ঢাকা, শুক্রুবার, জানুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ   |   

চ্যাম্পিয়ন্স লীগের সেমিতে আরো একবার অ্যাটলেটিকোর মোকাবেলা করবে রিয়াল মাদ্রিদ

নিয়ন (সুইজারল্যান্ড), ২১ এপ্রিল, ২০১৭ (বাসস/এএফপি) : উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলের সেমিফাইনালে আরো একবার অ্যাটলেটিকো মাদ্রিদের মোকাবেলা করতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আজ অনুষ্ঠিত ইউরো টুর্নামেন্টের ড্র অনুযায়ী অপর সেমিতে জুভেন্টাসের মুখোমুখি হবে ফরাসি ক্লাব মোনাকো।
ক্লাব কাপে ইউরোপের শীর্ষ টুর্নামেন্টে ২০১৪ ও ২০১৬ সালের মত আরেকটি অল মাদ্রিদ দ্বৈরত দেখতে পারবে ফুটবল অনুরাগীরা। যদিও ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুন্যে দর্শকে ঠাসা আগের দুটি আসরেই জয়লাভ করেছিল রিয়ালমাদ্রিদ।
ড্র অনুযায়ী আগামী ২ মে সান্তিয়াগো বার্নব্যুতে অ্যাটলেটিকোকে অ্যাথিথেয়তা দিবে রিয়াল। পরের দিন ৩ মে ইতালীয় চ্যাম্পিয়ন মোনাকোর মাঠে খেলবে জুভেন্টাস। পরের সপ্তায় অনুষ্ঠিত হবে ফিরতি লেগের ম্যাচ দুটি।
সুইজারল্যান্ডের নিয়নে অবস্থিত উয়েফার সদর দপ্তরে অনুষ্ঠিত হয় চার দলের এই ড্র। যেখানে কোন দলেরই বাছাই করে প্রতিপক্ষ নেবার কোন সুযোগ ছিলনা। অবশ্য প্রথা ভুলে এ বিষয়ে মুখ খুলেছেন জুভেন্টাসের গোল রক্ষক জিয়ানলুইজি বুফন । বলেছেন, তিনি নিজেও অ্যটলেটিকোকে পাশকাটাতে চেয়েছিলেন। কারণ তারা লা লীগের শিরোপার দৌঁড়ে নেই। তাই ইউরো টুর্নামেন্টের খেলোয়াড়দের বিশ্রামে পাঠানোর সুযোগ পাবে। তিনি বলেন, সেমি ফাইনালের প্রতিপক্ষ তিনটি দলের মধ্যে একমাত্র অ্যটলেটিকো মাদ্রিদই ঝুকি নিয়ে খেলতে পারবে। কারণ তারা ঘরোয়া লীগের শিরোপার দৌঁড়ে নেই। অপর দল দুটি ( রিয়াল ও মোনাকো) এই মুহুর্তে লীগ শিরোপার জন্য লড়াই করছে। এটি তাদের জন্য একটি বাঁধা।
কোয়ার্টার ফাইনালে বলতে গেলে ব্রিটিশ বাজিরকরদের দৃস্টিতে ফেভারিট হিসেবেই বায়ার্ন মিউনিখকে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। যেখানে হ্যাট্রিক করেছেন দলটির মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো।
তবে প্রথম লেগে বার্সেলোনাকে ৩-০ গোলে হারিয়ে দারুন চমক দেখিয়েছে ইতালীয় চ্যাম্পিয়ন জুভেন্টাস। ফিরতি লেগে তারা স্বাগতিক বার্সার সঙ্গে গোল শুন্য ড্র করে শেষ চারে জায়াগা করে নেয়। সর্বশেষ ১৯৯৬ সালে ইউরো শিরোপা জয় পাওয়া জুভেন্টাস মোনাকোর বিপক্ষে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নামবে।
সুচি:
তারিখ ভেন্যু ম্যাচ
২ মে ২০১৭ মাদ্রিদ রিয়াল বনাম অ্যটলেটিকো (১ম লেগ)
৩ মে ২০১৭ মোনাকো মোনাকো বনাম জুভেন্টাস (১ম লেগ)
৯ মে ২০১৭ মাদ্রিদ রিয়াল বনাম অ্যটলেটিকো (২য় লেগ)
১০ মে ২০১৭ তুরিন মোনাকো বনাম জুভেন্টাস (২য় লেগ)
৩ জুন ২০১৭ কার্ডিফ ফাইনাল