ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : সিঙ্গাপুরের উদ্দেশ্যে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ   |    জাতীয় সংবাদ : রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ দিতে ভারত সরকারের প্রতি সেতুমন্ত্রীর আহবান * আগামী নির্বাচনে বিএনপির অংশগ্রহণের পথ খোলা আছে : তথ্যমন্ত্রী   |   প্রধানমন্ত্রী : বাংলার যথাযথ ব্যবহারে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ * প্রধানমন্ত্রী কাল রাজশাহী সফরে যাচ্ছেন   |   খেলাধুলার সংবাদ : নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজের শিরোপা জিতল অস্ট্রেলিয়া *চ্যাম্পিয়ন্স লিগ : মেসির প্রথম গোলে রক্ষা পেল বার্সেলোনা   |    জাতীয় সংবাদ : বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করেছে জাতি *বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা দেয়ার দাবি জানিয়েছেন ওবায়দুল কাদের *আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে : তোফায়েল   |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ার পূর্ব গৌতায় সহিংসতায় জাতিসংঘ প্রধানের গভীর উদ্বেগ প্রকাশ * জাপান সাগর আকাশে টহল রাশিয়ার যুদ্ধবিমানের   |   

মালিঙ্গায় আস্থা জয়সুরিয়ার

কলম্বো, ১৯ মে, ২০১৭ (বাসস) : স্বদেশী লাসিথ মালিঙ্গার উপর আস্থা রাখছেন শ্রীলংকা ক্রিকেট দলের সাবেক ওপেনার ও বর্তমানে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা সনত জয়সুরিয়া। মালিঙ্গা খুব শিগগিরই নিজের সেরা ফর্মে ফিরবেন বলেও আশা প্রকাশ করেছেন সাবেক এ তারকা।
জয়সুরিয়া বলেন, ফর্মহীনতা ক্রিকেটেরই একটা অংশ। আমি আমার ১৭-১৮ বছরের ক্যারিয়ারে কখনোই কোন ক্রিকেটারকে সব সময় ফর্মে থাকতে দেখিনি। মালিঙ্গার হয়তোবা একটু খারাপ সময় যাচ্ছে। তবে সে ঘুরে দাঁড়ানো ও ভাল কিছু স্পেলের বোলিং করার মত যথেষ্ট শক্তিশালী।
যে সকল চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলছে তাদের জন্য মাত্র ১০ দিন পর চ্যাম্পিয়ন্স ট্রফিতে মনোনিবেশ করাটা চ্যালেঞ্জিং হবে বলেও উল্লেখ করেন জয়সুরিয়া।
তিনি বলেন, নতুন এ ফর্মেটের সঙ্গে মানিয়ে নেয়াটা বেশ চ্যালেঞ্জিং হবে। খেলোয়াড়রা টি-২০ খেলছে এবং তারা একা ভিন্ন মানসিকতার মধ্যে আছে। অবশ্য কন্ডিশনও হবে সম্পূর্ণ ভিন্ন। তবে খেলোয়াড়রা মানিয়ে নেয়ার মত যথেষ্ট আন্তর্জতিক ক্রিকেট খেলছে। একটা পন্থা বের করে নেয়াটা খেলোয়াড়দের ব্যক্তিগত ব্যাপার।
আট জাতির এ টুর্নামেন্টে ভাল করতে হলে উপমহাদেশের দলগুলোকে দ্রুত সিমিং ও স্যুয়িং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে বলেও বিশ্বাস করেন তিনি।
তিনি বলেন, ইংল্যান্ডের কন্ডিশন, পারিপার্শিক অবস্থা ও উইকেট সম্পূর্ণ ভিন্ন। সেখানে এখন গ্রীষ্মের শুরু। কিছুটা ঠান্ডা থাকবে এবং উইকেটে অনেক বেশি সিম ও স্যুয়িং থাকতে পারে। উপমহাদেশের জন্য এটা কিছুটা কঠিন হবে। তবে যত দ্রুত সম্ভব তা মানিয়ে নেয়ার মত যথেষ্ট অভিজ্ঞতা খেলোয়াড়দের আছে। ভারতীয় দলটি খুবই ভাল। শ্রীলংকাও একটি অভিজ্ঞ দল। সুতরাং জমজমাট একটি প্রতিদ্বন্দ্বিতা হবে।

সম্পর্কিত সংবাদ