ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বাংলাদেশের সঙ্গে যৌথ কমিশন করতে বেলারুশের আগ্রহ প্রকাশ   |    বিভাগীয় সংবাদ : মধুর চাহিদা মেটাতে মৌ-চাষ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ * খাগড়াছড়ির দীঘিনালায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে সেনাবাহিনী * রংপুরে সাড়ে ৩ লাখ শিক্ষার্থীর মাদক-জঙ্গি মুক্ত সমাজ গঠনের অঙ্গীকার   |   খেলাধুলার সংবাদ : গোপালগঞ্জে অনুর্ধ্ব ১৬ ফুটবল খেলোয়াড় বাছাই * ইংলিশ উঠতি তারকা আনসারির অনাকাঙ্ক্ষিত অবসর * আইসিসির সংশোধনীতে বিসিবির আপত্তি   |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ার কুর্দিদের ওপর তুরস্কের বিমান হামলায় নিহত ২৮ * দিল্লীর ৩ পৌরসভার নির্বাচনে ভারতের ক্ষমতাসীন বিজেপি জয়ী   |   রাষ্ট্রপতি : শেরেবাংলার ব্যক্তিত্ব, প্রজ্ঞা ও দূরদর্শিতা নতুন প্রজন্মের জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : হাওর এলাকায় অসহায় মানুষদের নিয়ে বিএনপি রাজনীতি শুরু করেছে : হানিফ * শেরে বাংলা ফজলুল হকের ৫৫তম মৃত্যুবার্ষিকী আগামীকাল * গত ৮ বছরে ২ লক্ষাধিক লোক সরকারি আইনি সেবা পেয়েছে : আইনমন্ত্রী   |    জাতীয় সংবাদ : ব্যবস্থাপক পর্যায়ে মানবসম্পদ উন্নয়নে দরকার যৌথ টাস্কফোর্স : গওহর রিজভী * হাওর অঞ্চলের কারণে সরকারের মজুদে কোন প্রভাব পড়বে না : খাদ্যমন্ত্রী * হাওর অঞ্চলে কৃষকদের পাশাপাশি জেলেদেরও ভিজিএফ দেয়া হবে : ত্রাণ মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : ফজলুল হকের অসীম মমত্ববোধ এদেশের জনগণকে চিরদিন অনুপ্রাণিত করবে : প্রধানমন্ত্রী * শৃঙ্খলা বজায় রাখা একটি বাহিনীর সদস্যদের জন্য অবশ্য পালনীয় : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রী আগামী রোববার বন্যাকবলিত সুনামগঞ্জ সফরে যাবেন   |    জাতীয় সংবাদ : গুণগত মান বজায় রেখে সময়মতো প্রকল্প সম্পন্ন করুন : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী * সিপিএ বিশ্বের ২ দশমিক ৪ বিলিয়ন জনগণের প্রতিনিধিত্ব করছে : স্পিকার * বাংলাদেশে তথ্যের অবাধ প্রবাহ ও গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা রয়েছে : রাষ্ট্রদূত মাসুদ    |   খেলাধুলার সংবাদ : সন্তান জন্মের পরেই কোর্টে ফিরবেন সেরেনা *বৃষ্টির কারণে পরিত্যক্ত ব্যাঙ্গালুরু-হায়দারাবাদ ম্যাচ * দিলশানের বিপক্ষে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করেছে কোর্ট * মিসবাহ-ইউনিসের বিদায়ী সিরিজ জয় দিয়ে শুরু করলো পাকিস্তান   |    আন্তর্জাতিক সংবাদ : ভূমিকম্পনজনিত মন্তব্যের জেরে জাপানের দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রীর পদত্যাগ *প্রথমবারের মতো দেশে নির্মিত বিমানবাহী রণতরী সমুদ্রে নামাল চীন * হংকংয়ে স্বাধীনতাপন্থী দুই অ্যাক্টিভিস্ট গ্রেফতার *   |   আবহাওয়া : চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুএক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত *ভোলায় বিশ্ব টিকাদান সপ্তাহে আলোচনা সভা *নাটোরে অত্যাশ্চার্য বৃক্ষ সজিনার আবাদ বাড়ছে : গড়ে উঠছে সজিনা গ্রাম * উপকূলীয় এলাকার মানুষের জীবন বাঁচায় কমিউনিটি ক্লিনিক *   |   

অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে স্টানলেক, লিন

গাব্বা, ১২ জানুয়ারি (বাসস) : চলমান ইনজুরি সত্তেও পাকিস্তানের বিপক্ষে কাল থেকে গাব্বায় শুরু হওয়া পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে খেলার ইঙ্গিত দিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। গতকাল নেট অনুশীলনে ব্যাটিং করার সময় পাঁজরের হাড়ে আঘাত পান স্মিথ। এর আগে গত মাসে ব্রিসবেন টেস্টেও অনুশীলনে মিশেল স্টার্কের বলে তিনি একই স্থানে আঘাত পেয়েছিলেন।
তবে সব শঙ্কাকে উড়িয়ে দিয়ে প্রথম ম্যাচে দলকে নেতৃত্ব দিতে আশাবাদী স্মিথ। বৃহস্পতিবার সাংবাদিকদের কাছে আত্মবিশ্বাসী স্মিথ বলেছেন, গত দুই সপ্তাহ ধরে এই ইনজুরিটা আমাকে ভোগাচ্ছে। কিন্তু তারপরেও কালকের ম্যাচে এর কোন প্রভাব পড়বে না।
এদিকে স্মিথ ইঙ্গিত দিয়েছেন বিগ ব্যাশ লীগে ব্রিসবেন হিটের হয়ে নায়কোচিত অভিষেক হওয়া হার্ড হিটিং ব্যাটসম্যান ক্রিস লিনের ওয়ানডে অভিষেক প্রায় নিশ্চিত। এছাড়া দলে আরো থাকছেন দীর্ঘদেজী পেসার বিলি স্টানলেক। তবে বিবিএলর মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তোলা লিনকেই নিয়েই জোড় আলোচনা শোনা যাচ্ছে। স্মিথ জানিয়েছেন ৪ নম্বরেই লিনের ব্যাটিংয়ে নামার সম্ভাবনা বেশী। স্মিথ বলেন, ৫০ ওভার লম্বা সময়, এখানে নিজেকে ধরে খেলতে হয়। কিন্তু তার হাতে শট আছে, এবং বল নির্বাচনেও সে দক্ষতা দেখিয়েছে। শক্তিশালী ব্যাটিং দিয়ে সে বল প্রায়ই দুরে পাঠাতে পারে। বর্তমানে ব্যাট হাতে তার ফর্ম আন্তর্জাতিক মানের থেকে কোন অংশেই কম নয়। গত দুইদিন আমি নেটে তাকে পর্যবেক্ষন করেছি। আশা করছি দলের জন্য সে কিছু করে দেখাতে পারবে।
এদিকে বিস্ময়কর ভাবে গ্রীষ্ম মৌসুমে টেস্টে নিজেকে প্রমান করলেও ডেভিড ওয়ার্নারের সাথে উদ্বোধনী জুটিতে বিবেচনা করা হয়নি উসমান খাজাকে। এ্যারন ফিঞ্চের অনুপস্থিতিতে ট্রেভিস হেডের ইনিংস সূচনার ইঙ্গিত পাওয়া গেছে। মাঠ এবং মাঠের বাইরের বিতর্কের জন্য গত বছরের মাঝামাঝি থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে থাকা অল-রাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল আবারো দলে ফিরেছেন। এছাড়া দলে আরো রয়েছেন জেমস ফকনার, মিশেল মার্শ। লেগ স্পিনার এ্যাডাম জামপা বোলিং আক্রমনে থাকছেন না। বরং তার স্থানে মিশেল স্টার্ক ও প্যাট কামিন্সের সাথে স্টানলেককে দেখা যাবে
বিবিএল এ এডিলেড স্ট্রাইকার্সের হয়ে ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার দীর্ঘদেহী স্টানলেক সকলের নজড় কেড়েছেন। তার হাতে পেস ও বাউন্স আছে। যে কারনে নির্বাচকরা তাকে দলে নিতে বিবেচনা করেছেন।
অস্ট্রেলিয়ান একাদশ : ডেভিড ওয়ার্নার, ট্রেভিস হেড, স্টিভেন স্মিথ (অধিনায়ক), ক্রিস লিন, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, জেমস ফকনার, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, বিলি স্টানলেক।