ঢাকা, শুক্রুবার, জুলাই ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : জেরুজালেমের পুরানা নগরীতে অনূর্ধ্ব ৫০ বছর বয়সীদের প্রবেশে নিষেধাজ্ঞা * সিরিয়া সীমান্তে লেবাননের হিজবুল্লাহ গ্রুপের অভিযান শুরু    |    জাতীয় সংবাদ : চট্টগ্রামে পাহাড় ধসে একই পরিবারের ৫ জনের মৃত্যু * বগুড়ায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩   |    আন্তর্জাতিক সংবাদ : চীনের পূর্বাঞ্চলে গ্যাস বিস্ফোরণে নিহত ২ * উপসাগরীয় বিরোধ প্রশ্নে কাতারের সন্ত্রাস দমন আইনের পরিবর্তন * গ্রীস ও তুরস্ক উপকূলে ভূমিকম্পে নিহত ২ * সামরিক আলোচনা প্রস্তাবে সাড়া দিতে উ. কোরিয়ার প্রতি দ. কোরিয়ার আহ্বান   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের অতি ভারী বর্ষণ হতে পারে   |    অর্থনীতি : পোল্ট্রি শিল্প জাতীয় অর্থনীতিতে ২ দশমিক ৪ শতাংশ অবদান রাখছে   |    বিভাগীয় সংবাদ : ভোলা পৌরসভার প্রায় ৩০৫ কোটি টাকার বাজেট ঘোষণা * পাহাড়ি নারীদের কোমর তাঁত : ঐতিহ্য হারাতে বসেছে * নীলফামারীতে তিস্তার বন্যায় আক্রান্ত সাড়ে ৩৩ হাজার গবাদি পশু-পাখি * ঝিনাইদহের শৈলকুপায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু, আহত ১ * উপকূলে নির্বিচারে কাঁকড়া শিকার   |   

মালিঙ্গায় আস্থা জয়সুরিয়ার

কলম্বো, ১৯ মে, ২০১৭ (বাসস) : স্বদেশী লাসিথ মালিঙ্গার উপর আস্থা রাখছেন শ্রীলংকা ক্রিকেট দলের সাবেক ওপেনার ও বর্তমানে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা সনত জয়সুরিয়া। মালিঙ্গা খুব শিগগিরই নিজের সেরা ফর্মে ফিরবেন বলেও আশা প্রকাশ করেছেন সাবেক এ তারকা।
জয়সুরিয়া বলেন, ফর্মহীনতা ক্রিকেটেরই একটা অংশ। আমি আমার ১৭-১৮ বছরের ক্যারিয়ারে কখনোই কোন ক্রিকেটারকে সব সময় ফর্মে থাকতে দেখিনি। মালিঙ্গার হয়তোবা একটু খারাপ সময় যাচ্ছে। তবে সে ঘুরে দাঁড়ানো ও ভাল কিছু স্পেলের বোলিং করার মত যথেষ্ট শক্তিশালী।
যে সকল চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলছে তাদের জন্য মাত্র ১০ দিন পর চ্যাম্পিয়ন্স ট্রফিতে মনোনিবেশ করাটা চ্যালেঞ্জিং হবে বলেও উল্লেখ করেন জয়সুরিয়া।
তিনি বলেন, নতুন এ ফর্মেটের সঙ্গে মানিয়ে নেয়াটা বেশ চ্যালেঞ্জিং হবে। খেলোয়াড়রা টি-২০ খেলছে এবং তারা একা ভিন্ন মানসিকতার মধ্যে আছে। অবশ্য কন্ডিশনও হবে সম্পূর্ণ ভিন্ন। তবে খেলোয়াড়রা মানিয়ে নেয়ার মত যথেষ্ট আন্তর্জতিক ক্রিকেট খেলছে। একটা পন্থা বের করে নেয়াটা খেলোয়াড়দের ব্যক্তিগত ব্যাপার।
আট জাতির এ টুর্নামেন্টে ভাল করতে হলে উপমহাদেশের দলগুলোকে দ্রুত সিমিং ও স্যুয়িং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে বলেও বিশ্বাস করেন তিনি।
তিনি বলেন, ইংল্যান্ডের কন্ডিশন, পারিপার্শিক অবস্থা ও উইকেট সম্পূর্ণ ভিন্ন। সেখানে এখন গ্রীষ্মের শুরু। কিছুটা ঠান্ডা থাকবে এবং উইকেটে অনেক বেশি সিম ও স্যুয়িং থাকতে পারে। উপমহাদেশের জন্য এটা কিছুটা কঠিন হবে। তবে যত দ্রুত সম্ভব তা মানিয়ে নেয়ার মত যথেষ্ট অভিজ্ঞতা খেলোয়াড়দের আছে। ভারতীয় দলটি খুবই ভাল। শ্রীলংকাও একটি অভিজ্ঞ দল। সুতরাং জমজমাট একটি প্রতিদ্বন্দ্বিতা হবে।

সম্পর্কিত সংবাদ