ঢাকা, মঙ্গলবার, জুন ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : লক্ষ্মীপুরে শত কোটি টাকার নারিকেলের ব্যবসা * জয়পুরহাটে বেরইল গ্রামের প্রায় ৬শ পরিবারের জীবিকা চলে চাঁই তৈরি করে   |   প্রধানমন্ত্রী : শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উদযাপিত হওয়ায় প্রধানমন্ত্রীর সন্তোষ প্রকাশ *মুক্তিযোদ্ধাদেরকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান   |    জাতীয় সংবাদ : দেশব্যাপী পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত *কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত *দেশের স্বার্থে রাজনীতিতে ইতিবাচক ধারা ফিরিয়ে আনার আহ্বান ওবায়দুল কাদেরের   |    বিভাগীয় সংবাদ : মাগুরা শহরের নোমানী ময়দানে ঈদের নামাজ পড়লেন সাকিব * নড়াইলে জন্মভূমিতে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল-ফিতর উদযাপিত   |    বিভাগীয় সংবাদ : মাগুরা শহরের নোমানী ময়দানে ঈদের নামাজ পড়লেন সাকিব * নড়াইলে জন্মভূমিতে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল-ফিতর উদযাপিত   |   খেলাধুলার সংবাদ : দ্বিতীয় ওয়ানডে ১০৫ রানে জিতলো ভারত * সিরিজ জিতলো ইংল্যান্ড * ক্যামেরুনকে হারিয়ে সেমিফাইনালে জার্মানি * অস্ট্রেলিয়ার সাথে ড্র করেও সেমিফাইনালে চিলি * কনফেডারেশন কাপের সেমিফাইনাল লাইন-আপ   |   রাষ্ট্রপতি : ঈদ শান্তি ও বন্ধুত্বপূর্ণ সমাজ গড়ে তোলে : রাষ্ট্রপতি * রাষ্ট্রপতি ঈদের নামাজ পড়েছেন জাতীয় ঈদগাহ মাঠে   |   

আইসিসি হল অব ফ্রেমে অন্তর্ভুক্ত হচ্ছেন মুরালিধরন

দুবাই, ২১ এপ্রিল ২০১৭ (বাসস/এএফপি) : ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) হল অব ফ্রেমে অন্তর্ভুক্ত হচ্ছেন শ্রীলংকার অফ-স্পিনার মুত্তিয়া মুরলিধরন। আগামী জুনে ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন হল অব ফ্রেমে অর্ন্তভূক্ত হবেন তিনি। শ্রীলংকার প্রথম খেলোয়াড় হিসেবে এমন সম্মানে ভূষিত হচ্ছেন মুরলি।
এর আগে এই সম্মানে ভূষিত হয়েছেন অস্ট্রেলিয়ার কারেন রোল্টন, আর্থার মরিস, ডন ব্র্যাডম্যান ও জর্জ লোহম্যান। উনবিংশ শতাব্দিতে ১৬ টেস্টে ১০০ উইকেট নিয়েছিলেন লোহম্যান।
মুরলিধরনের এমন সম্মানে শ্রীলংকার ক্রিকেট গর্বিত বলে জানান লংকান ক্রিকেটের প্রধান নির্বাহী কর্মকর্তা আসলে ডি সিলভা, তার জন্য আমরা গর্বিত এবং শ্রীলংকা ক্রিকেটের জন্য গৌরব বয়ে এনেছেন মুরলি। তার বিখ্যাত কর্মজীবন অত্যন্ত মর্যাদাপূর্ণ।
শেষ হওয়া বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ, ভারত সফর বা চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন আইসিসির হল অব ফ্রেমে অন্তর্ভুক্তর জন্য মুরলিধরনকে প্রস্তাব দেয়া হয়েছিলো। এর মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফি বেছে নেন মুরালি। তাই আগামী ৮ জুন ওভালে ভারত-শ্রীলংকা ম্যাচে মুরলিকে হল অব ফেমে অন্তর্ভুক্ত করা হবে।
হল ফেমে অন্তর্ভুক্ত হওয়া চার খেলোয়াড়কে অভিনন্দন জানিয়েছেন আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। তিনি বলেন, সত্যিকারের মহান খেলোয়াড়কে হল অব ফেমের স্বীকৃত দেয় আইসিসি। তাই এই সেরা খেলোয়াড়রা একটি সম্মানিত দল। এই যুগের অন্যতম সেরা খেলোয়াড় মুরালি। শ্রীলংকাকে টেস্ট ও ওয়ানডেতে বড় দলে পরিণত করতে মুরালির অনেক অবদান ছিলো।
২০১১ বিশ্বকাপের পর ক্রিকেটকে বিদায় জানান মুরলিধরন। ১৩৩ টেস্টে ৮০০, ৩৫০ ওয়ানডেতে ৫৩৪ ও ১২ টি-২০তে ১৩ উইকেট শিকার করেন তিনি। ১৯৯৬ বিশ্বকাপ জয়ী শ্রীলংকা দলের সদস্য ছিলেন মুরলি।