ঢাকা, সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : নিরীহ মানুষকে মিয়ানমার শাস্তি দিতে পারে না : প্রধানমন্ত্রীকে সুষমা   |    জাতীয় সংবাদ : মিয়ানমারে স্বাভাবিক অবস্থা সৃষ্টি হলে বাস্তুচ্যুতরা ফিরতে পারে : স্বরাজ   |    জাতীয় সংবাদ : আগামী বর্ষা মৌসুমের আগেই জলাবদ্ধতা নিরসনে পদক্ষেপ গ্রহণ করা হবে : স্থানীয় সরকার মন্ত্রী * ২ লাখ ৪৫ হাজার ৫৫০ জন রোহিঙ্গার নিবন্ধন হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী * দেশের শান্তি ও উন্নয়নের স্বার্থে আবারও শেখ হাসিনাকে ভোট দিন : নাসিম   |   বিনোদন ও শিল্পকলা : কবি শামসুর রাহমানের ৮৯তম জন্মদিন আগামীকাল    |    জাতীয় সংবাদ : স্বরাষ্ট্রমন্ত্রী আগামীকাল মিয়ানমার সফরে যাচ্ছেন * আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল * ৬ বিচার বিভাগীয় কর্মকর্তাকে সুপ্রিম কোর্টে প্রেষণে নিয়োগ * সংসদীয় গণতন্ত্রকে শক্তিশালী করতে তরুণদের মেধা কাজে লাগাতে হবে : স্পিকার    |   শিক্ষা : ঢাবি অধিভুক্ত ৭টি কলেজের সম্মান শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া শুরু ২৫ অক্টোবর    |   আবহাওয়া : দেশের কোথাও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই    |   খেলাধুলার সংবাদ : গোল্ডেন বয় পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় এমবাপে, ডেম্বেলে ও জেসাস * রেকর্ড স্পর্শ করা আগুয়েরো এখনো ম্যান সিটির মূল খেলোয়াড় * বার্সেলোনার জয়ের ধারা অব্যাহত   |    জাতীয় সংবাদ : তুরাগ নদের পাড়ে ৩০ দখলদার উচ্ছেদ চেয়ে হাইকোর্টে আবেদন *বাবা-মাকে হত্যা : মেয়ে ঐশীর যাবজ্জীবন কারাদন্ডের পূর্ণাঙ্গ রায় প্রকাশ * সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে : ওবায়দুল কাদের   |    আন্তর্জাতিক সংবাদ : সৌদি আরব সফরে ইরাকি প্রধানমন্ত্রী *রুশ বিরোধী নেতা নাভালনি মুক্তি পাচ্ছেন * জাপানে আগাম নির্বাচনে ভোটগ্রহণ * আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২, আহত ৮   |    বিভাগীয় সংবাদ : নাটোরে আর্নিং এন্ড লার্নিং প্রশিক্ষণ উত্তর মেন্টরিং সেন্টারে ফ্রিল্যান্সারদের ব্যস্ত সময় *জয়পুরহাটে তিন মাসে ৬১ লক্ষাধিক টাকার মাদক দ্রব্য উদ্ধার *বরিশালের কীর্তনখোলা নদীর ভাঙ্গন বন্ধে ৩৩১ কোটি টাকার কাজ হবে   |   

চ্যাম্পিয়ন্স লীগের সেমিতে আরো একবার অ্যাটলেটিকোর মোকাবেলা করবে রিয়াল মাদ্রিদ

নিয়ন (সুইজারল্যান্ড), ২১ এপ্রিল, ২০১৭ (বাসস/এএফপি) : উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলের সেমিফাইনালে আরো একবার অ্যাটলেটিকো মাদ্রিদের মোকাবেলা করতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আজ অনুষ্ঠিত ইউরো টুর্নামেন্টের ড্র অনুযায়ী অপর সেমিতে জুভেন্টাসের মুখোমুখি হবে ফরাসি ক্লাব মোনাকো।
ক্লাব কাপে ইউরোপের শীর্ষ টুর্নামেন্টে ২০১৪ ও ২০১৬ সালের মত আরেকটি অল মাদ্রিদ দ্বৈরত দেখতে পারবে ফুটবল অনুরাগীরা। যদিও ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুন্যে দর্শকে ঠাসা আগের দুটি আসরেই জয়লাভ করেছিল রিয়ালমাদ্রিদ।
ড্র অনুযায়ী আগামী ২ মে সান্তিয়াগো বার্নব্যুতে অ্যাটলেটিকোকে অ্যাথিথেয়তা দিবে রিয়াল। পরের দিন ৩ মে ইতালীয় চ্যাম্পিয়ন মোনাকোর মাঠে খেলবে জুভেন্টাস। পরের সপ্তায় অনুষ্ঠিত হবে ফিরতি লেগের ম্যাচ দুটি।
সুইজারল্যান্ডের নিয়নে অবস্থিত উয়েফার সদর দপ্তরে অনুষ্ঠিত হয় চার দলের এই ড্র। যেখানে কোন দলেরই বাছাই করে প্রতিপক্ষ নেবার কোন সুযোগ ছিলনা। অবশ্য প্রথা ভুলে এ বিষয়ে মুখ খুলেছেন জুভেন্টাসের গোল রক্ষক জিয়ানলুইজি বুফন । বলেছেন, তিনি নিজেও অ্যটলেটিকোকে পাশকাটাতে চেয়েছিলেন। কারণ তারা লা লীগের শিরোপার দৌঁড়ে নেই। তাই ইউরো টুর্নামেন্টের খেলোয়াড়দের বিশ্রামে পাঠানোর সুযোগ পাবে। তিনি বলেন, সেমি ফাইনালের প্রতিপক্ষ তিনটি দলের মধ্যে একমাত্র অ্যটলেটিকো মাদ্রিদই ঝুকি নিয়ে খেলতে পারবে। কারণ তারা ঘরোয়া লীগের শিরোপার দৌঁড়ে নেই। অপর দল দুটি ( রিয়াল ও মোনাকো) এই মুহুর্তে লীগ শিরোপার জন্য লড়াই করছে। এটি তাদের জন্য একটি বাঁধা।
কোয়ার্টার ফাইনালে বলতে গেলে ব্রিটিশ বাজিরকরদের দৃস্টিতে ফেভারিট হিসেবেই বায়ার্ন মিউনিখকে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। যেখানে হ্যাট্রিক করেছেন দলটির মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো।
তবে প্রথম লেগে বার্সেলোনাকে ৩-০ গোলে হারিয়ে দারুন চমক দেখিয়েছে ইতালীয় চ্যাম্পিয়ন জুভেন্টাস। ফিরতি লেগে তারা স্বাগতিক বার্সার সঙ্গে গোল শুন্য ড্র করে শেষ চারে জায়াগা করে নেয়। সর্বশেষ ১৯৯৬ সালে ইউরো শিরোপা জয় পাওয়া জুভেন্টাস মোনাকোর বিপক্ষে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নামবে।
সুচি:
তারিখ ভেন্যু ম্যাচ
২ মে ২০১৭ মাদ্রিদ রিয়াল বনাম অ্যটলেটিকো (১ম লেগ)
৩ মে ২০১৭ মোনাকো মোনাকো বনাম জুভেন্টাস (১ম লেগ)
৯ মে ২০১৭ মাদ্রিদ রিয়াল বনাম অ্যটলেটিকো (২য় লেগ)
১০ মে ২০১৭ তুরিন মোনাকো বনাম জুভেন্টাস (২য় লেগ)
৩ জুন ২০১৭ কার্ডিফ ফাইনাল