ঢাকা, বুধবার, জানুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংসদ : বিদ্যুৎ চুরিসহ এ সংক্রান্ত অপরাধে দন্ডের বিধান রেখে সংসদে বিদ্যুৎ বিল পাস   |    জাতীয় সংবাদ : ফোরজি/এলটিই লাইসেন্সের আবেদনের জন্য সকল এমএনওকে যোগ্য ঘোষণা * সরকার সকলকে এনআইডি প্রদান করবে : মুহিত * প্রাণীজ কাঁচা ও প্রক্রিয়াজাত পণ্য রপ্তানি আয় বছরে ৫ হাজার ৫৭৬ কোটি টাকা   |   জাতীয় সংসদ : বিদ্যুৎ রিবেট বাবদ গত অর্থবছরে ১৬১ কোটি ৩৮ লাখ টাকা দেয়া হয়েছে : মতিয়া চৌধুরী * ৫০ হাজার ভূমিহীন কৃষককে খাস জমি বন্দোবস্ত দেয়া হবে : ভূমিমন্ত্রী * জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডের অর্থায়নে ৫৬০টি প্রকল্প গ্রহণ করা হয়েছে : পরিবেশ মন্ত্রী   |   রাষ্ট্রপতি : উন্নয়ন-গবেষণামূলক কর্মকান্ডের প্রতি আরো মনোযোগী হতে রাষ্ট্রপতির আহ্বান * সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবাইকে ঊনসত্তরের গণ-অভ্যুত্থানের চেতনায় উদ্বুদ্ধ হতে হবে : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গাদের অবিলম্বে প্রত্যাবাসন শুরু করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ * আবুল হাশেম চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * একনেকে ৬২২৮ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্পের অনুমোদন * উনসত্তরের গণ-অভ্যুত্থান আজও আমাদের অনুপ্রাণিত করে : প্রধানমন্ত্রী   |    অর্থনীতি : বেপজা ইন্টারন্যাশনাল ইনভেস্টরস সামিট আগামীকাল * ফ্ল্যাট ঋণের সূদহার ৫ শতাংশ করার সুপারিশ এফবিসিসিআইয়ের   |    জাতীয় সংবাদ : টিভি অনুষ্ঠানের মানোন্নয়নে প্রাধান্য, সুপারিশে নয় : তথ্য প্রতিমন্ত্রী * শিক্ষা ক্ষেত্রে লিঙ্গ সমতা অর্জিত হয়েছে : স্পিকার * সব হাসপাতালে চিকিৎসক ও নার্সের সংখ্যায় ভারসাম্য আনার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর * আগামীকাল গণঅভ্যুত্থান দিবস   |   বিনোদন ও শিল্পকলা : অমর একুশের গ্রন্থমেলার পরিসর ও প্রকাশনা সংস্থা বেড়েছে   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও শৈত্য প্রবাহ কমবে   |    জাতীয় সংবাদ : ২১ আগস্ট মামলা : পলাতক তারেক রহমানের পক্ষে রাষ্ট্রনিযুক্ত আইনজীবীর যুক্তিতর্ক পেশ * খালেদা জিয়া সারাবিশ্বে দুর্নীতিবাজ হিসাবে পরিচিত : হানিফ * বিএনপি নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিলেও সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই : ড. হাছান   |   খেলাধুলার সংবাদ : জিম্বাবুয়েকে ৯১ রানে হারালো বাংলাদেশ *ছয় হাজার রান ক্লাবের সদস্য হলেন তামিম *কস্তার গোলে জেনোয়াকে পরাজিত করলো জুভেন্টাস *ত্রিদেশীয় সিরিজ থেকে ম্যাথুজ, কুসলের নাম প্রত্যাহার   |    আন্তর্জাতিক সংবাদ : অলিম্পিকের ভেন্যু পরির্দশনের জন্য সিউলের প্রতিনিধিরা উ. কোরিয়ায় *ইসরাইল বিষয়ে টুইট করায় লরিয়েলের বিজ্ঞাপন করতে পারছেন না আমেনা খান * জাপানে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে আহত ৪, নিখোঁজ ১ * চীনে অ্যাপার্টমেন্ট ভবনে অগ্নিকান্ডে ৪ জনের মৃত্যু, আহত ১৩   |    বিভাগীয় সংবাদ : মাদক নির্মুলে সকলকে কঠোর অবস্থান নিতে হবে : চুমকি * রংপুরে বর্তমান রাজস্ব সংস্কৃতি ও ভবিষ্যৎ কর্মকৌশল বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত * হবিগঞ্জে অভিবাসী শ্রমিকদের অধিকারে উপাত্ত সংগ্রহ * জয়পুরহাটে ৩২৮ তম স্কাউট লিডার বেসিক কোর্স সম্পন্ন   |   

