ঢাকা, বুধবার, মার্চ ২৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মৌলভীবাজারে জঙ্গি বিরোধী অভিযানে সোয়াত ও বোম্ব ডিসপোজাল টীম যোগ দিয়েছে : কামাল * বাংলাদেশের পোশাক শিল্পে ৪৪ লাখেরও বেশি মানুষ সরাসরি কাজ করছে : আমু * পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত হলে কেউ রেহাই পাবে না : শিক্ষামন্ত্রী   |    জাতীয় সংবাদ : জনদুর্ভোগ মোকাবিলায় জনগণকে সম্পৃক্ত রেখে পরিকল্পণা গ্রহণ করতে হবে : ত্রাণ মন্ত্রী * ভারতীয় সেনা প্রধান ৩১ মার্চ ঢাকা সফরে আসছেন * জঙ্গিবাদের সমর্থনকারীদের দেশের জনগণ চূড়ান্তভাবে পরাজিত করবে : নাসিম   |   প্রধানমন্ত্রী : জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে দেশবাসীকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর * এইডস, যক্ষা ও ম্যালেরিয়া নির্মূলে সহায়তা অব্যাহত রাখবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা * প্রধানমন্ত্রী ফরিদপুরে ৩২টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন   |   খেলাধুলার সংবাদ : মিয়ামি মাস্টার্স থেকে শীর্ষ বাছাই ওয়ারিঙ্কার বিদায় * অস্ট্রেলিয়ানদের ক্ষমা করে দিয়ে সব ভুলে যেতে কোহলিকে পরামর্শ গাঙ্গুলীর * প্রথম দল হিসেবে বিশ্বকাপে ব্রাজিল, বলিভিয়ার কাছে হেরে পিছিয়ে গেল আর্জেন্টিনা   |    জাতীয় সংবাদ : কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন কাল : ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন * মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে দুই বাড়ি ঘেরাও করে রেখেছে পুলিশ * ভৌগলিক সীমারেখা থাকলেও মানসিক এবং ঐতিহ্যগতভাবে আমরা এক : অধ্যাপক আরেফিন সিদ্দিক   |    বিভাগীয় সংবাদ : ভোলায় নদী ভাঙ্গন রোধে প্রায় দেড় হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে * রাজশাহীর ১.৬০ লাখ বস্তিবাসী অর্থনৈতিক স্বনির্ভরতা অর্জন করছে * নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন আদর্শ : অনুষ্ঠানে বক্তারা   |    আন্তর্জাতিক সংবাদ : কঙ্গোতে জাতিসংঘের দুই বিশেষজ্ঞের মৃত্যুতে গুতেরেসের শোক * ছোট বোনের শেষকৃত্য অনুষ্ঠানে কিউবার প্রেসিডেন্ট * সিরিয়ায় অবরুদ্ধ চার এলাকা থেকে লোকজনকে চলে যাওয়ার সুযোগ দিতে চুক্তি * কুইন্সল্যান্ডে সাইক্লোনের পর আকস্মিক বন্যার আশঙ্কা   |   

বাংলাদেশের কাছে হারে শ্রীলংকা ক্রিকেটের মৃত্যু : দ্য আইল্যান্ড

রাঁচি, ২১ মার্চ ২০১৭ (বাসস): কলম্বোর পি. সারা ওভালে বাংলাদেশের শততম টেস্টে হারের লজ্জা পেয়েছে স্বাগতিক শ্রীলংকা। টেস্ট আঙ্গিনার নবীণ দল বাংলাদেশের কাছে লজ্জার হারকে শ্রীলংকার ক্রিকেটের মৃত্যু অভিমত ব্যক্ত করে একটি রিপোর্ট প্রকাশ করেছে দেশটির জনপ্রিয় ইংরেজি পত্রিকা দ্য আইল্যান্ড।
১৯৮২ সালের ১৭ ফেব্রুয়ারি টেস্ট অভিষেক হয় শ্রীলংকার। তাদের অভিষেকের প্রায় ১৮ বছর (২০০০ সালের ১০ নভেম্বর) টেস্ট আঙ্গিনায় পা রাখে বাংলাদেশ। সাদা পোশাকে হাটতে শুরু করার পর শ্রীলংকার বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজের পূর্বে ১৬ বার মুখোমুখি হয় বাংলাদেশ।
এরমধ্যে ১৪টি হার ও ২টি ম্যাচ ড্র করে বাংলাদেশ। কোন ম্যাচেই জয় পায়নি টাইগাররা। অবশেষে চলতি সফরে শ্রীলংকার বিপক্ষে জয়ের স্বাদ পেলো মুশফিক বাহিনী। নিজেদের শততম টেস্টে লংকানদের ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শততম টেস্ট হওয়াতেই জয়টা অনেক বেশি প্রাধান্য পেয়েছে বাংলাদেশের কাছে।
কিন্তু বাংলাদেশের কাছে শ্রীলংকার এমন হার রূপ নিয়েছে লজ্জায়। তাই শ্রীলংকার এমন লজ্জায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছে দেশটির বিভিন্ন গণমাধ্যম। এরমধ্যে অন্যতম জনপ্রিয় ইংরেজি পত্রিকা দ্য আইল্যান্ড।
বাংলাদেশের কাছে সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার হারকে তাদের ক্রিকেটের মৃত্যু বলে ছবির মাধ্যমে খবর ছাপিয়েছে দ্য আইল্যান্ড।
দ্য আইল্যান্ড মৃত্যুফলক আঁকারে বানিয়ে লিখেছে- আন্তরিকতার সঙ্গে স্মরণ করছি শ্রীলংকার ক্রিকেটকে। যাদের মৃত্যু হয়েছে দ্য ওভালে, ১৯ মার্চ, ২০১৭ সালে। এমন মৃত্যুতে তাদের সকল শুভানুধ্যায়ী গভীরভাবে শোকাহত। আর.আই.পি (রেস্ট ইন পিস)।
বিশেষ দ্রষ্টব্য : মৃতদেহ দাহ করা হবে এবং ছাই নিয়ে যাওয়া হবে বাংলাদেশে।

সম্পর্কিত সংবাদ