ঢাকা, মঙ্গলবার, মে ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ভোট কারচুপি করতে পারবে না বলেই বিএনপি ইভিএম পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে : হানিফ * সামাজিক নিরাপত্তা কর্মসূচি বদলে দিলো ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর হতদরিদ্রদের জীবন *   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ম্যানচেস্টারে বিস্ফোরণ: নিহত ১৯, আহত অর্ধশতাধিক * ইয়েমেনে মার্কিন অভিযানে ৭ আল-কায়েদা জঙ্গি নিহত * ম্যানচেস্টারে ভয়াবহ হামলার নিন্দা মোদির   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর পবিত্র উমরাহ্ পালন   |    বিভাগীয় সংবাদ : নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম ইউপির ভোটগ্রহণ চলছে * নাটোর প্রেসক্লাবের ৪০ বছর পূর্তিতে সাবেক নেতৃবৃন্দকে সম্মাননা প্রদান * আজ লোহাগড়ার ইতনা গণহত্যা দিবস   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর পবিত্র উমরাহ্ পালন   |   

পাকিস্তানের বিপক্ষে সিরিজের সূচি ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ

বার্বাডোজ, ১২ জানুয়ারি (বাসস) : আগামী এপ্রিল-মে মাসে দুটি টোয়েন্টি২০, দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে আসবে পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) আজ এই তথ্য নিশ্চিত করেছে। ২০১৩ সালের পরে পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজ সফর করেনি। ঐ সিরিজে ওয়ানডেতে পাকিস্তান ৩-১ ব্যবধানে ও টি২০তে ২-০ ব্যবধানে জয়ী হয়েছিল।
আগামী ৩১ মার্ট ও ২ এপ্রিল সাবিনা পার্কে দুটি টি২০ ম্যাচ দিয়ে পাকিস্তান তাদের সফর শুরু করবে। এছাড়া গায়ানা জাতীয় স্টেডিয়ামে ৭, ৮ ও ১১ এপ্রিল তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর জ্যামাইকার ত্রিলাওয়ানিতে ১৫ এপ্রিল থেকে শুরু হওয়া তিনদিনের অনুশীলন ম্যাচে অংশ নিবে সফরকারীরা। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ২২ এপ্রিল সাবিনা পার্কে শুরু হবে। দ্বিতীয় টেস্ট ৩০ এপ্রিল থেকে বার্বাডোজের কেনসিংটন ওভালে ও ১০ মে থেকে ডোমিনিকার উইন্সডর পার্কে তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে।
গত বছর পাকিস্তান সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডেতে ৩-০ ও টি২০তে ২-০ তে হোয়াইটওয়াশ করেছিল। এছাড়া তিন ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে জয়ী হয়েছিল স্বাগতিকরা।
ডব্লিউআইসিবির অপারেশন্স ম্যানেজার রোল্যান্ড হোল্ডার বলেছেন, র‌্যাঙ্কিংয়ের উন্নতির জন্য পাকিস্তানের বিপক্ষে সিরিজটাকে সবসময়ই ওয়েস্ট ইন্ডিজ লক্ষ্য হিসেবে গ্রহণ করে।
বর্তমান আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ৮৯ পয়েন্ট নিয়ে পাকিস্তান অষ্টম স্থানে রয়েছে। ৮৬ পয়েন্ট নিয়ে পরের স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ২০১৭ সালের ১ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাঙ্কিংয়ের শীর্ষ সাতে থাকা দেশগুলোই কেবল ২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের সুযোগ পাবে। ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান যদি বিশ্বকাপে খেলার সরাসরি টিকেট না পায় তবে ২০১৮ সালে বাংলাদেশে অনুষ্ঠিতব্য বাছাইপর্ব খেলেই তাদেরকে মূল পর্বে যেতে হবে।
সূচী :
৩১ মার্চ : ১ম টি২০, কুইন্স পার্ক ওভাল
২ এপ্রিল : ২য় টি২০, কুইন্স পার্ক ওভাল
৭ এপ্রিল : ১ম ওয়ানডে, গায়না ন্যাশনাল স্টেডিয়াম
৯ এপ্রিল : ২য় ওয়ানডে, গায়না ন্যাশনাল স্টেডিয়াম
১১ এপ্রিল : ৩য় ওয়াডে, গায়না ন্যাশনাল স্টেডিয়াম
৩-১৫ এপ্রিল : তিনদিনের অনুশীলন ম্যাচ, ত্রিলাওয়েনি স্টেডিয়াম
২২-২৬ এপ্রিল : ১ম টেস্ট, সাবিনা পার্ক
৩০ এপ্রিল-৪ মে : ২য় টেস্ট, কেনসিংটন ওভাল
১০ মে-১৪ মে : ৩য় টেস্ট, উইন্সডর পার্ক