ঢাকা, সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : নিরীহ মানুষকে মিয়ানমার শাস্তি দিতে পারে না : প্রধানমন্ত্রীকে সুষমা   |    জাতীয় সংবাদ : মিয়ানমারে স্বাভাবিক অবস্থা সৃষ্টি হলে বাস্তুচ্যুতরা ফিরতে পারে : স্বরাজ   |    জাতীয় সংবাদ : আগামী বর্ষা মৌসুমের আগেই জলাবদ্ধতা নিরসনে পদক্ষেপ গ্রহণ করা হবে : স্থানীয় সরকার মন্ত্রী * ২ লাখ ৪৫ হাজার ৫৫০ জন রোহিঙ্গার নিবন্ধন হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী * দেশের শান্তি ও উন্নয়নের স্বার্থে আবারও শেখ হাসিনাকে ভোট দিন : নাসিম   |   বিনোদন ও শিল্পকলা : কবি শামসুর রাহমানের ৮৯তম জন্মদিন আগামীকাল    |    জাতীয় সংবাদ : স্বরাষ্ট্রমন্ত্রী আগামীকাল মিয়ানমার সফরে যাচ্ছেন * আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল * ৬ বিচার বিভাগীয় কর্মকর্তাকে সুপ্রিম কোর্টে প্রেষণে নিয়োগ * সংসদীয় গণতন্ত্রকে শক্তিশালী করতে তরুণদের মেধা কাজে লাগাতে হবে : স্পিকার    |   শিক্ষা : ঢাবি অধিভুক্ত ৭টি কলেজের সম্মান শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া শুরু ২৫ অক্টোবর    |   আবহাওয়া : দেশের কোথাও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই    |   খেলাধুলার সংবাদ : গোল্ডেন বয় পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় এমবাপে, ডেম্বেলে ও জেসাস * রেকর্ড স্পর্শ করা আগুয়েরো এখনো ম্যান সিটির মূল খেলোয়াড় * বার্সেলোনার জয়ের ধারা অব্যাহত   |    জাতীয় সংবাদ : তুরাগ নদের পাড়ে ৩০ দখলদার উচ্ছেদ চেয়ে হাইকোর্টে আবেদন *বাবা-মাকে হত্যা : মেয়ে ঐশীর যাবজ্জীবন কারাদন্ডের পূর্ণাঙ্গ রায় প্রকাশ * সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে : ওবায়দুল কাদের   |    আন্তর্জাতিক সংবাদ : সৌদি আরব সফরে ইরাকি প্রধানমন্ত্রী *রুশ বিরোধী নেতা নাভালনি মুক্তি পাচ্ছেন * জাপানে আগাম নির্বাচনে ভোটগ্রহণ * আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২, আহত ৮   |    বিভাগীয় সংবাদ : নাটোরে আর্নিং এন্ড লার্নিং প্রশিক্ষণ উত্তর মেন্টরিং সেন্টারে ফ্রিল্যান্সারদের ব্যস্ত সময় *জয়পুরহাটে তিন মাসে ৬১ লক্ষাধিক টাকার মাদক দ্রব্য উদ্ধার *বরিশালের কীর্তনখোলা নদীর ভাঙ্গন বন্ধে ৩৩১ কোটি টাকার কাজ হবে   |   

অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে স্টানলেক, লিন

গাব্বা, ১২ জানুয়ারি (বাসস) : চলমান ইনজুরি সত্তেও পাকিস্তানের বিপক্ষে কাল থেকে গাব্বায় শুরু হওয়া পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে খেলার ইঙ্গিত দিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। গতকাল নেট অনুশীলনে ব্যাটিং করার সময় পাঁজরের হাড়ে আঘাত পান স্মিথ। এর আগে গত মাসে ব্রিসবেন টেস্টেও অনুশীলনে মিশেল স্টার্কের বলে তিনি একই স্থানে আঘাত পেয়েছিলেন।
তবে সব শঙ্কাকে উড়িয়ে দিয়ে প্রথম ম্যাচে দলকে নেতৃত্ব দিতে আশাবাদী স্মিথ। বৃহস্পতিবার সাংবাদিকদের কাছে আত্মবিশ্বাসী স্মিথ বলেছেন, গত দুই সপ্তাহ ধরে এই ইনজুরিটা আমাকে ভোগাচ্ছে। কিন্তু তারপরেও কালকের ম্যাচে এর কোন প্রভাব পড়বে না।
এদিকে স্মিথ ইঙ্গিত দিয়েছেন বিগ ব্যাশ লীগে ব্রিসবেন হিটের হয়ে নায়কোচিত অভিষেক হওয়া হার্ড হিটিং ব্যাটসম্যান ক্রিস লিনের ওয়ানডে অভিষেক প্রায় নিশ্চিত। এছাড়া দলে আরো থাকছেন দীর্ঘদেজী পেসার বিলি স্টানলেক। তবে বিবিএলর মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তোলা লিনকেই নিয়েই জোড় আলোচনা শোনা যাচ্ছে। স্মিথ জানিয়েছেন ৪ নম্বরেই লিনের ব্যাটিংয়ে নামার সম্ভাবনা বেশী। স্মিথ বলেন, ৫০ ওভার লম্বা সময়, এখানে নিজেকে ধরে খেলতে হয়। কিন্তু তার হাতে শট আছে, এবং বল নির্বাচনেও সে দক্ষতা দেখিয়েছে। শক্তিশালী ব্যাটিং দিয়ে সে বল প্রায়ই দুরে পাঠাতে পারে। বর্তমানে ব্যাট হাতে তার ফর্ম আন্তর্জাতিক মানের থেকে কোন অংশেই কম নয়। গত দুইদিন আমি নেটে তাকে পর্যবেক্ষন করেছি। আশা করছি দলের জন্য সে কিছু করে দেখাতে পারবে।
এদিকে বিস্ময়কর ভাবে গ্রীষ্ম মৌসুমে টেস্টে নিজেকে প্রমান করলেও ডেভিড ওয়ার্নারের সাথে উদ্বোধনী জুটিতে বিবেচনা করা হয়নি উসমান খাজাকে। এ্যারন ফিঞ্চের অনুপস্থিতিতে ট্রেভিস হেডের ইনিংস সূচনার ইঙ্গিত পাওয়া গেছে। মাঠ এবং মাঠের বাইরের বিতর্কের জন্য গত বছরের মাঝামাঝি থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে থাকা অল-রাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল আবারো দলে ফিরেছেন। এছাড়া দলে আরো রয়েছেন জেমস ফকনার, মিশেল মার্শ। লেগ স্পিনার এ্যাডাম জামপা বোলিং আক্রমনে থাকছেন না। বরং তার স্থানে মিশেল স্টার্ক ও প্যাট কামিন্সের সাথে স্টানলেককে দেখা যাবে
বিবিএল এ এডিলেড স্ট্রাইকার্সের হয়ে ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার দীর্ঘদেহী স্টানলেক সকলের নজড় কেড়েছেন। তার হাতে পেস ও বাউন্স আছে। যে কারনে নির্বাচকরা তাকে দলে নিতে বিবেচনা করেছেন।
অস্ট্রেলিয়ান একাদশ : ডেভিড ওয়ার্নার, ট্রেভিস হেড, স্টিভেন স্মিথ (অধিনায়ক), ক্রিস লিন, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, জেমস ফকনার, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, বিলি স্টানলেক।