ঢাকা, বুধবার, এপ্রিল ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

বাংলাদেশের কাছে হারে শ্রীলংকা ক্রিকেটের মৃত্যু : দ্য আইল্যান্ড

রাঁচি, ২১ মার্চ ২০১৭ (বাসস): কলম্বোর পি. সারা ওভালে বাংলাদেশের শততম টেস্টে হারের লজ্জা পেয়েছে স্বাগতিক শ্রীলংকা। টেস্ট আঙ্গিনার নবীণ দল বাংলাদেশের কাছে লজ্জার হারকে শ্রীলংকার ক্রিকেটের মৃত্যু অভিমত ব্যক্ত করে একটি রিপোর্ট প্রকাশ করেছে দেশটির জনপ্রিয় ইংরেজি পত্রিকা দ্য আইল্যান্ড।
১৯৮২ সালের ১৭ ফেব্রুয়ারি টেস্ট অভিষেক হয় শ্রীলংকার। তাদের অভিষেকের প্রায় ১৮ বছর (২০০০ সালের ১০ নভেম্বর) টেস্ট আঙ্গিনায় পা রাখে বাংলাদেশ। সাদা পোশাকে হাটতে শুরু করার পর শ্রীলংকার বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজের পূর্বে ১৬ বার মুখোমুখি হয় বাংলাদেশ।
এরমধ্যে ১৪টি হার ও ২টি ম্যাচ ড্র করে বাংলাদেশ। কোন ম্যাচেই জয় পায়নি টাইগাররা। অবশেষে চলতি সফরে শ্রীলংকার বিপক্ষে জয়ের স্বাদ পেলো মুশফিক বাহিনী। নিজেদের শততম টেস্টে লংকানদের ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শততম টেস্ট হওয়াতেই জয়টা অনেক বেশি প্রাধান্য পেয়েছে বাংলাদেশের কাছে।
কিন্তু বাংলাদেশের কাছে শ্রীলংকার এমন হার রূপ নিয়েছে লজ্জায়। তাই শ্রীলংকার এমন লজ্জায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছে দেশটির বিভিন্ন গণমাধ্যম। এরমধ্যে অন্যতম জনপ্রিয় ইংরেজি পত্রিকা দ্য আইল্যান্ড।
বাংলাদেশের কাছে সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার হারকে তাদের ক্রিকেটের মৃত্যু বলে ছবির মাধ্যমে খবর ছাপিয়েছে দ্য আইল্যান্ড।
দ্য আইল্যান্ড মৃত্যুফলক আঁকারে বানিয়ে লিখেছে- আন্তরিকতার সঙ্গে স্মরণ করছি শ্রীলংকার ক্রিকেটকে। যাদের মৃত্যু হয়েছে দ্য ওভালে, ১৯ মার্চ, ২০১৭ সালে। এমন মৃত্যুতে তাদের সকল শুভানুধ্যায়ী গভীরভাবে শোকাহত। আর.আই.পি (রেস্ট ইন পিস)।
বিশেষ দ্রষ্টব্য : মৃতদেহ দাহ করা হবে এবং ছাই নিয়ে যাওয়া হবে বাংলাদেশে।

সম্পর্কিত সংবাদ