্তিশালী করতে তরুণদের মেধা কাজে লাগাতে হবে : স্পিকার    |   শিক্ষা : ঢাবি অধিভুক্ত ৭টি কলেজের সম্মান শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া শুরু ২৫ অক্টোবর    |   আবহাওয়া : দেশের কোথাও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই    |   খেলাধুলার সংবাদ : গোল্ডেন বয় পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় এমবাপে, ডেম্বেলে ও জেসাস * রেকর্ড স্পর্শ করা আগুয়েরো এখনো ম্যান সিটির মূল খেলোয়াড় * বার্সেলোনার জয়ের ধারা অব্যাহত   |    জাতীয় সংবাদ : তুরাগ নদের পাড়ে ৩০ দখলদার উচ্ছেদ চেয়ে হাইকোর্টে আবেদন *বাবা-মাকে হত্যা : মেয়ে ঐশীর যাবজ্জীবন কারাদন্ডের পূর্ণাঙ্গ রায় প্রকাশ * সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে : ওবায়দুল কাদের   |    আন্তর্জাতিক সংবাদ : সৌদি আরব সফরে ইরাকি প্রধানমন্ত্রী *রুশ বিরোধী নেতা নাভালনি মুক্তি পাচ্ছেন * জাপানে আগাম নির্বাচনে ভোটগ্রহণ * আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২, আহত ৮   |    বিভাগীয় সংবাদ : নাটোরে আর্নিং এন্ড লার্নিং প্রশিক্ষণ উত্তর মেন্টরিং সেন্টারে ফ্রিল্যান্সারদের ব্যস্ত সময় *জয়পুরহাটে তিন মাসে ৬১ লক্ষাধিক টাকার মাদক দ্রব্য উদ্ধার *বরিশালের কীর্তনখোলা নদীর ভাঙ্গন বন্ধে ৩৩১ কোটি টাকার কাজ হবে   |   

পাকিস্তানের বিপক্ষে সিরিজের সূচি ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ

বার্বাডোজ, ১২ জানুয়ারি (বাসস) : আগামী এপ্রিল-মে মাসে দুটি টোয়েন্টি২০, দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে আসবে পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) আজ এই তথ্য নিশ্চিত করেছে। ২০১৩ সালের পরে পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজ সফর করেনি। ঐ সিরিজে ওয়ানডেতে পাকিস্তান ৩-১ ব্যবধানে ও টি২০তে ২-০ ব্যবধানে জয়ী হয়েছিল।
আগামী ৩১ মার্ট ও ২ এপ্রিল সাবিনা পার্কে দুটি টি২০ ম্যাচ দিয়ে পাকিস্তান তাদের সফর শুরু করবে। এছাড়া গায়ানা জাতীয় স্টেডিয়ামে ৭, ৮ ও ১১ এপ্রিল তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর জ্যামাইকার ত্রিলাওয়ানিতে ১৫ এপ্রিল থেকে শুরু হওয়া তিনদিনের অনুশীলন ম্যাচে অংশ নিবে সফরকারীরা। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ২২ এপ্রিল সাবিনা পার্কে শুরু হবে। দ্বিতীয় টেস্ট ৩০ এপ্রিল থেকে বার্বাডোজের কেনসিংটন ওভালে ও ১০ মে থেকে ডোমিনিকার উইন্সডর পার্কে তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে।
গত বছর পাকিস্তান সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডেতে ৩-০ ও টি২০তে ২-০ তে হোয়াইটওয়াশ করেছিল। এছাড়া তিন ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে জয়ী হয়েছিল স্বাগতিকরা।
ডব্লিউআইসিবির অপারেশন্স ম্যানেজার রোল্যান্ড হোল্ডার বলেছেন, র‌্যাঙ্কিংয়ের উন্নতির জন্য পাকিস্তানের বিপক্ষে সিরিজটাকে সবসময়ই ওয়েস্ট ইন্ডিজ লক্ষ্য হিসেবে গ্রহণ করে।
বর্তমান আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ৮৯ পয়েন্ট নিয়ে পাকিস্তান অষ্টম স্থানে রয়েছে। ৮৬ পয়েন্ট নিয়ে পরের স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ২০১৭ সালের ১ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাঙ্কিংয়ের শীর্ষ সাতে থাকা দেশগুলোই কেবল ২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের সুযোগ পাবে। ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান যদি বিশ্বকাপে খেলার সরাসরি টিকেট না পায় তবে ২০১৮ সালে বাংলাদেশে অনুষ্ঠিতব্য বাছাইপর্ব খেলেই তাদেরকে মূল পর্বে যেতে হবে।
সূচী :
৩১ মার্চ : ১ম টি২০, কুইন্স পার্ক ওভাল
২ এপ্রিল : ২য় টি২০, কুইন্স পার্ক ওভাল
৭ এপ্রিল : ১ম ওয়ানডে, গায়না ন্যাশনাল স্টেডিয়াম
৯ এপ্রিল : ২য় ওয়ানডে, গায়না ন্যাশনাল স্টেডিয়াম
১১ এপ্রিল : ৩য় ওয়াডে, গায়না ন্যাশনাল স্টেডিয়াম
৩-১৫ এপ্রিল : তিনদিনের অনুশীলন ম্যাচ, ত্রিলাওয়েনি স্টেডিয়াম
২২-২৬ এপ্রিল : ১ম টেস্ট, সাবিনা পার্ক
৩০ এপ্রিল-৪ মে : ২য় টেস্ট, কেনসিংটন ওভাল
১০ মে-১৪ মে : ৩য় টেস্ট, উইন্সডর পার্ক