ঢাকা, মঙ্গলবার, অগাস্ট ২২, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |   প্রধানমন্ত্রী : চলচ্চিত্র তারকা রাজ্জাকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * অবৈধভাবে ক্ষমতা দখলের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি * প্রয়োজনীয় যাচাইবাছাই ও সংশোধনের জন্য আয়কর আইনের খসড়া ফেরত পাঠিয়েছে মন্ত্রিসভা   |    জাতীয় সংবাদ : কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই * গ্রেনেড হামলার ১৩তম বার্ষিকী পালিত : বিচার দ্রুত সম্পন্ন করার দাবি * ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক   |    অর্থনীতি : ডিএসইতে সূচক বেড়েছে * মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ কার্যক্রমে ২৮ দেশকে পেছনে ফেলেছে বাংলাদেশ   |    আন্তর্জাতিক সংবাদ : নেপালের প্রধানমন্ত্রীর ভারত সফর * দক্ষিণ এশিয়ায় বন্যায় ৭৫০ জনের প্রাণহানি   |    জাতীয় সংবাদ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বুধবার * বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারকে হত্যা করতেই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিল: তোফায়েল আহমেদ * দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি উন্নতি অব্যাহত এবং দক্ষিণ-মধ্যাঞ্চলের নিম্নাঞ্চলে উন্নতি শুরু   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    জাতীয় সংবাদ : গ্যাটকো মামলা : হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আবেদন খারিজ * নারায়ণগঞ্জের সাত খুন মামলা: হাইকোর্টের রায় আগামীকাল ২২ আগস্ট * মুক্তামনির অবস্থার উন্নতি হচ্ছে, আগামী সপ্তাহে আরো একটি অস্ত্রোপচার   |   খেলাধুলার সংবাদ : শ্রীলংকার পর পাকিস্তান সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ *প্রস্তুতি ম্যাচ বাতিল করলো অস্ট্রেলিয়া *গোল দিয়েই পিএসজির মাঠে নেইমারের অভিষেক *শ্রীলংকার ক্রিকেট দলের বাস আটকে ভক্তদের প্রতিবাদ   |    আন্তর্জাতিক সংবাদ : ভয়াবহ ভূমিধস : কঙ্গোর প্রেসিডেন্টের কাছে শির শোক বার্তা *দ. কোরিয়া-যুক্তরাষ্ট্রের বার্ষিক যৌথ সামরিক মহড়া শুরু * ম্যাসেডোনিয়ায় বাস দুর্ঘটনা ॥ হতাহত ২৯ * সিরিয়ায় সন্ত্রাসীদের গাড়িবহর রুশ হামলায় ধ্বংস * ফিলিপাইনে হামলায় ৯ জন নিহত   |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে দুই যুবকের যাবজ্জীবন * গোপালগঞ্জে ২১ আগস্ট পালন * খুলনায় অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেফতার ৪১ *কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে অপহরণকারী নিহত * পিরোজপুরে জেলা কারাগার নির্মাণ কাজ এগিয়ে চলছে   |    অর্থনীতি : জয়পুরহাটে ১১ লাখ ৩৫ হাজার মে. টন সবজি উৎপাদন   |   

চ্যাম্পিয়ন্স লীগের সেমিতে আরো একবার অ্যাটলেটিকোর মোকাবেলা করবে রিয়াল মাদ্রিদ

নিয়ন (সুইজারল্যান্ড), ২১ এপ্রিল, ২০১৭ (বাসস/এএফপি) : উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলের সেমিফাইনালে আরো একবার অ্যাটলেটিকো মাদ্রিদের মোকাবেলা করতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আজ অনুষ্ঠিত ইউরো টুর্নামেন্টের ড্র অনুযায়ী অপর সেমিতে জুভেন্টাসের মুখোমুখি হবে ফরাসি ক্লাব মোনাকো।
ক্লাব কাপে ইউরোপের শীর্ষ টুর্নামেন্টে ২০১৪ ও ২০১৬ সালের মত আরেকটি অল মাদ্রিদ দ্বৈরত দেখতে পারবে ফুটবল অনুরাগীরা। যদিও ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুন্যে দর্শকে ঠাসা আগের দুটি আসরেই জয়লাভ করেছিল রিয়ালমাদ্রিদ।
ড্র অনুযায়ী আগামী ২ মে সান্তিয়াগো বার্নব্যুতে অ্যাটলেটিকোকে অ্যাথিথেয়তা দিবে রিয়াল। পরের দিন ৩ মে ইতালীয় চ্যাম্পিয়ন মোনাকোর মাঠে খেলবে জুভেন্টাস। পরের সপ্তায় অনুষ্ঠিত হবে ফিরতি লেগের ম্যাচ দুটি।
সুইজারল্যান্ডের নিয়নে অবস্থিত উয়েফার সদর দপ্তরে অনুষ্ঠিত হয় চার দলের এই ড্র। যেখানে কোন দলেরই বাছাই করে প্রতিপক্ষ নেবার কোন সুযোগ ছিলনা। অবশ্য প্রথা ভুলে এ বিষয়ে মুখ খুলেছেন জুভেন্টাসের গোল রক্ষক জিয়ানলুইজি বুফন । বলেছেন, তিনি নিজেও অ্যটলেটিকোকে পাশকাটাতে চেয়েছিলেন। কারণ তারা লা লীগের শিরোপার দৌঁড়ে নেই। তাই ইউরো টুর্নামেন্টের খেলোয়াড়দের বিশ্রামে পাঠানোর সুযোগ পাবে। তিনি বলেন, সেমি ফাইনালের প্রতিপক্ষ তিনটি দলের মধ্যে একমাত্র অ্যটলেটিকো মাদ্রিদই ঝুকি নিয়ে খেলতে পারবে। কারণ তারা ঘরোয়া লীগের শিরোপার দৌঁড়ে নেই। অপর দল দুটি ( রিয়াল ও মোনাকো) এই মুহুর্তে লীগ শিরোপার জন্য লড়াই করছে। এটি তাদের জন্য একটি বাঁধা।
কোয়ার্টার ফাইনালে বলতে গেলে ব্রিটিশ বাজিরকরদের দৃস্টিতে ফেভারিট হিসেবেই বায়ার্ন মিউনিখকে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। যেখানে হ্যাট্রিক করেছেন দলটির মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো।
তবে প্রথম লেগে বার্সেলোনাকে ৩-০ গোলে হারিয়ে দারুন চমক দেখিয়েছে ইতালীয় চ্যাম্পিয়ন জুভেন্টাস। ফিরতি লেগে তারা স্বাগতিক বার্সার সঙ্গে গোল শুন্য ড্র করে শেষ চারে জায়াগা করে নেয়। সর্বশেষ ১৯৯৬ সালে ইউরো শিরোপা জয় পাওয়া জুভেন্টাস মোনাকোর বিপক্ষে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নামবে।
সুচি:
তারিখ ভেন্যু ম্যাচ
২ মে ২০১৭ মাদ্রিদ রিয়াল বনাম অ্যটলেটিকো (১ম লেগ)
৩ মে ২০১৭ মোনাকো মোনাকো বনাম জুভেন্টাস (১ম লেগ)
৯ মে ২০১৭ মাদ্রিদ রিয়াল বনাম অ্যটলেটিকো (২য় লেগ)
১০ মে ২০১৭ তুরিন মোনাকো বনাম জুভেন্টাস (২য় লেগ)
৩ জুন ২০১৭ কার্ডিফ ফাইনাল