ঢাকা, সোমবার, মে ২৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : চ্যাম্পিয়ন্স ট্রফির খুঁটিনাটি   |    জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎপক্ষেপণ কাউন্টডাউন উৎসব   |   রাষ্ট্রপতি : নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে শান্তিরক্ষীদের কাজ করার আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানা ও কন্যা পুতুলের কোন অফিসিয়াল ফেসবুক পেইজ নেই * ঈদের আগের ৩ দিন মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরি চলাচল বন্ধ থাকবেসংসদের বাজেট (ষষ্ঠদশ) অধিবেশন শুরু কাল : বাজেট পেশ পহেলা জুন *   |   শিক্ষা : শিক্ষার্থীদের যুক্তি ও সত্যনিষ্ঠার পথে থেকে জ্ঞানার্জনের আহ্বান    |   বিনোদন ও শিল্পকলা : কান চলচ্চিত্র উৎসব : সেরা পুরস্কার পেল দ্য স্কয়ার   |    জাতীয় সংবাদ : ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মোরা, চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরসমূহকে ১০ নম্বর মহাবিপদ সংকেত *বিচারকদের শৃংখলাবিধি প্রকাশে আরো ২ সপ্তাহ সময় *খুলনায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের অনেক সদস্যই এখন স্বাবলম্বী *   |    বিভাগীয় সংবাদ : দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ১০ জন *ঘূর্ণিঝড় মোরা উপকূল জুড়ে সর্তকতা *নওগাঁয় বোরো মৌসুমের চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে *মেহেরপুরে বোমা বিস্ফোরণ ঘটালো র‌্যাব   |   খেলাধুলার সংবাদ : চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে কাল ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ *পবিত্র হজ পালন করলেন ম্যানইউ ফুটবল তারকা পল পগবা *চ্যাম্পিয়ন্স ট্রফিতে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী পাঁচ বোলার *আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ইতিহাস (১৯৯৮-২০১৩) *   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীকে ভিয়েনায় লালগালিচা সংবর্ধনা   |    আন্তর্জাতিক সংবাদ : রাশিয়ার সাথে জামাতার গোপন যোগাযোগের খবর মিথ্যা বলে উড়িয়ে দিলেন ট্রাম্প *ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা উ.কোরিয়ার * ভারতে বৃষ্টি ও বজ্রপাতে ২৩ জনের মৃত্যু *ইউরোপ সফরকালে রাশিয়ার সাথে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করবেন মোদি *   |   

মালিঙ্গায় আস্থা জয়সুরিয়ার

কলম্বো, ১৯ মে, ২০১৭ (বাসস) : স্বদেশী লাসিথ মালিঙ্গার উপর আস্থা রাখছেন শ্রীলংকা ক্রিকেট দলের সাবেক ওপেনার ও বর্তমানে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা সনত জয়সুরিয়া। মালিঙ্গা খুব শিগগিরই নিজের সেরা ফর্মে ফিরবেন বলেও আশা প্রকাশ করেছেন সাবেক এ তারকা।
জয়সুরিয়া বলেন, ফর্মহীনতা ক্রিকেটেরই একটা অংশ। আমি আমার ১৭-১৮ বছরের ক্যারিয়ারে কখনোই কোন ক্রিকেটারকে সব সময় ফর্মে থাকতে দেখিনি। মালিঙ্গার হয়তোবা একটু খারাপ সময় যাচ্ছে। তবে সে ঘুরে দাঁড়ানো ও ভাল কিছু স্পেলের বোলিং করার মত যথেষ্ট শক্তিশালী।
যে সকল চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলছে তাদের জন্য মাত্র ১০ দিন পর চ্যাম্পিয়ন্স ট্রফিতে মনোনিবেশ করাটা চ্যালেঞ্জিং হবে বলেও উল্লেখ করেন জয়সুরিয়া।
তিনি বলেন, নতুন এ ফর্মেটের সঙ্গে মানিয়ে নেয়াটা বেশ চ্যালেঞ্জিং হবে। খেলোয়াড়রা টি-২০ খেলছে এবং তারা একা ভিন্ন মানসিকতার মধ্যে আছে। অবশ্য কন্ডিশনও হবে সম্পূর্ণ ভিন্ন। তবে খেলোয়াড়রা মানিয়ে নেয়ার মত যথেষ্ট আন্তর্জতিক ক্রিকেট খেলছে। একটা পন্থা বের করে নেয়াটা খেলোয়াড়দের ব্যক্তিগত ব্যাপার।
আট জাতির এ টুর্নামেন্টে ভাল করতে হলে উপমহাদেশের দলগুলোকে দ্রুত সিমিং ও স্যুয়িং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে বলেও বিশ্বাস করেন তিনি।
তিনি বলেন, ইংল্যান্ডের কন্ডিশন, পারিপার্শিক অবস্থা ও উইকেট সম্পূর্ণ ভিন্ন। সেখানে এখন গ্রীষ্মের শুরু। কিছুটা ঠান্ডা থাকবে এবং উইকেটে অনেক বেশি সিম ও স্যুয়িং থাকতে পারে। উপমহাদেশের জন্য এটা কিছুটা কঠিন হবে। তবে যত দ্রুত সম্ভব তা মানিয়ে নেয়ার মত যথেষ্ট অভিজ্ঞতা খেলোয়াড়দের আছে। ভারতীয় দলটি খুবই ভাল। শ্রীলংকাও একটি অভিজ্ঞ দল। সুতরাং জমজমাট একটি প্রতিদ্বন্দ্বিতা হবে।

সম্পর্কিত সংবাদ