ঢাকা, শনিবার, মে ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করুন : শেখ হাসিনা * দক্ষ সেবাকেন্দ্র থেকে নিরাপদ মাতৃত্ব সেবা গ্রহণের আহবান প্রধানমন্ত্রীর    |   রাষ্ট্রপতি : রমজানের তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজ জীবনে এর প্রতিফলন ঘটানোর আহবান রাষ্ট্রপতির * নিরাপদ প্রসব নিশ্চিত করতে সরকার তৃণমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত কর্মসূচি বাস্তবায়ন করছে : রাষ্ট্রপতি   |   শিক্ষা : ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণিত বিষয়ে দুদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু   |    জাতীয় সংবাদ : রমজান মাসে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী * বিএনপির মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না : ওবায়দুল কাদের * তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে সরকার বদ্ধপরিকর : আইনমন্ত্রী * মানুষ হত্যাই খালেদা জিয়ার মিশন : হাছান মাহমুদ   |    আন্তর্জাতিক সংবাদ : গাজা সংকট নিয়ে জাতিসংঘ দূতের হুঁশিয়ারি, ঐক্যের ডাক *২০১৭ সালে ভূ-মধ্য সাগর পাড়ি দিতে গিয়ে ১ হাজার ৫৩০ অভিবাসী ও শরণার্থীর মৃত্যু *শ্রীলংকায় বন্যায় প্রাণহানিতে ভারতীয় প্রধানমন্ত্রীর শোক *লিবিয়ার রাজধানীতে জঙ্গি হামলায় নিহত অন্তত ২৮   |    বিভাগীয় সংবাদ : ত্রিশালে যাত্রীবাহী বাস উল্টে নিহত ২ *কালিয়ায় সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধী আরো এক জনের মৃত্যু * রাঙ্গামাটির লংগদুতে শহীদ মিনার উদ্বোধন * নড়াইলে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : শিল্পমন্ত্রী * প্রসূতি স্বাস্থ্য সেবায় দরিদ্র নারীদের আস্থা অর্জন করেছে কমিউনিটি ক্লিনিক *কোস্টাল শিপিং সামিট থেকে দেশে ফিরেছেন নৌপরিবহন মন্ত্রী *গ্লোবাল প্লাটফর্ম ফর ডিজাস্টার রিস্ক রিডাকশন সম্মেলনে প্রশংসিত বাংলাদেশ   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ৩৪১ * জিম্বাবুয়ের ওয়ানডে দল থেকে বাদ পড়লেন চিগুমবুরা *উত্তেজনাপূর্ণ প্রস্ততি ম্যাচ জিতলো অস্ট্রেলিয়াই * শিরোপা জিততে না পারাটা হবে বড় হতাশার : মরগান * পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ খেলতে রাজি আফগানিস্তান *    |   

মুস্তাফিজ তান্ডবে ১৮১ রানে গুটিয়ে গেল আয়ারল্যান্ড

মালাহিড, ১৯ মে, ২০১৭ (বাসস) : ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে জয়ের জন্য বাংলাদেশকে ১৮২ রানে টার্গেট দিয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড। টস জিতে অধিনায়কের ফিল্ডিং নেয়ার সিদ্ধান্তটা যথার্থ প্রমাণ করেছেন বোলাররা। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ মুস্তাফিজের ৪ উইকেট শিকারের ফলে আয়ারল্যান্ডকে ১৮১ রানে আটকে ফেলেছে বাংলাদেশ।
টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। সবুজ উইকেটে রুবেল হোসেনের প্রথম ওভারটি মেডেনের পর দ্বিতীয় ওভারেই মেডেনসহ ১ উইকেট শিকার করেন মুস্তাফিজ। কাটার মাস্টারের বলটি মারতে গিয়ে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন পল স্টার্লিং।
তবে দ্বিতীয় উইকেটে ঘুরে দাঁড়াতে থাকে আয়ারল্যান্ড। দুই পেসার মুস্তাফিজ-রুবেলদের উপড় চড়াও হয়ে চাকা সচল করতে থাকে অধিনায়ক পোর্টারফিল্ড। তবে মাশরাফির বলে জীবন পেয়েও সুযোগ কাজে লাগাতে পরেননি আইরিশ অধিনায়ক। পরের ওভারেই মোসাদ্দেককে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে যান পোর্টারফিল্ড। পোর্টারফিল্ডের বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না ব্যালবিরনি। সাকিবের বলে বোল্ড হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫ রান।
চতুর্থ উইকেটে নিয়াল ওব্রায়ানকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন ইনজুরি থেকে ফেরা জয়সে। গড়ে তোলেন ৫৫ রানের জুটি। তবে এরপরই বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন মুস্তাফিজ। কাটার মাস্টারের বলে তামিম ইকবালের চমৎকার ক্যাচে সাজঘরে ফেরেন শূন্য রানে জীবন পাওয়া নিয়াল ওব্রায়ান।
এদিকে চোট কাটিয়ে ফিরে বিপর্যয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন জয়সে। নিজেও পৌঁছে গিয়েছিলেন হাফ সেঞ্চুরির কাছাকাছি। তবে ব্যক্তিগত ৪৬ রান করে অভিষিক্ত সানজামুলের বল লং অন দিয়ে উড়াতে মারতে গেলে তামিমের হাতে ধরা পড়েন। আর প্রথম উইকেটের দেখা পান অভিষেক হওয়া সানজামুল। এরপর কেভিন ওব্রায়ানকে মোসাদ্দেক হোসেনের চমৎকার ক্যাচে পরিণত করেন মুস্তাফিজ। শেষ বিশেষজ্ঞ ব্যাটসম্যান গ্যারি উইলসনকেও ফিরিয়ে দেন তিনি।
তবে অষ্টম উইকেটে ব্যারি ম্যাককার্থিকে সঙ্গে নিয়ে ৩৫ রানের জুটি গড়ে দুইশর দিকে এগিয়ে যেতে থাকে জর্জ ডকরেল। এ সময় আবার জুটি ভাঙেন সানজামুল। এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ম্যাকার্থিকে। এরপর একই ওভারে ডকরেল ও পিটার চেসকে মুশফিকের তালুবন্দি করেন মাশরাফি। আর আইরিশদের ইনিংস শেষ হয় ১৮১ রানে। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজের ৪ উইকেট ছাড়াও মাশরাফি ও সানজামুল নেন ২টি করে উইকেট। সাকিব ও মোসাদ্দেক নিয়েছেন একটি করে।

সম্পর্কিত সংবাদ