ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে : তোফায়েল   |    জাতীয় সংবাদ : বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করেছে জাতি * বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা দেয়ার দাবি জানিয়েছেন ওবায়দুল কাদের * জাতিসংঘ স্থায়ী মিশনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত    |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ার পূর্ব গৌতায় সহিংসতায় জাতিসংঘ প্রধানের গভীর উদ্বেগ প্রকাশ * জাপান সাগর আকাশে টহল রাশিয়ার যুদ্ধবিমানের   |   

বাংলাদেশের কাছে হারে শ্রীলংকা ক্রিকেটের মৃত্যু : দ্য আইল্যান্ড

রাঁচি, ২১ মার্চ ২০১৭ (বাসস): কলম্বোর পি. সারা ওভালে বাংলাদেশের শততম টেস্টে হারের লজ্জা পেয়েছে স্বাগতিক শ্রীলংকা। টেস্ট আঙ্গিনার নবীণ দল বাংলাদেশের কাছে লজ্জার হারকে শ্রীলংকার ক্রিকেটের মৃত্যু অভিমত ব্যক্ত করে একটি রিপোর্ট প্রকাশ করেছে দেশটির জনপ্রিয় ইংরেজি পত্রিকা দ্য আইল্যান্ড।
১৯৮২ সালের ১৭ ফেব্রুয়ারি টেস্ট অভিষেক হয় শ্রীলংকার। তাদের অভিষেকের প্রায় ১৮ বছর (২০০০ সালের ১০ নভেম্বর) টেস্ট আঙ্গিনায় পা রাখে বাংলাদেশ। সাদা পোশাকে হাটতে শুরু করার পর শ্রীলংকার বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজের পূর্বে ১৬ বার মুখোমুখি হয় বাংলাদেশ।
এরমধ্যে ১৪টি হার ও ২টি ম্যাচ ড্র করে বাংলাদেশ। কোন ম্যাচেই জয় পায়নি টাইগাররা। অবশেষে চলতি সফরে শ্রীলংকার বিপক্ষে জয়ের স্বাদ পেলো মুশফিক বাহিনী। নিজেদের শততম টেস্টে লংকানদের ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শততম টেস্ট হওয়াতেই জয়টা অনেক বেশি প্রাধান্য পেয়েছে বাংলাদেশের কাছে।
কিন্তু বাংলাদেশের কাছে শ্রীলংকার এমন হার রূপ নিয়েছে লজ্জায়। তাই শ্রীলংকার এমন লজ্জায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছে দেশটির বিভিন্ন গণমাধ্যম। এরমধ্যে অন্যতম জনপ্রিয় ইংরেজি পত্রিকা দ্য আইল্যান্ড।
বাংলাদেশের কাছে সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার হারকে তাদের ক্রিকেটের মৃত্যু বলে ছবির মাধ্যমে খবর ছাপিয়েছে দ্য আইল্যান্ড।
দ্য আইল্যান্ড মৃত্যুফলক আঁকারে বানিয়ে লিখেছে- আন্তরিকতার সঙ্গে স্মরণ করছি শ্রীলংকার ক্রিকেটকে। যাদের মৃত্যু হয়েছে দ্য ওভালে, ১৯ মার্চ, ২০১৭ সালে। এমন মৃত্যুতে তাদের সকল শুভানুধ্যায়ী গভীরভাবে শোকাহত। আর.আই.পি (রেস্ট ইন পিস)।
বিশেষ দ্রষ্টব্য : মৃতদেহ দাহ করা হবে এবং ছাই নিয়ে যাওয়া হবে বাংলাদেশে।

সম্পর্কিত সংবাদ