আরও বড় স্বপ্ন বিসিবি সভাপতির

কলম্বো, ২০ মার্চ, ২০১৭ (বাসস) : শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মত ম্যাচ জয়ের পাশাপাশি টেস্ট সিরিজ ড্র করেছে বাংলাদেশ। নিজেদের শততম টেস্টে জয় পেয়েছে দলটি। তাই স্বাভাবিকভাবেই ক্রিকেটারদের ওপর প্রত্যাশা কয়েকগুণ বেড়ে গেছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপনের স্বপ্নটা আরও বড়। তিনি আশা করছেন, একদিন বিশ্বচ্যাম্পিয়ন হবে বাংলাদেশ। আর এ লক্ষ্যেই বিসিবি কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।
বাংলাদেশ ক্রিকেট দলের লংকা জয়ের ডামাডোলের মধ্যে দুদিন আগে ঢাকায় পৌঁছেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। দুদিন যমুনা ফিউচার পার্কে প্রদর্শনী শেষে আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রদর্শন করা হয় ট্রফিটি। সেখান থেকে জাতীয় সংসদ ভবনের সামনে আনুষ্ঠানিক ফটোসেশন করেন বিসিবি কর্মকর্তারা। ফটোসেশন শেষে সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ দলের জয়ের পাশাপাশি আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিসহ ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন বিসিবি সভাপতি।
বাংলাদেশের ক্রিকেট নিয়ে তার প্রত্যাশা সম্পর্কে বিসিবি সভাপতি বলেন, প্রত্যাশা বাড়েনি, তবে একটা লক্ষ্য তো থাকে। আমাদের যে সকল কার্যক্রম, নতুন কিছু করার স্বপ্ন নিয়েই তো সেগুলো করছি। আমাদের মূল লক্ষ্য একটাই, বাংলাদেশ কবে বিশ্বচ্যাম্পিয়ন হবে! আর এটা সহজ ব্যাপারও না, সবচেয়ে ভালো দলও সব সময় বিশ্বচ্যাম্পিয়ন হয় না । তবে ইচ্ছাটা আমাদের আছে। আর সেভাবেই আমরা তৈরি হচ্ছি।
আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্ট। ঐ টুর্নামেন্টের গ্রুপ এতে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। কঠিন গ্রুপে পড়লেও জয়ের সামর্থ্য টাইগারদের আছে বলে মনে করেন পাপন।
এটাকে বড় চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করেন তিনি, সামনে আমাদের বড় একটা চ্যালেঞ্জ হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। ইংল্যান্ডের মাঠে বাংলাদেশ গিয়ে কি করবে এটা নিয়ে আমি সত্যি চিন্তিত। ওখানে গিয়ে কেউ সুবিধা করতে পারে না। তার উপর আমারা যে গ্রুপে পড়েছি, সেটা অত্যন্ত কঠিন। তারপরও আমাদের ছেলেদের যে স্কিল এবং প্রতিভা আছে তাতে ভয় পাওয়ার কোন কারণ আমি দেখি না। ইংল্যান্ডের মত পরিবেশে বাংলাদেশের খেলার অভিজ্ঞতা খুব কম।
পাপন আশা করছেন, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মত দেশে নিয়মিত খেললে সেখানে অবশ্যই জয় পাবে টাইগাররা। কিছুদিন আগে নিউজিল্যান্ডে জয় না পেলেও দারুণ ক্রিকেট খেলে এসেছে বাংলাদেশ। সে উদাহরণ টেনেই এ কথা বলেন পাপন, আমাদের ক্রিকেটারদের মধ্যে যে ঐক্য গড়ে উঠছে এবং জয়ের যে একটা বিশ্বাস ও আগ্রহ- সেটা অনেক বেড়েছে। সবচেয়ে বড় কথা এখন এমন কোন দল নেই যাদের আমরা ভয় পেতে পারি। হয়তো আমাদের তত অভিজ্ঞতা নাই। এবার নিউজিল্যান্ড সিরিজে কিন্তু খারাপ খেলেনি দলটি। অবশ্যই ওইখানে কিছু ম্যাচ জেতা বা ড্র করা উচিত ছিল। যে কোনো কারণেই হোক, ওটা হাতছাড়া করেছি। আমার ধারণা ইংল্যান্ড- অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে আমরা যদি নিয়মিত সফর করি তাহলে অবশ্যই আমরা জিততে পারবো।
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জয়ের ফলে এখন সকল দেশই বাংলাদেশকে সমীহ করে খেলবে বলে মনে করেন পাপন। আগামী বছরে ১০টি টেস্ট খেলবে বাংলাদেশে বলে জানান তিনি। এছাড়াও চলতি বছরে নির্দিষ্ট সময়েই অস্ট্রেলিয়া তাদের বাতিলকৃত সফরে টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসবে বলে আশাবাদী বিসিবি প্রেসিডেন্ট।

সম্পর্কিত সংবাদ