ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট   |   প্রধানমন্ত্রী : মহাসড়ক নেটওয়ার্কে জনসাধারণের যাতায়াতে স্বস্তি ফিরে এসেছে : প্রধানমন্ত্রী * পানি গবেষণায় বৈশ্বিক তহবিল গঠনে প্রধানমন্ত্রীর আহ্বান   |    জাতীয় সংবাদ : সরকার বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিতকরণে দৃঢ়প্রতিজ্ঞ : আইনমন্ত্রী * অং সান সু চি এবং খালেদা জিয়া একই সুরে কথা বলছেন : তথ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রতিদিন ৪ লাখ ২১ হাজার জনের মধ্যে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু * রোহিঙ্গাদের জন্য ৫০০ মেট্রিক টন চাল ও ৩০ লাখ টাকা দেয়া হয়েছে : ত্রাণ মন্ত্রী * বিনিয়োগের জন্য বাংলাদেশ আকর্ষণীয় গন্তব্য : শিল্পমন্ত্রী   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের প্রত্যাবাসনে আন্তর্জাতিক সমর্থন চাইলেন রাষ্ট্রপতি * যানজটমুক্ত ঢাকা গড়তে জনসচেতনতা বৃদ্ধির আহবান রাষ্ট্রপতির * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |   বিনোদন ও শিল্পকলা : মঞ্চে আসছে জহির রায়হানের আরেক ফাল্গুন   |    জাতীয় সংবাদ : দেড় লাখ রোহিঙ্গা শিশুকে টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী * রোহিঙ্গাদের ত্রাণবাহি ট্রাক খাদে, ৯ শ্রমিক নিহত * রাষ্ট্রপতির সঙ্গে ইসলামি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাক্ষাৎ * রোহিঙ্গাদের জন্য সৌদি সাহায্য পৌঁছবে আগামীকাল    |   প্রধানমন্ত্রী : আইসিটি খাতে সহযোগিতায় সম্মত বাংলাদেশ ও এস্তোনিয়া * এসডিজি বাস্তবায়নে বেসরকারি খাতকে সম্পৃক্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর * সমৃদ্ধির অংশীদার হতে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর    |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে   |   খেলাধুলার সংবাদ : রেকর্ড পরিমাণ মুনাফা আয়ের ঘোষণা ম্যানচেস্টার ইউনাইটেডের *কাল থেকে শুরু এনসিএলের দ্বিতীয় রাউন্ড   |    আন্তর্জাতিক সংবাদ : বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা * মাদক পাচারে জড়িত হলে পুত্রকেও হত্যা করা হবে : দুতার্তে * রাখাইন পরিস্থিতির উন্নতি হচ্ছে : জাতিসংঘে মিয়ানমার * ভানুয়াতু উপকূলে শক্তিশালী ভূমিকম্প   |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে রেকর্ডসংখ্যক মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে * জয়পুরহাটে ৮২ লাখ টাকা কৃষি প্রণোদনা বরাদ্দ * মাগুরায় বিদ্যুৎ স্পৃষ্টে ২ বন্ধুর মৃত্যু * নাটোরে ওএমএস কর্মসূচিতে প্রতিদিন ৫ হাজার ২শ মানুষ চাল পাচ্ছেন   |   

বিশ্বকাপের জন্য প্রস্তুত কাতারের শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়াম

দোহা, ১৯ মে ২০১৭ (বাসস/এএফপি) : কাতারে বিশ্বকাপ শুরু হতে এখনো ২০২২ দিন বাকী। এরই মধ্যে টুর্নামেন্টের জন্য বহুপ্রতীক্ষিত শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়ামটি সম্পূর্ণভাবে নির্মাণ করে ফেলেছে মধ্যপ্রাচ্যের সম্পদশালী দেশটি। আজ (শুক্রবার) দেশটির শীর্ষ ঘরোয়া ফুটবল টুর্নামেন্ট আমীর কাপের ফাইনাল ম্যাচ আয়োজনের মাধ্যমে দ্য খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হচ্ছে।
ওই ম্যাচে শিরোপার লড়াইয়ে নামবে সাবেক বার্সা কিংবদন্তী জাবি হার্নান্দেজের নেতৃত্বাধীন আল সাদ ও আল রায়ান। কাতারের বিশ্বকাপ আয়োজক কমিটির শীর্ষস্থানীয় কর্মকর্তা নাসের আল-খাতার বার্তা সংস্থা এএফপিকে বলেন, এটাই হবে আমাদের গৌরবের প্রতীক। এটা আমাদের হৃদয়ে স্থান করে নেয়া স্টেডিয়াম, খালিফা স্টেডিয়াম। টুর্নামেন্টের জন্য নির্মান কাজ সম্পন্ন হওয়া প্রথম স্টেডিয়াম হচ্ছে এটি। যেটি আপনার হৃদয়ে অন্যরকম এক অনুভূতি জাগাতে সক্ষম হবে। এটি একটি বাস্তবতা যা দেখে আপনি সত্যিই রোমাঞ্চ অনুভব করবেন।
৪০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামটিতে এমন শীতল প্রযুক্তি স্থাপিত হয়েছে যেটি খেলোয়াড়দের পাশাপাশি দর্শকদেরও শীতল রাখবে। ২০১৯ সালের বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপও অনুষ্ঠিত হবে কাতারের প্রাণকেন্দ্রে স্থাপিত এই স্টেডিয়ামে।