ঢাকা, শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আগামী নির্বাচনেও আওয়ামী লীগ বিজয়ী হবে : ওবায়দুল কাদের * বিজয়ের ৪৬তম বার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য প্রধানমন্ত্রীর উপহার   |   খেলাধুলার সংবাদ : স্মিথের ডাবল ও মার্শের সেঞ্চুরিতে পার্থ টেস্টে লিড নিলো অস্ট্রেলিয়া * সাকিবের হারের দিনে দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে দলকে জেতালেন তামিম * অলিখিত ফাইনালে কাল মুখোমুখি ভারত ও শ্রীলংকা   |   আবহাওয়া : মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে   |    অর্থনীতি : পঞ্চগড়ে কমলা চাষ দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে   |    জাতীয় সংবাদ : রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বিজয় দিবসের কুচকাওয়াজে যোগদান * আগামী নির্বাচনেও শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসবে : শাজাহান খান * ডিএনসিসি মেয়র ও নতুন ৩৬ ওয়ার্ডে নির্বাচনের সিদ্ধান্ত আগামীকাল   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাট চিনিকলে আখ মাড়াই শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে ধেয়ে আসছে গ্রীষ্মমন্ডলীয় ঝড় কাই-তাক * ইন্দোনেশিয়ায় ৬.৫ মাত্রার ভূমিকম্প অনুভুত * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী বিজয় দিবস উপলক্ষে স্মারক ডাকটিকেট অবমুক্ত করলেন * মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |    জাতীয় সংবাদ : বিজয় দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা * আগামী নির্বাচনে জনগণ সাম্প্রদায়িক অপশক্তিদের প্রত্যাখান করবে : সেতুমন্ত্রী * মৎস্যও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের ইন্তেকাল   |   রাষ্ট্রপতি : বিজয় দিবসে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা * ছায়েদুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক * বীর শহীদদের প্রতি রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন   |   

আইসিসি হল অব ফ্রেমে অন্তর্ভুক্ত হচ্ছেন মুরালিধরন

দুবাই, ২১ এপ্রিল ২০১৭ (বাসস/এএফপি) : ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) হল অব ফ্রেমে অন্তর্ভুক্ত হচ্ছেন শ্রীলংকার অফ-স্পিনার মুত্তিয়া মুরলিধরন। আগামী জুনে ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন হল অব ফ্রেমে অর্ন্তভূক্ত হবেন তিনি। শ্রীলংকার প্রথম খেলোয়াড় হিসেবে এমন সম্মানে ভূষিত হচ্ছেন মুরলি।
এর আগে এই সম্মানে ভূষিত হয়েছেন অস্ট্রেলিয়ার কারেন রোল্টন, আর্থার মরিস, ডন ব্র্যাডম্যান ও জর্জ লোহম্যান। উনবিংশ শতাব্দিতে ১৬ টেস্টে ১০০ উইকেট নিয়েছিলেন লোহম্যান।
মুরলিধরনের এমন সম্মানে শ্রীলংকার ক্রিকেট গর্বিত বলে জানান লংকান ক্রিকেটের প্রধান নির্বাহী কর্মকর্তা আসলে ডি সিলভা, তার জন্য আমরা গর্বিত এবং শ্রীলংকা ক্রিকেটের জন্য গৌরব বয়ে এনেছেন মুরলি। তার বিখ্যাত কর্মজীবন অত্যন্ত মর্যাদাপূর্ণ।
শেষ হওয়া বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ, ভারত সফর বা চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন আইসিসির হল অব ফ্রেমে অন্তর্ভুক্তর জন্য মুরলিধরনকে প্রস্তাব দেয়া হয়েছিলো। এর মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফি বেছে নেন মুরালি। তাই আগামী ৮ জুন ওভালে ভারত-শ্রীলংকা ম্যাচে মুরলিকে হল অব ফেমে অন্তর্ভুক্ত করা হবে।
হল ফেমে অন্তর্ভুক্ত হওয়া চার খেলোয়াড়কে অভিনন্দন জানিয়েছেন আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। তিনি বলেন, সত্যিকারের মহান খেলোয়াড়কে হল অব ফেমের স্বীকৃত দেয় আইসিসি। তাই এই সেরা খেলোয়াড়রা একটি সম্মানিত দল। এই যুগের অন্যতম সেরা খেলোয়াড় মুরালি। শ্রীলংকাকে টেস্ট ও ওয়ানডেতে বড় দলে পরিণত করতে মুরালির অনেক অবদান ছিলো।
২০১১ বিশ্বকাপের পর ক্রিকেটকে বিদায় জানান মুরলিধরন। ১৩৩ টেস্টে ৮০০, ৩৫০ ওয়ানডেতে ৫৩৪ ও ১২ টি-২০তে ১৩ উইকেট শিকার করেন তিনি। ১৯৯৬ বিশ্বকাপ জয়ী শ্রীলংকা দলের সদস্য ছিলেন মুরলি।